বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ICC Ranking: রশিদকে সরিয়ে সিংহাসনে হাসারাঙ্গা, বিশ্বের সেরা T20 ব্যাটসম্যানের মুকুট সূর্যকুমারের মাথাতেই

ICC Ranking: রশিদকে সরিয়ে সিংহাসনে হাসারাঙ্গা, বিশ্বের সেরা T20 ব্যাটসম্যানের মুকুট সূর্যকুমারের মাথাতেই

ওয়ানিন্দু হাসারাঙ্গা। ছবি- আইসিসি টুইটার (ICC Twitter)

ICC T20 Rankings: চলতি টি-২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত সব থেকে বেশি উইকেট নিয়ে সিংহাসন দখল করলেন সিংহলি তারকা।

খুব বেশিদিন আইসিসির এক নম্বর টি-২০ বোলারের মুকুট মাথায় রাখা হল না রশিদ খানের। চলতি টি-২০ বিশ্বকাপের আসরেই জোশ হ্যাজেলউডকে টপকে শীর্ষ উঠেছিলেন আফগান স্পিনার। সুপার টুয়েলভের খেলা শেষ হতে না হতেই রশিদকে সিংহাসন থেকে টেনে নামালেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সদ্য প্রকাশিত ব়্যাঙ্কিং তালিকা অনুযায়ী বিশ্বের এক নম্বর টি-২০ বোলারে পরিণত হলেন শ্রীলঙ্কার তারকা।

বিশ্বকাপের পারফর্ম্যান্স দিয়েই যে হাসারাঙ্গা এক নম্বরে উঠে আসেন, সেবিষয়ে কোনও সন্দেহ নেই। কেননা, চলটি টি-২০ বিশ্বকাপের ৮ ম্যাচে মাঠে নেমে সব থেকে বেশি ১৫টি উইকেট নিয়েছেন তিনিই। টানা ২টি টি-২০ বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি হওয়ার হাতছানি রয়েছে তাঁর সামনে।

টি-২০ ব্যাটসম্যানদের তালিকায় অবশ্য সূর্যকুমার যাদব শীর্ষস্থান ধরে রেখেছেন। টি-২০ অল-রাউন্ডারদের তালিকার শীর্ষে রয়েছেন শাকিব আল হাসান।

আরও পড়ুন:- IND vs ENG: স্পিনারদের বিরুদ্ধে পালটা দিতে বাঁ-হাতি চাই! পন্ত নাকি কার্তিক, কী ইঙ্গিত দিলেন রোহিত?

হাসারাঙ্গা এক নম্বরে উঠে আসায় রশিদ খান পিছিয়ে যান দ্বিতীয় স্থানে। হ্যাজেলউড বোলারদের তালিকার তিন নম্বরে অবস্থান করছেন। প্রথম দশে কোনও ভারতীয় বোলার নেই। আইসিসি ব়্যাঙ্কিং অনুযায়ী ভুবনেশ্বর কুমার এই মুহূর্তে ভারতের সেরা টি-২০ বোলার। তিনি সার্বিক তালিকার ১২ নম্বরে অবস্থান করছেন। রবিচন্দ্রন অশ্বিন ৫ ধাপ উঠে এসে ১৩ নম্বরে পৌঁছে গিয়েছেন। অর্শদীপ সিং উঠে এসেছেন ২৩ নম্বরে।

আরও পড়ুন:- IND vs ENG: 'চেষ্টা করব যাতে ভারত-পাকিস্তান ফাইনাল না হয়', ক্রিকেটপ্রেমীদের আশায় জল ঢালতে চান বাটলার

ব্যাটসম্যানদের প্রথম দশে সূর্যকুমার ভারতের একমাত্র প্রতিনিধি। দ্বিতীয় স্থানে রয়েছেন মহম্মদ রিজওয়ান। বাবর আজম অবস্থান করছেন চার নম্বরে। বিরাট কোহলি, লোকেশ রাহুল ও রোহিত শর্মা অবস্থান করছেন যথাক্রমে ১১, ১৬ ও ১৮ নম্বরে।

হার্দিক পান্ডিয়া টি-২০ অল-রাউন্ডারদের তালিকায় তিন নম্বরে জায়গা করে নিয়েছেন। হাসারাঙ্গা রয়েছেন ৮ নম্বরে। শাদব খান রয়েছেন ১৫ নম্বরে।

বন্ধ করুন