বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ICC T20 WC: দল পরিবর্তনের শেষ দিনে কি আসবে চমক? নজর হার্দিকের ওপর
টিম ইন্ডিয়া (ছবি:বিসিসিআই)
টিম ইন্ডিয়া (ছবি:বিসিসিআই)

ICC T20 WC: দল পরিবর্তনের শেষ দিনে কি আসবে চমক? নজর হার্দিকের ওপর

  • দল পরিবর্তনের শেষ দিনে কি ভারতীয় দলে কোনও চমক দেখা যাবে? হার্দিককে নিয়ে কী করবে BCCI?

আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১০ অক্টোবরই দল পরিবর্তনের শেষ দিন। আদৌ কি ভারত নিজেদের ১৫ জনের দল পরিবর্তন করবে? এখন এই প্রশ্নটাই ঘুরছে। কারণ ভারতীয় দলের চূড়ান্ত ১৫ জন সদস্যের মধ্যে বহু ক্রিকেটারই রয়েছে যারা চলতি আইপিএল-এ ভালো পারফরমেন্স করতে পারেনি। ফলে চাপে পড়ে গিয়েছিল তাদের ফ্র্যাঞ্চাইজি এবং তাদের পারফরমেন্স দেখে ভারতীয় দলের নির্বাচকরাও কিছুটা হলেও চাপে রয়েছে। 

সমালোচকরা মনে করেন দলে পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ যেভাবে হার্দিক পান্ডিয়া আইপিএল-এর দ্বিতীয় পর্বে খেলেছেন তাতে সকলকে চিন্তায় রয়েছেন। হার্দিক যে এখনও সম্পূর্ণ সুস্থ নন তা ভালো করেই বুঝতে পেরেছেন সকলে। এমন অবস্থায় অল রাউন্ডার হার্দিক কতটা দলের জন্য কার্যকারী ভূমিকা পালন করবে তা নিয়ে প্রশ্ন রয়েছে। অন্যদিকে মুম্বই ইন্ডিয়ান্স চলতি আইপিএল-এর প্লে-অফ থেকেই ছিটকে গেছে, আর সেই দলেই ছিল ভারতের মোট ৬জন ক্রিকেটার। এবার তাদের পারফরমেন্স নিয়ে প্রশ্ন উঠেছে। 

তবে আইএএনএস- সংবাদ মাধ্যমের দাবি, তারা বিসিসিআই সূত্র থেকে খবর পেয়েছে, আসন্ন ২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে কোনও পরিবর্তন করা হবেনা। তবে যদি কোনও ক্রিকেটারের চোট থাকে তার পরিবর্তে ক্রিকেটার বদল করা হতে পারে। আইএএনএস জানিয়েছে, তারা বিসিসিআই সূত্র থেকে খবর পেয়েছে যে, ‘চোট না থাকলে ২০২১ টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে কোনও পরিবর্তন হবে না।’ এর থেকেই স্পষ্ট যে হার্দিকের বদলের সম্ভাবনা থাকলেও, বাকি দল একই রাখতে চলেছে টিম ইন্ডিয়া।  

বন্ধ করুন