বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ICC T20 World Cup 2022: নেদারল্যান্ডসের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হতে পারে হার্দিককে,অক্ষরের বদলে হয়তো যুজি

ICC T20 World Cup 2022: নেদারল্যান্ডসের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হতে পারে হার্দিককে,অক্ষরের বদলে হয়তো যুজি

হার্দিক পান্ডিয়াকে নেদারল্যান্ডস ম্যাচে বিশ্রাম দেওয়া হতে পারে।

পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট এবং বল হাতে হার্দিকের চাপ অনেক বেশি হয়ে গিয়েছিল। যে কারণে ভারতীয় ইনিংসের সময় পান্ডিয়া তাঁর ছন্দ হারিয়েছিলেন এবং তাঁর ক্র্যাম্প হয়েছিল বলে জানা গিয়েছে। যে কারণে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এখন অলরাউন্ডারের ফিটনেসের উপর কড়া নজর রাখছে। 

২০২২ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ এবং রোমহর্ষক ম্যাচে পাকিস্তানকে হারিয়ে বড় অক্সিজেন পেয়েছে বারত। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানেরমতো কঠিন প্রতিপক্ষকে হারানোটা নিঃসন্দেহে প্লাস পয়েন্ট। এ বার ২৭ অক্টোবর (বৃহস্পতিবার) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ভারত মুখোমুখি হবে নেদারল্যান্ডসের।

এমনিতে পাকিস্তানকে হারিয়ে ভারতের সেমিফাইনালে যাওয়ার রাস্তা অনেকটাই সহজ হয়ে গিয়েছে। আর ভারত চাইবে, নেদারল্যান্ডসের বিরুদ্ধে জয়ের ধারা অব্যাহত রাখতে। তবে সুপার টুয়েলভ রাউন্ডের গ্রুপ-টু-এ টিম ইন্ডিয়ার পরবর্তী ম্যাচের প্রতিপক্ষ যেহেতু তুলনামূলক কম শক্তিশালী, তাই এই ম্যাচের একাদশে ভারতীয় দলে কিছু পরিবর্তন দেখা যেতে পারে।

শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া ম্যাচের যাবতীয় লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/icc-t20-world-cup/aus-vs-sl-live-live-update-of-t20-world-cup-2022-match-between-australia-vs-sri-lanka-at-perth-31666692385546.html

তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ থেকে বিশ্রাম দেওয়া হতে পারে বলে শোনা যাচ্ছে। পাশাপাশি লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহালকে বাঁ-হাতি স্পিনার অক্ষর প্যাটেলের জায়গায় একাদশে অন্তর্ভুক্ত করা হতে পারে। হার্দিক পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত বোলিং করেছেন। তিনি চার ওভারে ৩০ রান দিয়ে তিন উইকেট তুলে নিয়েছেন। এর পর ব্যাট হাতেও হিট হার্দিক। দলের খারাপ সময়ে ৩৭ বলে একটি চার এবং দু'টি ছক্কার সাহায্য ৪০ রানের গুরুত্বপূর্ণ ইনিংসও খেলেছেন। যোগ্য সঙ্গত করেছেন বিরাট কোহলিকে। তারকা অলরাউন্ডার বিরাট কোহলির সঙ্গে পঞ্চম উইকেটে ৭৮ বলে ১১৩ রানের ম্যাচজয়ী পার্টনারশিপ করেছেন। তবে নেদারল্যান্ডসের বিরুদ্ধে তাঁকে বিশ্রাম দেওয়ার সম্ভবনার কথা শোনা যাচ্ছে।

আরও পড়ুন: নেদারল্যান্ডস ম্যাচের প্রস্তুতিতে কোহলি-রোহিতরা, অনুপস্থিত ৫ তারকা

অনুশীলনে অংশ নেননি হার্দিক

মেলবোর্ন থেকে সিডনি পৌঁছানোর পর, টিম ইন্ডিয়া তাদের প্রথম অনুশীলন সেশনে নেমে পড়েছিল। তবে ঐচ্ছিক অনুশীলন সেশনে অংশ নেননি সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং এবং মহম্মদ শামি। তাঁরা এ দিন বিশ্রাম নিয়েছিলেন। সংবাদ সংস্থা পিটিআই-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট এবং বল হাতে হার্দিকের চাপ অনেক বেশি হয়ে গিয়েছিল। যে কারণে ভারতীয় ইনিংসের সময় পান্ডিয়া তাঁর ছন্দ হারিয়েছিলেন এবং তাঁর ক্র্যাম্প হয়েছিল বলে জানা গিয়েছে। যে কারণে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এখন অলরাউন্ডারের ফিটনেসের উপর কড়া নজর রাখছে। তাই তাঁকে অপেক্ষাকৃত দুর্বল নেদারল্যান্ডস টিমের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হতে পারে বলে খবর।

অক্ষরের জায়গায় চাহালকে খেলানো হতে পারে

পাকিস্তানের বিরুদ্ধে দুই স্পিনার নিয়ে মাঠে নামে টিম ইন্ডিয়া। রবিচন্দ্রন অশ্বিন কোনও উইকেট না নিয়ে তিন ওভারে ২৩ রান দেন। কিন্তু অক্ষর খুব ব্যয়বহুল প্রমাণিত হয় এবং তিনি এক ওভারে ২১ রান দিয়ে বসে থাকেন। এর পর আর ওভার পাননি অক্ষর। এ দিকে লেগ-স্পিনাররা মেলবোর্নের তুলনায় সিডনির পিচে বেশি সুবিধে পেতে পারেন। তাই এমন পরিস্থিতিতে অক্ষরের পরিবর্তে চাহালকে সুযোগ দিতে পারে টিম ম্যানেজমেন্ট। চাহাল যদি নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভালো পারফর্ম করেন, তা হলে তাঁকে পার্থে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও একাদশে রাখা যেতে পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’! শেষ কয়েকটা সপ্তাহ স্বপ্নের মতো গেছে! ভগবানকে ধন্যবাদ দিয়ে বলছেন সূর্যকুমার যাদব বরের বাড়িতে থাকেন, এখনও ‘স্ট্রাগলার’ করিনা! ছবি পিছু কত দর হাঁকান নবাব ঘরণী? অবশেষে ধরা পড়ল জামাল সর্দার, সোনারপুরের ত্রাস তিনদিন পর পুলিশের জালে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.