বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘রিজওয়ানকে আউট দিলে খেলার ফল অন্য হতে পারত’, আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক
রিজওয়ানের রান আউট নিয়ে শুরু হয়েছে বিতর্ক।
রিজওয়ানের রান আউট নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

‘রিজওয়ানকে আউট দিলে খেলার ফল অন্য হতে পারত’, আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিতর্ক

  • মহম্মদ রিজওয়ান তখন রান নিতে গিয়ে নন-স্ট্রাইকিং প্রান্তে ছুটে আসছিলেন। সরাসরি থ্রো-তে উইকেট ভেঙে যায়। বিরাট কোহলি-সহ ভারতীয় ফিল্ডাররা রান আউটের আবেদন করেন। মাঠের আম্পায়ার তৃতীয় আম্পায়ারের সাহায্য চান। কিন্তু আউট দেননি ইলিংওয়ার্থ।

১০ উইকেটে জয়ের পরও বিতর্ক পিছু ছাড়ল না পাকিস্তানের। মহম্মদ রিজওয়ানকে রানআউট না দেওয়া নিয়ে বিতর্ক শুরু হয়েছে। ইংল্যান্ডের রিচার্ড ইলিংওয়ার্থের সিদ্ধান্ত নিয়েই শুরু হয়েছে বিতর্ক। ইংল্যান্ডের এই প্রাক্তন ক্রিকেটার রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে তৃতীয় আম্পায়ার ছিলেন। তিনি রিজওয়ানকে আউট দেননি। তাই নিয়েই তৈরি হয়েছে বিতর্ক।

মহম্মদ রিজওয়ান তখন রান নিতে গিয়ে নন-স্ট্রাইকিং প্রান্তে ছুটে আসছিলেন। সরাসরি থ্রো-তে উইকেট ভেঙে যায়। বিরাট কোহলি-সহ ভারতীয় ফিল্ডাররা রান আউটের আবেদন করেন। মাঠের আম্পায়ার তৃতীয় আম্পায়ারের সাহায্য চান। কিন্তু আউট দেননি ইলিংওয়ার্থ।

ভাল করে খুঁটিয়ে ভিডিয়োটি না দেখেই এক মিনিটের মধ্যে ইলিংওয়ার্থ জানিয়ে দেন, রিজওয়ান নট আউট। অথচ পুরো বিষয়টি তখনও পরিষ্কারই হয়নি। কারণ তাঁর শরীর ক্রিজের ভিতর ঢুকে গেলেও প্রশ্ন থেকে যায় ব্যাট মাটিতে নেমেছিল কি না। পুরোটা ভাল করে বোঝার আগেই ইলিংওয়ার্থকে বলতে শোনা যায়, ‘ব্যাট মাটিতে, ব্যাট মাটিতে।’ 

এই ঘটনায় হতবাক হন ধারাভাষ্যকাররাও। তাঁরা বলতে শোনা যায়, ‘মনে হয় আম্পায়ার বড় তাড়াহুড়ো করে ফেললেন।’ তখন রিজওয়ানের ২৮ বলে ৩৪ রান ছিল। পাকিস্তানের রান ছিল ৯.৩ ওভারে ৬৯। সেই সময়ে যদি রিজওয়ান আউট হতেন, তবে কে বলতে পারে, ম্যাচের ফল অন্য রকম হত না! রবিবার ১৫১ রান তাড়া করতে নেমে ১৩ বল বাকি থাকতে ১০ উইকেটে ভারতকে হারিয়ে দেয় পাকিস্তান।

বন্ধ করুন