বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ১০ উইকেটে হেরে লজ্জার নজির গড়ল ভারত, প্রথম বার এমন জয় পাকিস্তানের
ভারতকে ১০ উইকেটে হারাল পাকিস্তান। ছবি: পিটিআই
ভারতকে ১০ উইকেটে হারাল পাকিস্তান। ছবি: পিটিআই

১০ উইকেটে হেরে লজ্জার নজির গড়ল ভারত, প্রথম বার এমন জয় পাকিস্তানের

  • আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইতিহাসে এই প্রথম বার কোনও দলের বিরুদ্ধে ১০ উইকেটে হারল ভারতীয় দল। ঠিক উল্টোটাই হল পাকিস্তানের সঙ্গে। টি-টোয়েন্টি ক্রিকেটে তারা প্রথম বার কোনও দলের বিরুদ্ধে ১০ উইকেটে জয় পেল।

ভারতীয় ক্রিকেট ইতিহাসে ২৪ অক্টোবর নিঃসন্দেহে অত্যন্ত লজ্জার একটি দিন বলেই চিহ্নিত হয়ে থাকবে। ১৩ বল বাকি থাকতে এ দিন ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান। বিশ্বকাপের ইতিহাসে, সে টি-টোয়েন্টি হোক বা একদিনের ক্রিকেট, এই প্রথম বার পাকিস্তানের কাছে হারল ভারত। তাও একেবারে ১০ উইকেটে। 

শুধু পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে বলে নয়, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইতিহাসে এই প্রথম বার কোনও দলের বিরুদ্ধে ১০ উইকেটে হারল ভারতীয় দল। ঠিক উল্টোটাই হল পাকিস্তানের সঙ্গে। টি-টোয়েন্টি ক্রিকেটে তারা প্রথম বার কোনও দলের বিরুদ্ধে ১০ উইকেটে জয় পেল।

শুধু এখানেই শেষ নয়। বিরাট কোহলির ভারতের জন্য আরও লজ্জা বাকি রয়েছে। এই প্রথম বার আইসিসি-র কোনও ইভেন্টে কোনও দলের বিরুদ্ধে ১০ উইকেটে হারল তারা।

রবিবার টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান পাক অধিনায়ক বাবর আজম। প্রথমে ব্যাট করতে নেমেই দলের ১ রানের মাথায় রোহিত শর্মাকে ফেরান শাহিন আফ্রিদি। ১ বল খেলে শূন্য রানে আউট হন তিনি। এর পর আফ্রিদি ফেরান কেএল রাহুলকে। তখন দলের রান মাত্র ৬। দলের ৩১ রানের মাথায় আউট হন সূর্যকুমার যাদব। একমাত্র বিরাট কোহলির ৪৯ বলে ৫৭ এবং ঋষভ পন্তের ৩০ বলে ৩৯ রানের সৌজন্যে ১৫১ রান করে ভারত। বিরাট, পন্ত ছাড়া বাকিরা কেউ ১৫ রানের গণ্ডি টপকাতে পারেননি।

জবাবে ব্যাট করতে নেমে ১৩ বল বাকি থাকতে ১০ উইকেটে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। ৫৫ বলে ৭৯ রান করে অপরাজিত থাকেন মহম্মদ রিজওয়ান। ৫২ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন বাবর আজম। ১৭.৫ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৫২ রান করে নেয় পাকিস্তান।

বন্ধ করুন