বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বেঁচে থাকতে WC-এ ভারতের বিরুদ্ধে দেশের জয় দেখতে চেয়েছিলাম, জানালেন ওয়াসিম
ওয়াসিম আক্রম।
ওয়াসিম আক্রম।

বেঁচে থাকতে WC-এ ভারতের বিরুদ্ধে দেশের জয় দেখতে চেয়েছিলাম, জানালেন ওয়াসিম

  • রবিবার সন্ধ্যায় দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ভারতকে ১০ উইকেটে পর্যুদস্ত করেন বাবর আজমরা। ১৫২ রানের জয়ের লক্ষ্যমাত্রা নিয়ে মাঠে নেমে বাবর আজম-মহম্মদ রিজওয়ানের ওপেনিং জুটির সৌজন্যে বিনা উইকেট হারিয়ে পাকিস্তানের জয় নিশ্চিত করেন।

শুভব্রত মুখার্জি: টি-২০ বিশ্বকাপ হোক কিংবা ওয়ানডে বিশ্বকাপ রবিবার দুবাই ম্যাচের আগে বিশ্বকাপের কোন খেলাতেই ভারতের বিরুদ্ধে জয়ের মুখ দেখেছিল না পাকিস্তানের কোন জাতীয় ক্রিকেট দল। তবে রবিবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে এই ধারাকে ভেঙে ফেলতে সক্ষম হয়েছে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তানের জাতীয় ক্রিকেট দল‌। আর তার পরেই এই জয় সম্বন্ধে প্রতিক্রিয়া দিতে গিয়ে পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আক্রাম জানিয়েছেন, নিজের জীবদ্দশায় বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয় দেখতে তিনি মুখিয়ে ছিলেন। এর পাশাপাশি তিনি দলকে এই ঐতিহাসিক জয়কে আপাতত সরিয়ে রেখে বিশ্বকাপ জয়ের দিকে নজর দিতে বলেছেন।

উল্লেখ্য রবিবার সন্ধ্যায় দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ভারতকে ১০ উইকেটে পর্যুদস্ত করেন বাবর আজমরা। ১৫২ রানের জয়ের লক্ষ্যমাত্রা নিয়ে মাঠে নেমে বাবর আজম-মহম্মদ রিজওয়ানের ওপেনিং জুটির সৌজন্যে বিনা উইকেট হারিয়ে পাকিস্তানের জয় নিশ্চিত করেন। বিরাট কোহলির ভারতের কাছে যা নিঃসন্দেহে একটা ধাক্কা তো বটেই। এই ধাক্কা কাটিয়ে উঠে টুর্নামেন্টে এখন তারা কী ভাবে প্রত্যাবর্তন করে, তা দেখার জন্য মুখিয়ে রয়েছেন সকলে।

ভারত বনাম পাকিস্তান রবিবারের টি-২০ বিশ্বকাপের ম্যাচ নিয়ে বলতে গিয়ে আক্রাম বলেছেন, ‘জীবদ্দশায় বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের জয় দেখতে চেয়েছিলাম। তোমরা ইতিহাস রচনা করেছ। তবে সেটা এখন অতীত। আমি চাই পাকিস্তান তাদের পরবর্তী ম্যাচে মনোনিবেশ করুক। এটা লম্বা বিশ্বকাপ। তাদের ভারতের বিরুদ্ধে পারফরম্যান্স নিয়ে বলব এটা বিশ্বমানের পারফরম্যান্স ছিল। ঠান্ডা মাথায় স্কিলফুল একটা পারফরম্যান্স। টস থেকে শুরু করে সবকিছুই পাকিস্তানের পক্ষে গিয়েছে। আমি চাইব এবার বিশ্বকাপের ট্রফি জয়টা তাদের লক্ষ্য হোক।’

বন্ধ করুন