বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এ আয়ারল্যান্ডের কাছে হারের সঙ্গেই শূন্য রানের লজ্জার নজির নেদারল্যান্ডসের
ক্যামফের ওভারে ১ বল খেলে শূন্য রানে আউট হন স্কট এডওয়ার্ডস।
ক্যামফের ওভারে ১ বল খেলে শূন্য রানে আউট হন স্কট এডওয়ার্ডস।

T20 WC-এ আয়ারল্যান্ডের কাছে হারের সঙ্গেই শূন্য রানের লজ্জার নজির নেদারল্যান্ডসের

  • এ দিন প্রথমে ব্যাট করে আইরিশ বোলারদের আগুনে বোলিংয়ের কাছে মাত্র ১০৬ রানেই শেষ হয়ে যায় নেদারল্যান্ডসের ইনিংস। জবাবে ব্য়াট করতে নেমে ৭ উইকেটে ম্যাচ জিতে যায় আয়ারল্যান্ড।

একেই টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের কাছে ৭ উইকেটে হেরেছে নেদারল্যান্ডস। সেই সঙ্গে তারা আবার করে ফেলেছে অত্যন্ত লজ্জার নজির। দলের পাঁচ জন ব্যাটসম্যান ১ বল করে খেলে শূন্য রান করে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন। টি-টোয়েন্টি ফরম্যাটে এমন লজ্জার নজির এই প্রথম বার গড়ল কোনও দল।

এ দিন প্রথমে ব্যাট করে আইরিশ বোলারদের আগুনে বোলিংয়ের কাছে মাত্র ১০৬ রানেই শেষ হয়ে যায় নেদারল্যান্ডসের ইনিংস। প্রথমে ১ বল খেলে কোনও রান না করে রান আউট হন ওপেনার বেন কুপার। এর পর কার্টিস ক্যামফের দশম ওভারে পরপর চার বলে চার উইকেট তুলে নেন। তার মধ্যে তিন জন ক্রিকেটারই ১ বলে খেলে শূন্য রানে সাজঘরে ফিরে যান। রায়ান টেন ডোয়েসচ্যাটকে প্রথম বল খেলেই এলবিডব্লিউ হন। তার পরের বলে স্কট এডওয়ার্ডসকে এলবিডব্লিউ করেন ক্যামফের। তিনিও প্রথম বলেই আউট হন। এর পর রোয়েলফ ভ্যান ডার মারউইকে বোল্ড করেন ক্যামফের। তিনিও প্রথম বলেই কোন রান না করে প্যাভিলিয়নে ফিরে যান। নেদারল্যান্ডসের তিন ক্রিকেটার পরপর ১ বল করে খেলেই কোনও রান না করেই একই বোলারের বলে আউট হয়েছেন। নিঃসন্দেহে এটা ক্যামফেরের বড় নজির। এর পর মার্কস আদিরেের বলে ব্র্যান্ডন গ্লোভার ১ বলে শূন্য করে সাজঘরে ফেরেন।

এই দলেরপাঁচ ক্রিকেটের টি-টোয়েন্টি একটি নির্দিষ্ট ম্যাচে ১ বল খেলে শূন্য রানে সাজঘরে ফিরে গিয়েছেন, এমন ঘটনা এই ফরম্যাটের ইতিহাসে অন্তত নেই। এ দিন নিউজিল্যান্ডের ১০৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ২৯ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় আয়ারল্যান্ড।

বন্ধ করুন