বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > হতে পারত বিশ্বকাপের সেরা ক্যাচ, বাতিল করেন তৃতীয় আম্পায়ার, দুর্ভাগ্যের শিকার জাদেজা: ভিডিও
জাদেজার অবিশ্বাস্য ক্যাচ বাতিল করেন তৃতীয় আম্পায়ার। ছবি- টুইটার।
জাদেজার অবিশ্বাস্য ক্যাচ বাতিল করেন তৃতীয় আম্পায়ার। ছবি- টুইটার।

হতে পারত বিশ্বকাপের সেরা ক্যাচ, বাতিল করেন তৃতীয় আম্পায়ার, দুর্ভাগ্যের শিকার জাদেজা: ভিডিও

  • ডেল স্টেইন, স্যাম বিলিংসরা তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের সঙ্গে একমত হতে পারলেন না।

হতে পারত বিশ্বকাপের সেরা ক্যাচ। তবে তৃতীয় আম্পায়ার ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তের সঙ্গে একমত হতে পারেননি। ফলে বাতিল হয় রবীন্দ্র জাদেজার অবিশ্বাস্য ক্যাচ।

এক্ষেত্রে জাদেজাকে বঞ্চিত হতে হয় বলে মত ডেল স্টেইন, স্যাম বিলিংস, স্কট স্টাইরিসের মতো বর্তমান ও প্রাক্তন ক্রিকেটারদের। যদিও এক্ষেত্রে উইকেট পাওয়া থেকে বঞ্চিত হতে হয় মহম্মদ শামিকেও। বরং বলা ভালো যে আম্পায়ারের এমন সিদ্ধান্তের জন্যই হ্যাটট্রিক করা হয়নি শামির।

আফগানিস্তান ইনিংসের ১৯তম ওভারে তৃতীয় আম্পায়ারের এমন সিদ্ধান্ত নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। ওভারের প্রথম বলে শামি আউট করেন মহম্মদ নবিকে। ক্যাচ ধরেন জাদেজা। দ্বিতীয় বলে করিম জানাত বড় শট নেওয়ার চেষ্টা করেন। তবে বল ঠিকমতো কানেক্ট হয়নি ব্যাটে। জাদেজা বাউন্ডারি লাইন থেকে অনেকটা দৌড়ে এসে শরীর ছুঁড়ে দেন সামনের দিকে এবং বল তালুবন্দি করেন।

জাদেজা এমন অবিশ্বাস্য ক্যাচ ধরার পর উচ্ছ্বাসে মাতে ভারতীয় দল। তবে ফিল্ড আম্পায়ার একবার যাচাই করে নিতে চান জাদেজা সঠিকভাবে ক্যাচ ধরেছিলেন কিনা। সফট সিগন্যালে আউট জানিয়ে বিষয়টি তৃতীয় আম্পায়ারের এজলাসে পাঠিয়ে দেন ফিল্ড আম্পায়ার। তৃতীয় আম্পায়ার রিপ্লে দেখার পর সিদ্ধান্তে উপনীত হন যে, জাদেজা ডাইভ দেওয়ার সময় বল মাটি ছুঁয়েছিল। যদিও আম্পায়ারের এমন সিদ্ধান্ত মোটেও খুশি করেনি ভারত অধিনায়ক বিরাট কোহলিকে।

উল্লেখযোগ্য বিষয় হল ওভারের তৃতীয় বলে শামি তুলে নেন রশিদ খানের উইকেট। সুতরাং, তৃতীয় আম্পায়ার করিমকে আউট দিলে হ্যাটট্রিক পূর্ণ হতো শামির।

তৃতীয় আম্পায়ার আলিম দারের এমন সিদ্ধান্তের সঙ্গে একমত হতে পারেননি স্টেইনরাও। তাঁদের দাবি, এক্ষেত্রে জাদেজার দুরন্ত ক্যাচ ব্যর্থ হয় আম্পায়ারের ভুল সিদ্ধান্তের জন্য।

বন্ধ করুন