HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ফুলমার্কস পেল ওপেনিং জুটি, নির্ভরতা দিলেন অশ্বিন-জাদেজা, প্রস্তুতি ম্যাচে ভারতের সেরা প্রাপ্তি এই ৫টি বিষয়

ফুলমার্কস পেল ওপেনিং জুটি, নির্ভরতা দিলেন অশ্বিন-জাদেজা, প্রস্তুতি ম্যাচে ভারতের সেরা প্রাপ্তি এই ৫টি বিষয়

  • ধোনির উপস্থিতিতে টিম ইন্ডিয়ার লিডারশিপ গ্রুপের বাঁধন কতটা মজবুত হয়েছে, বোঝা গেল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনুশীলন ম্যাচেই। দেখে নেওয়া যায় বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ থেকে ভারতে প্রাপ্তি কতটুকু।
1/5 ওপেনিং জুটি: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে লোকেশ রাহুল ও ইশান কিষাণের ওপেনিং জুটি সফল হয়েছিল। এবার লোকেশ রাহুল ও রোহিত শর্মার ওপেনিং জুটি ভারতকে জয়ের ভিতে বসিয়ে দেয়। কোহলির কথামতো বিশ্বকাপে রোহিতের সঙ্গে ওপেন করবেন লোকেশ রাহুল। সেক্ষেত্রে অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দেশের বিরুদ্ধে লোকেশ-রোহিতের ওপেনিং জুটি পরীক্ষিত হয়ে গেল। সেই সঙ্গে বিকল্প ওপেনিং জুটিও তৈরি রাখল ভারত।
<
2/5 টপ অর্ডারের ফর্ম: আইপিএলে একসময় রোহিত, সূর্যকুমার, ইশানের ফর্ম নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। দু'টি প্রস্তুতি ম্যাচের পর ভারতের টপ-অর্ডারের সব ব্যাটসম্যানকেই ছন্দে দেখাচ্ছে। হার্দিক পান্ডিয়া বল না করলেও ব্যাট হাতে আত্মবিশ্বাসী দেখিয়েছে তাঁকে।
<
3/5 অশ্বিন-জাদেজার স্পিন জুটি: টেস্টে দীর্ঘদিন ভারতীয় দলকে নির্ভরতা দিয়েছেন অশ্বিন ও জাদেজা। এবার সংক্ষিপ্ত ফর্ম্যাটেও অশ্বিন-জাদেজা জুটি কতটা কার্যকরী হতে পারে, তার প্রমাণ মিলল অস্ট্রেলিয়া ম্যাচেই। সেই সঙ্গে ফর্মে ফিরতে দেখা গেল মুম্বই ইন্ডিয়ান্সের প্রথম একাদশ থেকে বাদ পড়া রাহুল চাহারকেও। সুতরাং, ভারতের স্পিন ব্রিগেড প্রতিপক্ষ ব্যাটসম্যানদের মহড়া নিতে প্রস্তুত বলা যায়।
<
4/5 বাড়তি আত্মবিশ্বাস: বিশ্বকাপের আগে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো ২টি বড় দলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে দাপুটে জয় ভারতের আত্মবিশ্বাস বেশ কিছুটা বাড়িয়ে দেবে সন্দেহ নেই। পাকিস্তানের বিরুদ্ধে কঠিন লড়াইয়ের আগে এই আত্মবিশ্বাসটার বিশেষ প্রয়োজন ছিল ভারতীয় দলের। আইপিএলের ব্যক্তিগত পারফর্ম্যান্স যেমনই হোক না কেন, ভারতীয় তারকারা যে একজোট হয়ে বিশ্বকাপে লড়াই চালাতে প্রস্তুত, সেটা বোঝা যায় অনুশীলন ম্যাচেই।
<
5/5 লিডারশিপ গ্রুপ: মহেন্দ্র সিং ধোনির উপস্থিতিতে ভারতীয় দলের লিডারশিপ গ্রুপের বোঝাপড়া কতটা মজবুত হয়েছে, সেটা বোঝা যায় অস্ট্রেলিয়া ম্যাচেই। কোহিল মাঠে থাকা সত্ত্বেও রোহিত শর্মা নেতৃত্ব দিলেন দলকে। কে নেতা, সেটা মাথায় না রেখে কোহলিকেও ম্যাচ পরিচালনা করতে দেখা যায় প্রয়োজন মতো। বিশেষ করে রোহিত দায়িত্ব ভাগ করে নেওয়ায় বিরাট কোহলিকে অনেক চাপমুক্ত দেখায় এই ম্যাচে।
<

আরও ছবি