বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে ১৮৪ রানের ইনিংস, T20 ক্রিকেটে নজির রোহিতের দলের

IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে ১৮৪ রানের ইনিংস, T20 ক্রিকেটে নজির রোহিতের দলের

কেএল রাহুল এবং বিরাট কোহলি।

বিরাট কোহলির দুরন্ত ইনিংস এবং কেএল রাহুলের হাফসেঞ্চুরির উপর নির্ভর করে ভারত নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৪ রান করে। আর এটাই বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের সর্বোচ্চ স্কোর।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে অ্যাডিলেডে অনুষ্ঠিত ৩৫তম ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ভারত নয়া নজির গড়ে ফেলল। বিরাট কোহলির দুরন্ত ইনিংস এবং কেএল রাহুলের হাফসেঞ্চুরির উপর নির্ভর করে ভারত নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৪ রান করে। আর এটাই বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের সর্বোচ্চ স্কোর।

এর আগে বাংলাদেশের বিরুদ্ধে ভারত কখনও ১৮০-র বেশি রান করতে পারেনি। ২০০৯ সালে নাটিংহ্যামে বাংলাদেশের বিরুদ্ধে ৫ উইকেট হারিয়ে ১৮০ করেছিল টিম ইন্ডিয়া। এটাই এত দিন ছিল বাংলাদেশের বিরুদ্ধে ভারতের করা সর্বোচ্চ স্কোর। এ দিন অ্যাডিলেড ওভালে ১৮৪ রান করে সেই রেকর্ডই এ দিন টপকে গেল রোহিত শর্মার টিম।

আরও পড়ুন: বিরাট কেন নো-বল দিতে বলছেন, খচে লাল শাকিব, লেগে গেল ঝামেলা

এর আগে ২০১৮ সালে কলম্বোতে বাংলাদেশের বিরুদ্ধে ৩ উইকেট হারিয়ে ১৭৬ রান করেছিল ভারত। ২০১৯ সালে নাগপুরে আবার ৫ উইকেট হারিয়ে ১৭৪ করেছিল তারা। এ বার সব কিছু টপকে গেল টিম ইন্ডিয়া।

টস হেরে এ দিন প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় দলের শুরুটা একটু ধীরগতির হয়েছিল। রোহিত শর্মা (৮ বলে ২) দ্রুত আউটও হয়ে যান। তবে কোহলি এসে হাল ধরেন। রাহুলও পায়ের তলার জমি খুঁজে পান। রাহুল-কোহলি মিলে দ্বিতীয় উইকেটে ভারতের রানের গতি বাড়ান। জুটিতে ৫০-এর বেশি রান করে তারা।

ভারত-বাংলাদেশ ম্যাচের লাইভ আপডেট দেখতে ক্লিক করুন এখানে:https://bangla.hindustantimes.com/sports/icc-t20-world-cup/ind-vs-ban-live-score-all-updates-of-india-vs-pakistan-t20-world-cup-2022-super-twelve-match-at-adelaide-oval-31667364949255.html

৩২ বলে ৫০ রান করে আউট হন রাহুল। এর পর ১৬ বলে ৩০ রানের সংক্ষিপ্ত, তবে বিধ্বংসী ইনিংস খেলেন সূর্যকুমার যাদব। স্কাই আউট হওয়ার পর হার্দিক পান্ডিয়া (৫), অক্ষর প্যাটেল (৭) এবং দীনেশ কার্তিকরা (৭) রীতিমতো নিরাশ করেন। তাঁরা ঠিক করে খেললে হয়তো ভারতের স্কোর দু'শোও হয়ে যেতে পারত। তবে আট নম্বরে ব্যাট করতে নেমে ৬ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন অশ্বিন। বাংলাদেশের পক্ষে হাসান মাহমুদ তিনটি এবং শাকিব আল হাসান দু'টি উইকেট নেন।

বন্ধ করুন