বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs BAN: আগের ম্যাচে ফিল্ডিং নিয়ে সরব হয়েছিলেন, এ দিন রাতারাতি ভোলবদল রোহিতের

IND vs BAN: আগের ম্যাচে ফিল্ডিং নিয়ে সরব হয়েছিলেন, এ দিন রাতারাতি ভোলবদল রোহিতের

রোহিত শর্মা।

আগের ম্যাচে ফিল্ডিং নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছিলেন রোহিত। তবে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের পর ভোলবদলে তিনি ফিল্ডিংয়ের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ভারত অধিনায়ক।

বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালের পথে এক পা বাড়িয়ে রাখল ভারত। টানটান উত্তেজনার ম্যাচে রোহিত শর্মার দল ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে জিতে নিল ৫ রানে। বাংলাদেশের ইনিংসের মাঝে বৃষ্টি এসে প্রায় আধ ঘণ্টারও বেশি সময়ে খেলা বন্ধ ছিল। তার পরেই ম্যাচের উপর থেকে নিজেদের এক তরফা নিয়ন্ত্রণ হারায় বাংলাদেশ। তা পরেও অবশ্য শেষ বল পর্যন্ত লড়ে গিয়েছে ভারতের প্রতিবেশি দেশ। যদি শেষ হাসি হাসে টিম ইন্ডিয়াই। প্রথমে ব্যাট করে ভারত ৬ উইকেটে ১৮৪ রান তোলে। জবাবে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১৫১ রান। তারা থেমে যায় ১৪৫ রানে।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় WC শুনেই জানতাম ভালো ক্রিকেটিং শট খেলতে হবে- অনেককে জবাব কোহলির

এ দিন কেএল রাহুলের একটি থ্রো-তেই ম্যাচের রং বদলাতে শুরু করে। মারকাটারি ছন্দে ছিলেন বাংলাদেশের ওপেনার লিটন দাস। ৭ ওভারের মধ্যেই তিনি দলের রান নিয়ে যান ৬৬-তে। নিজে ততক্ষণ ঝড়ো অর্ধশতরান করে ফেলেছেন। এর পরেই বৃষ্টি শুরু হয়। বৃষ্টি থামার পরে খেলা শুরু হলেই পরিস্থিতি বদলাতে শুরু করে। ব্যাটিং শুরু করেছিলেন লিটন দাস। ২৭ বলে ৬০ করে ফেলেছিলেন তিনি। কিন্তু এর পরেই তাঁকে সরাসরি থ্রো করে উইকেট ভেঙে রানআউট করেন রাহুল। লিটন সাজঘরে ফিরতেই ম্যাচের রাশ হাত থেকে বের হতে শুরু করে বাংলাদেশের। এ ছাড়াও ভারতীয় প্লেয়াররা ভালো কিছু ক্যাচও ধরেছেন।

আরও পড়ুন: মাঠের বাইরে ব্রাশ হাতে কেন ঘুরছিলেন থ্রো-ডাউন এক্সপার্ট রঘু?কারণ জানলে অবাক হবেন

আগের ম্যাচে ফিল্ডিং নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করেছিলেন রোহিত। তবে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের পর ভোলবদলে তিনি ফিল্ডিংয়ের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। বলেছেন, ‘কিছু এমন ক্যাচ আজ আমরা নিয়েছি, যেগুলি খুব ভালো হয়েছে। এত লোকের সামনে খেলার সময় চাপ সামলে এমন ক্যাচ ধরা সহজ কাজ নয়। এতেই বোঝা যায় আমাদের দলের ক্রিকেটাররা কতটা দৃঢ়প্রতিজ্ঞ। আমাদের ফিল্ডিং দক্ষতা নিয়ে কোনও সন্দেহ নেই।’

জিম্বাবোয়েকে হারালেই ভারত সরাসরি সেমিফাইনালে পৌঁছে যাবে। ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হলেও ভারত সেমিতে পৌঁছে যাবে। তবে জিম্বাবোয়ের বিরুদ্ধে কোনও অঘটন ঘটলেই বিপদ। ভারতকে যদি কোনও ভাবে জিম্বাবোয়ে হারিয়ে দেয়, তবেই চাপ। সে ক্ষেত্রে ভারতকে বাংলাদেশের দিকে তাকিয়ে থাকতে হবে। যদিও শাকিব আল হাসানরা রানরেটে অনেকটাই পিছিয়ে রয়েছে।

বন্ধ করুন