বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > মাঠের বাইরে ব্রাশ হাতে কেন ঘুরছিলেন থ্রো-ডাউন এক্সপার্ট রঘু?কারণ জানলে অবাক হবেন

মাঠের বাইরে ব্রাশ হাতে কেন ঘুরছিলেন থ্রো-ডাউন এক্সপার্ট রঘু?কারণ জানলে অবাক হবেন

রঘু।

রঘু ভারতীয় দলের কোচিং স্টাফের অন্তর্ভুক্ত। তিনি থ্রো ডাউন কোচ। নেটে ব্যাটসম্যানদের ব্যাটিং অনুশীলন করিয়ে থাকেন। তাঁর আসল কাজ বেশির ভাগ সময়েই থাকে, যখন টিম নেটে অনুশীলন করে তখন। তবে বুধবার রঘুকে অ্যাডিলেড ওভাল মাঠে ভীষণ সক্রিয় থাকতে দেখা গিয়েছে। জানেন কেন?

বুধবার টানটান উত্তেজনার ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালের একেবারে দোরগোড়ায় পৌঁছে গেল ভারত। বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে ডাকওয়ার্থ লুইস নিয়মে বাংলাদেশকে পাঁচ রানে হারিয়েছে টিম ইন্ডিয়া। ভারতের এই জয়ে বিরাট কোহলি, কেএল রাহুল, আর্শদীপ সিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তাঁরা সকলেই ২২ গজে দুর্দান্ত লড়াই করেছেন। কিন্তু পর্দার আড়ালে অবদান রেখেছিলেন আর একজন। সেই ব্যক্তির নাম রঘু।

রঘু ভারতীয় দলের কোচিং স্টাফের অন্তর্ভুক্ত। তিনি টিম ইন্ডিয়ার থ্রো ডাউন এক্সপার্ট। নেটে ব্যাটসম্যানদের ব্যাটিং অনুশীলন করিয়ে থাকেন। তাঁর আসল কাজ বেশির ভাগ সময়েই থাকে, যখন টিম নেটে অনুশীলন করে তখন। তবে বুধবার রঘুকে অ্যাডিলেড ওভাল মাঠে ভীষণ সক্রিয় থাকতে দেখা গিয়েছে। জানেন কেন? টিম ইন্ডিয়ার প্লেয়ারদের সাহায্য করার জন্য। কিন্তু খেলা চলাকালীন কী ভাবে সাহায্য করলেন রঘু?

আরও পড়ুন: কেন অভিজ্ঞ শামিকে ছেড়ে আর্শকে দিলেন শেষ ওভারের গুরুদায়িত্ব, বুঝিয়ে বললেন রোহিত

রঘু ব্রাশ নিয়ে হাঁটছিলেন

ভারতীয় দল যখন জয়ের জন্য লড়াই করছিল, তখন মাঠে খেলোয়াড়দের বড় সাহায্য করছিলেন রঘু। আসে ম্যাচের দ্বিতীয় ইনিংসে বৃষ্টি এসেছিল এবং এর ফলে বাংলাদেশ খেলতে পেরেছিল মাত্র ১৬ ওভার। অর্থাৎ ৪ ওভার কমে যায়। টার্গেট হয়ে যায় ১৫১। বৃষ্টির পরে মাঠ একেবারে ভেজা ছিল এবং ভারতীয় প্লেয়ারদের জুতোর তলায় মাটি লেগে যাচ্ছিল। রঘু তার ব্রাশ দিয়ে ভারতীয় দলের খেলোয়াড়দের জুতোর মাটি পরিষ্কার করছিলেন, যাতে ভেজা মাটির কারণে পিছলে না যান প্লেয়াররা এবং আঘাত না লাগে।

হাতে ব্রাশ নিয়ে রঘুর ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এবং সবাই তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়ছেন। টিম ইন্ডিয়ার জয়ের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় আলোচনার বড় বিষয় হয়ে উঠেছেন রঘু।

আরও পড়ুন: অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ শুনেই জানতাম ভালো ক্রিকেটিং শট খেলতে হবে, ঘুরিয়ে অনেককে জবাব কোহলির

ম্যাচের ফলাফল

এই ম্যাচে প্রথমে ব্যাট করে বিরাট কোহলির অপরাজিত ৬৪, কেএল রাহুলের ৫০ রানের উপর ভর করে ভারত ছয় উইকেট হারিয়ে ১৮৪ রান করে। শুরুটা দারুণ করেছিল বাংলাদেশ। ওপেনার লিটন দাস শুরুতেই দ্রুত রান তুলে হাফ সেঞ্চুরি করেন। সাত ওভারে কোনও উইকেট না হারিয়ে ৬৬ রান করে ফেলেছিল বাংলাদেশ। এর পর বৃষ্টি নামলে ম্যাচ বন্ধ হয়ে যায়। পরে ম্যাচ শুরু হলে বৃষ্টির জন্য ৪ ওভার কমে খেলা ১৬ ওভারের হয়ে যায়। টার্গেট হয়ে যায় ১৫১। আর বৃষ্টি থামলে ম্যাচ ফের শুরু হওয়ার পরেই রাহুলের দুর্দান্ত থ্রোতে লিটন দাস ৬০ করে রানআউট হয়ে যান। তবে বাংলাদেশ শেষ পর্যন্ত নির্দিষ্ট ১৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান করে। ৫ রানে ভারত ম্যাচ জিতে যায়।

বন্ধ করুন