বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs BAN: রোহিতের ক্যাচ ফেলে ভিলেন হয়েছিলেন, উইকেট নিয়ে পুষিয়ে দিলেন হাসান মাহমুদ

IND vs BAN: রোহিতের ক্যাচ ফেলে ভিলেন হয়েছিলেন, উইকেট নিয়ে পুষিয়ে দিলেন হাসান মাহমুদ

রোহিতের ক্যাচ ফেলে ফের তাঁকে আউট করেই শোধ নিলেন হাসান মাহমুদ।

আগের ওভারেই তাসকিনের বলে ক্যাচ মিস করেন হাসান মাহমুদ। এর পর চতুর্থ ওভারে স্ট্রাইকে ছিলেন রোহিত। বল করতে আসেন হাসান মাহমুদ। প্রথম বলে কোনও রান করতে পারেননি রোহিত। দ্বিতীয় বলে রোহিত ওভার দ্যা পয়েন্টে খেলার চেষ্টা করলে বল সরাসরি ইয়াসির আলির হাতে চলে যায়। রোহিতের ব্যাট থেকে ৮ বলে আসে মাত্র ২ রান।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত তাদের চতুর্থ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হয়। এই টুর্নামেন্টে এটি দুই দলেরই চতুর্থ ম্যাচ। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান। শেষ দুই ম্যাচে প্রথমে ব্যাট করেছিল ভারত। অধিনায়ক রোহিত শর্মা বলেছেন যে, এই ম্যাচেও তিনি প্রথমে ব্যাট করতে চেয়েছিলেন। তবে এ দিনও ওপেন করতে নেমে আরও এক বার ব্যর্থ হন রোহিত শর্মা।

তৃতীয় ওভারে জীবনদান পান রোহিত

বল হাতে ভালো শুরু করেছিল বাংলাদেশ। তাদের বোলাররা প্রথম দুই ওভারে মাত্র ১০ রান দিয়েছিলেন। এমন কী তৃতীয় ওভারেও ভালো বোলিং করেন তাসকিন আহমেদ। প্রথম তিন বলে একটি রানও করতে পারেননি অধিনায়ক রোহিত শর্মা। চতুর্থ বলটি তুলে হাওয়ায় খেললেও তা ঠিক মতো ব্যাটে-বলে হয়নি। ডিপে হাসান মাহমুদের হাতে ক্যাচ তুলে দেন রোহিত। যদিও সেই সহজ ক্যাচ মিস করেন মাহমুদ।

আরও পড়ুন: বাংলাদেশের বিরুদ্ধে ১৮৪ রানের ইনিংস, T20 ক্রিকেটে নজির রোহিতের দলের

রোহিতকে আউট করেন হাসান

এর পর চতুর্থ ওভারেও স্ট্রাইকে আসেন রোহিত শর্মা। বল ছিল হাসান মাহমুদের হাতে। প্রথম বলে কোনও রান করতে পারেননি রোহিত। দ্বিতীয় বলে রোহিত ওভার দ্যা পয়েন্টে খেলার চেষ্টা করলেও বল সরাসরি সেখানে ফিল্ডিং করা ইয়াসির আলির হাতে চলে যায়। রোহিতের ব্যাট থেকে ৮ বলে আসে মাত্র ২ রান। ক্যাচ ফেলে যে বড় ভুল করেছিলেন, সেটাই রোহিতকে ২ রানে ফিরিয়ে পুষিয়ে দেন হাসান মাহমুদ। ভিলেন থেকে তিনি হয়ে যান নায়ক।

আরও পড়ুন: বিরাট কেন নো-বল দিতে বলছেন, খচে লাল শাকিব, লেগে গেল ঝামেলা

টুর্নামেন্টে মাত্র একটি বড় ইনিংস

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট হাতে মাত্র একটি হাফ সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। নেদারল্যান্ডসের বিপক্ষে এই ইনিংসটি খেলেছেন তিনি। সেই ম্যাচেও তিনি জীবনদান পেয়েছিলেন এবং রান করতে হিমশিম খাচ্ছিলেন। পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও এখন বাংলাদেশ ম্যাচে তিনি রীতিমতো হতাশ করেছেন। তবে তাঁর ফর্মে পৌঁছানো ভারতীয় দলের জন্য কিন্তু খুবই গুরুত্বপূর্ণ।

বন্ধ করুন