বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > Ind vs Ban-ভুলভাল না বকে কোহলির মতো খেলা উচিত শাকিবের, কড়া বার্তা সেহওয়াগের

Ind vs Ban-ভুলভাল না বকে কোহলির মতো খেলা উচিত শাকিবের, কড়া বার্তা সেহওয়াগের

ফাইল ছবি (AP/File)

কেন শাকিব ম্যাচটি শেষ করে এলেন না, সেই নিয়ে প্রশ্ন করেছেন ভারতীয় প্রাক্তনী। 

ভারত জিতেছে, ভালো লড়াই করেও হেরেছে বাংলাদেশ। তবে হারের পর বাংলাদেশের শাকিব আল হাসানের আলপটকা মন্তব্যের জন্য তাঁকে দু-চার কথা শুনিয়ে দিয়েছেন বীরেন্দ্র সেহওয়াগ। এই জয়ের পরে ভারত শীর্ষস্থানে চলে গিয়েছে এবং প্রোটিয়ারা হেরে যাওয়ায় সেই জায়গাটি ধরে রেখেছে রোহিত শর্মার দল। 

ম্যাচের মধ্যে ডিএলএস থেকে শুরু করে ফেক ফিল্ডিং, নানান বিষয় নিয়ে বিতর্ক হয়েছে। তবে ম্যাচ শুরুর আগেই কার্যত হার মেনে নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক শাকিব। তিনি কার্যত বলেই দিয়েছিলেন যে বাংলাদেশ যদি ভারতকে হারাতে পারে, তাহলে সেটা অঘটন হবে কারণ ইন্ডিয়া বড় দল যারা বিশ্বকাপ জিততে এসেছে। তিনি বলেই দেন যে তাঁরা বিশ্বকাপ জিততে আসেননি। তবে তাঁর ছেলেরা নিশ্চিত ভাবেই জান লাগিয়ে খেলে প্রায় হারিয়ে দিয়েছিল ভারতকে। তবে শাকিব নিজে ব্যাট হাতে তেমন ভালো খেলতে পারেননি। ১২ বলে ১৩ করে আউট হন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার যখন ২৬ বলে ৫১ রান দরকার ছিল। শেষ পর্যন্ত পাঁচ রানে হেরে যায় বাংলাদেশ। 

ম্যাচ শেষে শাকিবকে ঝেড়ে কাপড় পরান বীরু। তিনি বলেন রান করার দায়িত্ব তো অধিনায়কের নেওয়া উচিত ছিল। তার আগে শান্ত আউট হলেন, তারপরেই শাকিব আউট হন, সেখানেই বাংলাদেশের তাল কেটে যায় বলে মনে করেন ভারতীয় প্রাক্তনী। তাঁর মতে, মাত্র তিন রানে তিনটি উইকেট পড়ায় ব্যাকফুটে চলে যায় টাইগাররা। ওই সময় ১০ বলে ২০ রানের পার্টনারশিপ হলেও কাজের কাজ হত বলে তিনি মনে করেন। বীরুর মতে সবসময় যে ৫০ রানের পার্টনারশিপ দরকার এমন নয়। ঠিকঠাক একটা পার্টনারশিপ হলেই বাংলাদেশের জয় আসতে পারত বলে তাঁর অভিমত।

এরপর সরাসরি তিনি শাকিবকে কাঠগোড়ায় দাঁড় করান। তিনি বলেন শাকিবের মতো এত অভিজ্ঞ প্লেয়ারের আরো দায়িত্ব নিয়ে খেলা উচিত ছিল। শেষ অবধি ব্যাটিং করে খেলা শেষ করে আসা উচিত ছিল বাংলাদেশ অধিনায়কের বলে বীরু মনে করেন। যেমন কোহলি ভারতের হয়ে খেলা শেষ করছেন, তেমনই শাকিবের করা উচিত বলে বীরুর স্পষ্ট বক্তব্য। দলকে না জিতিয়ে ভুলভাল কথা বলা একেবারেই কাম্য নয় বলে জানান বীরেন্দ্র সেহওয়াগ। পাকিস্তানের সঙ্গে গ্রুপ লিগের শেষ খেলা এখনও বাকি আছে বাংলাদেশের। সেই ম্যাচটি জিতলে ও অন্য ম্যাচের ফলাফল তাদের অনুকুলে গেলে সেমিতে যেতে পারে টাইগাররা। 

বন্ধ করুন