বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs ENG: আশা করছি, সূর্যকুমার সেমিতে বড় স্কোর করতে পারবে না- অজি প্রাক্তনী

IND vs ENG: আশা করছি, সূর্যকুমার সেমিতে বড় স্কোর করতে পারবে না- অজি প্রাক্তনী

সূর্যকুমার যাদব যেন ইংল্যান্ডের বিরুদ্ধে রান না পান, আশায় মাইকেল হাসি।

এ বারের বিশ্বকাপের পাঁচ ম্যাচে সূর্যকুমার যাদব ১৫, ৫১ অপরাজিত ৬৮, ৩০ এবং অপরাজিত ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন। ৭৩ গড়ে এবং ১৯০.৪৩ স্ট্রাইকরেটে ব্যাট হাতে মোট ২১৯ রান করেছেন। বৃহস্পতিবার সেমিফাইনালেও ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর থেকে ধামাকাদার ইনিংস প্রত্যাশা করছে ভারতের ক্রিকেট প্রেমীরা।

বিরাট কোহলি ছাড়া ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে যদি কেউ চোখ ধাঁধানো পারফরম্যান্স করে থাকেন, তিনি আর কেউ নন, সূর্যকুমায় যাদব। ভারতের মিডল-অর্ডারের স্তম্ভ হয়ে উঠেছেন সূর্য। তিনি যেন এই বিশ্বকাপে নিজেকে ছাপিয়ে যাচ্ছেন। তাঁর ৩৬০ ডিগ্রি শট খেলা, নতুন নতুন শট খেলে সকলকে চমকে দেওয়া, বিপক্ষের বোলারদের রীতিমতো নাকানিচোবানি খাওয়াচ্ছেন সূর্য।

পাঁচ ম্যাচে সূর্যকুমার যাদব ১৫, ৫১ অপরাজিত ৬৮, ৩০ এবং অপরাজিত ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন। ৭৩ গড়ে এবং ১৯০.৪৩ স্ট্রাইকরেটে ব্যাট হাতে মোট ২১৯ রান করেছেন। এই নকগুলির মধ্যে যেটি খুব বেশি চাপের মধ্যে করেছিলেন, সেটি হল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের যখন ৪৯ রানে ৫ উইকেট পড়ে গিয়েছিল, সেই সময়ে। সূর্যকুমার যাদব সম্ভবত তাঁর ক্যারিয়ারের সেরা নকটি খেলেছিলেন। মাত্র ৪০ বলে ৬৮ রান করেছিলেন তিনি। এর পরে জিম্বাবোয়ের বিরুদ্ধে ফের ত্রাতা হয়ে অপরাজিত দুরন্ত ৬১ করে ভারতকে ১৮৬ রানের বড় লক্ষ্যে পৌঁছে দিয়েছিলেন।

আরও পড়ুন: রিজওয়ানকে কটাক্ষ করে সূর্যকুমারের ভূয়সী প্রশংসা, শাহিদ আফ্রিদিকে এমন ভালো ভালো কথা বলতে আগে কখনও শুনেছেন?

ভারত সেমিফাইনালে যোগ্যতা অর্জন করেছে এবং নক আউট পর্বে সূর্যকুমারের ফর্ম গুরুত্বপূর্ণ হতে চলেছে। বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে সূর্য নিজের ছন্দে থাকলে কিছুটা অ্যাডভান্টেজে থাকবে ভারত। তবে অস্ট্রেলিয়ার প্রাক্তন ব্যাটার মাইকেল হাসি, যিনি এই বিশ্বকাপে ইংল্যান্ডের কোচিং পরামর্শদাতা, তিনি চাইছেন, সূর্য যেন সেমিফাইনালে ব্যর্থ হন। যদিও হাসি জানিয়েছেন, তিনি সূর্যকুমার যাদবের ব্যাটিং উপভোগ করেন। তবে বৃহস্পতিবার অ্যাডিলেডে সূর্য যেন রান না পান, সেই কামনাই করছেন হাসি।

স্পোর্টস্টারকে হাসি বলেছেন, ‘ও খুব ভালো ছন্দে রয়েছে। গত কয়েক বছর ধরে আইপিএলে দুরন্ত ব্যাট করছে। এবং এখন ও আন্তর্জাতিক স্তরেও ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করছে। এবং ওর ব্যাটিং দেখে অবাক হয়ে পড়ছি। ব্যক্তিগত ভাবে ওর ব্যাটিং দেখতে খুব পছন্দ করি। আমি নিজেও তার ব্যাটিংয়ের ভক্ত। তবে আমি আশা করি, বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে একটি বড় স্কোর করতে ও পারবে না।’

আরও পড়ুন: বিশ্বকাপে সব থেকে কৃপণ বোলিং পাকিস্তানের, বেশ পিছিয়ে ভারত, শেষের সারিতে বাংলাদেশ

দ্বিতীয় বার কোনও বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত এবং ইংল্যান্ড। শেষ বার এটি ঘটেছিল ১৯৮৩ সালে। এবং সবাই জানে যে, সেই টানটান উত্তেজনার ম্যাচটি কী ভাবে শেষ হয়েছিল! ভারত এবং ইংল্যান্ড গত কয়েক বছরে টি-টোয়েন্টিতে বেশ কয়েক বার মুখোমুখি হয়েছে। সম্প্রতি জুনেই ইংল্যান্ডে গিয়ে রোহিত শর্মারা সিরিজ জয়ের রেকর্ড করেছেন। তবে সেই সবই এখন অতীত। হাসি মনে করেন দুই দলের মধ্যে বৃহস্পতিবার হাড্ডাহাড্ডি লড়াই হবে।

হাসির দাবি, ‘ভারত একটি দুর্দান্ত দল এবং আমরা জানতাম, ওরা টুর্নামেন্টে ভালো করবে। আমরা যদি ওদের হারাতে চাই তবে আমাদের সেরাটা দিতে হবে। দেখুন, পরাজয় আর জয়ের মধ্যে পার্থক্য একটাই, যে দল ভালো পারফর্ম করবে, তারা ম্যাচ জিতবে এবং আমরা ওদের হারাতেই মাঠে নামব।’

বন্ধ করুন