বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs ENG: মালানের পর চোটের কবলে আরও এক ক্রিকেটার, ফিল সল্ট ঢুকতে পারেন দলে

IND vs ENG: মালানের পর চোটের কবলে আরও এক ক্রিকেটার, ফিল সল্ট ঢুকতে পারেন দলে

নতুন করে চোট পেলেন মার্ক উড।

ডেভিড মালানের পর এ বার ইংল্যান্ডের তারকা পেসার মার্ক উডের চোট রয়েছে বলে জানা গিয়েছে। যার জেরে অ্যাডিলেড ওভালে ভারতের বিপক্ষে সেমিফাইনালের লড়াইয়ের আগে ঐচ্ছিক অনুশীলন সেশনে এসেও, শেষ পর্যন্ত প্র্যাকটিস করতে পারেননি তিনি। জানা যায়, অনুশীলনে হাল্কা জগিং করার সময় মাংসপেশীতে টান অনুভব করেন উড।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের আগেই বড় ধাক্কা খেল ইংল্যান্ড। চোটের কবলে পড়ে অস্বস্তিতে ব্রিটিশ টিম। ডেভিড মালানের পর এ বার ইংল্যান্ডের তারকা পেসার মার্ক উডের চোট রয়েছে বলে জানা গিয়েছে। যার জেরে অ্যাডিলেড ওভালে ভারতের বিপক্ষে সেমিফাইনালের লড়াইয়ের আগে ঐচ্ছিক অনুশীলন সেশনে এসেও, শেষ পর্যন্ত প্র্যাকটিস করতে পারেননি তিনি।

জানা যায়, অনুশীলনে হাল্কা জগিং করার সময় মাংসপেশীতে টান অনুভব করেন উড। ব্যথা হচ্ছিল তাঁর। সে কারণে তিনি অনুশীলন না করেই ফিরে যান।

আরও পড়ুন: আক্রমকে ‘জাতীয় ধোপা’ বললেন সঞ্চালক, কিংবদন্তির উত্তর শুনলে হেসে গড়িয়ে পড়বেন

তবে বিকেলে জানা গিয়েছে, ভয়ের কিছু নেই। বিশ্রাম নিলেই পুরোপুরি ঠিক হয়ে যাবেন এই পেসার। তার মানে বৃহস্পতিবার ভারতের বিপক্ষে সেমিফাইনালে খেলার সম্ভাবনাই বেশি ৩২ বছর বয়সী এই তারকা পেসারের। যদিও অনুশীলনে তাঁর অস্বস্তি নিয়ে চাপেই রয়েছে ইংল্যান্ড শিবির। এ বার বিশ্বকাপে সবচেয়ে বিপজ্জনক বোলার হয়ে উঠেছেন মার্ক উড। টুর্নামেন্টের দ্রুততম বোলারও তিনি। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রতি ঘণ্টায় ১৫৪.৭৪ কিমিতে বল করে টুর্নামেন্টের দ্রুততম বোলারের তকমাও তাঁর নামের পাশে জুড়ে নিয়েছেন। এবং চার ম্যাচ খেলে ইতিমধ্যে নয় উইকেটও তিনি নিয়ে ফেলেছেন।

সম্প্রতি তাঁর ডান কনুইতে দু'টি অস্ত্রোপচার হয়েছিল। তার পর পুরো গ্রীষ্মটা ২২ গজের বাইরে ছিলেন। তবে ফিরে এসে বিশেষ করে বিশ্বকাপে আগুনে মেজাজে ছিলেন উড। মার্ক উড যদি সেমিফাইনাল থেকে কোনও ভাবে ছিটকে যায়, তবে ভারতের জন্য সেটা নিঃসন্দেহে পৌষ মাস হবে এবং সর্বনাশ হবে ইংল্যান্ডের। আর উড যদি সেমিফাইনাল থেকে একান্তই ছিটকে যান, তা হলে একাদশে তাঁর জায়গায় হয়তো সুযোগ পেতে পারেন ক্রিস জর্ডন।

আরও পড়ুন: ফের ব্রোম্যান্স সুরবীর জুটির, কোহলিকে নিয়ে ফুট কাটলেন পিটারসেন

ইতিমধ্যে ব্রিটিশ তারকা ব্যাটসম্যান ডেভিড মালানও চোটের কারণে রোহিত শর্মাদের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারবেন না বলে খবর। শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে কুঁচকিতে গুরুতর চোট পেয়েছিলেন ইংরেজ ব্যাটার। তাঁর চোট সারতে অন্তত এক সপ্তাহ সময় লাগবে বলে মনে করা হচ্ছে। তাই বৃহস্পতিবার তাঁকে ছাড়াই ভারতের বিরুদ্ধে প্রথম একাদশ বেছে নিতে হবে বাটলারদের। মালানের জায়গায় দলে ঢুকতে পারেন ফিল সল্ট।

সোমবার দলের তারকা অলরাউন্ডার মইন আলি আলি বলে দিয়েছেন, ‘গত কয়েক বছর ধরেই আমাদের দলের সেরা ব্যাটার মালান। ওকে দেখে আমাদের একদমই ভালো লাগছে না। রবিবার মালানের চোটের জায়গার স্ক্যান করানো হয়েছে। ওর চোট নিয়ে বিস্তারিত বলতে পারব না। দলের চিকিৎসকরা ওর পরিস্থিতির উপর নজর রাখছেন। তবে আমাদের বিষয়টা ভালো ঠেকছে না।’ মইন সাফ জানিয়ে দিয়েছেন, ভারতের বিরুদ্ধে মালানের খেলার কোনও সম্ভাবনা নেই। ইংল্যান্ড ফাইনালে উঠলে কি মালান খেলতে পারবেন? মইন জানিয়েছেন, এখনই কোনও নিশ্চয়তা দেওয়া সম্ভব নয়।

বন্ধ করুন