বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs ENG: স্পিনারদের বিরুদ্ধে পালটা দিতে বাঁ-হাতি চাই! পন্ত নাকি কার্তিক, কী ইঙ্গিত দিলেন রোহিত?

IND vs ENG: স্পিনারদের বিরুদ্ধে পালটা দিতে বাঁ-হাতি চাই! পন্ত নাকি কার্তিক, কী ইঙ্গিত দিলেন রোহিত?

সাংবাদিক সম্মেলনে রোহিত শর্মা। ছবি- আইসিসি।

India vs England T20 World Cup 2022 Semifinal: জিম্বাবোয়ে ম্যাচে যে ঋষভ পন্তকে অহেতুক মাঠে নামানো হয়নি, খোলসা করলেন ভারত অধিনায়ক।

জিম্বাবোয়ের বিরুদ্ধে দীনেশ কার্তিককে বসিয়ে ঋষভ পন্তকে মাঠে নামানোর পিছনে কোন পরিকল্পনা ছিল টিম ইন্ডিয়ার, সেমিফাইনালের আগে তা খোলসা করলেন রোহিত শর্মা। নক-আউটের কথা ভেবেই যে পন্তকে ম্যাচ প্র্যাক্টিসের সুযোগ দেওয়া হয়, সেটা কার্যত স্বীকার করে নিলেন হিটম্যান।

ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালের আগে সাংবাদিক সম্মেলনে রোহিত শর্মা বলেন, ‘আমরা দলের প্রত্যেককেই যে কোনও সময় মাঠে নামার জন্য প্রস্তুত থাকতে বলেছি। তবে তাই বলে কাউকে হঠাৎ করে সেমিফাইনাল-ফাইনালে মাঠে নামিয়ে দেওয়াটাও ঠিক নয়। পন্ত সেই অর্থে কোনও ম্যাচ প্র্যাক্টিসই পায়নি। তাই জিম্বাবোয়ে ম্যাচ সুযোগ থাকায় ওকে মাঠে সময় কাটানোর ব্যবস্থা করে দেওয়া হয়।’

আরও পড়ুন:- IND vs ENG: 'চেষ্টা করব যাতে ভারত-পাকিস্তান ফাইনাল না হয়', ক্রিকেটপ্রেমীদের আশায় জল ঢালতে চান বাটলার

রোহিত আরও বলেন, ‘জিম্বাবোয়ে ম্যাচের আগে আমরা জানতাম না কোন দলের বিরুদ্ধে আমাদের সেমিফাইনাল খেলতে হবে। তাই ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের স্পিনারদের বিরুদ্ধে পালটা আক্রমণ চালাতে পারে এমন একজন বাঁ-হাতি ব্যাটসম্যানকে আমরা তৈরি রাখতে চাইছিলাম। জিম্বাবোয়ে ম্যাচে পন্তকে মাঠে নামানোর পিছনে সেটাই আমাদের ভাবনা ছিল। সুতরাং, পন্ত ও কার্তিক, দু’জনেই আমাদের বিবেচনায় রয়েছে। যে কেউ সুযোগ পেতে পারে। কাকে সেমিফাইনালে মাঠে নামানো হবে, সেটা এখনই বলা সম্ভব নয়।'

আরও পড়ুন:- NZ vs PAK: বাবর-রিজওয়ান-আফ্রিদি নন, সেমিফাইনালে পাকিস্তানের তুরুপের তাস হতে পারেন অন্য কেউ

সাংবাদিক সম্মেলনে রোহিত এটাও জানান যে, কেন তাঁরা ভয়ডরহীন মারকাটারি ক্রিকেটের রাস্তা থেকে সরে এসেছেন চলতি বিশ্বকাপে। তাঁর দাবি, ভারতীয় দল যে ধরণের আগ্রাসী ক্রিকেট খেলায় বিশ্বাসী, অস্ট্রেলিয়ার পরিবেশ-পরিস্থিতির কথা মাথায় রেখেই সেটা আপাতত দেখা যাচ্ছে না তাঁদের খেলায়। বরং পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে ক্রিকেট খেলাই বুদ্ধিমানের কাজ বলে মনে হয়েছে তাঁদের। বেশিরভাগ দল সেই কাজটাই করে চলেছে চলতি বিশ্বকাপে। তাছাড়া হিটম্যান স্বীকার করে নেন যে, অস্ট্রেলিয়ার বড় মাঠে বিশ্বকাপের মতো বড় মঞ্চে শুরু থেকেই ব্যাট চালানো সম্ভব নয়।

বন্ধ করুন