বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs ENG: স্পিনারদের বিরুদ্ধে পালটা দিতে বাঁ-হাতি চাই! পন্ত নাকি কার্তিক, কী ইঙ্গিত দিলেন রোহিত?

IND vs ENG: স্পিনারদের বিরুদ্ধে পালটা দিতে বাঁ-হাতি চাই! পন্ত নাকি কার্তিক, কী ইঙ্গিত দিলেন রোহিত?

সাংবাদিক সম্মেলনে রোহিত শর্মা। ছবি- আইসিসি।

India vs England T20 World Cup 2022 Semifinal: জিম্বাবোয়ে ম্যাচে যে ঋষভ পন্তকে অহেতুক মাঠে নামানো হয়নি, খোলসা করলেন ভারত অধিনায়ক।

জিম্বাবোয়ের বিরুদ্ধে দীনেশ কার্তিককে বসিয়ে ঋষভ পন্তকে মাঠে নামানোর পিছনে কোন পরিকল্পনা ছিল টিম ইন্ডিয়ার, সেমিফাইনালের আগে তা খোলসা করলেন রোহিত শর্মা। নক-আউটের কথা ভেবেই যে পন্তকে ম্যাচ প্র্যাক্টিসের সুযোগ দেওয়া হয়, সেটা কার্যত স্বীকার করে নিলেন হিটম্যান।

ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালের আগে সাংবাদিক সম্মেলনে রোহিত শর্মা বলেন, ‘আমরা দলের প্রত্যেককেই যে কোনও সময় মাঠে নামার জন্য প্রস্তুত থাকতে বলেছি। তবে তাই বলে কাউকে হঠাৎ করে সেমিফাইনাল-ফাইনালে মাঠে নামিয়ে দেওয়াটাও ঠিক নয়। পন্ত সেই অর্থে কোনও ম্যাচ প্র্যাক্টিসই পায়নি। তাই জিম্বাবোয়ে ম্যাচ সুযোগ থাকায় ওকে মাঠে সময় কাটানোর ব্যবস্থা করে দেওয়া হয়।’

আরও পড়ুন:- IND vs ENG: 'চেষ্টা করব যাতে ভারত-পাকিস্তান ফাইনাল না হয়', ক্রিকেটপ্রেমীদের আশায় জল ঢালতে চান বাটলার

রোহিত আরও বলেন, ‘জিম্বাবোয়ে ম্যাচের আগে আমরা জানতাম না কোন দলের বিরুদ্ধে আমাদের সেমিফাইনাল খেলতে হবে। তাই ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের স্পিনারদের বিরুদ্ধে পালটা আক্রমণ চালাতে পারে এমন একজন বাঁ-হাতি ব্যাটসম্যানকে আমরা তৈরি রাখতে চাইছিলাম। জিম্বাবোয়ে ম্যাচে পন্তকে মাঠে নামানোর পিছনে সেটাই আমাদের ভাবনা ছিল। সুতরাং, পন্ত ও কার্তিক, দু’জনেই আমাদের বিবেচনায় রয়েছে। যে কেউ সুযোগ পেতে পারে। কাকে সেমিফাইনালে মাঠে নামানো হবে, সেটা এখনই বলা সম্ভব নয়।'

আরও পড়ুন:- NZ vs PAK: বাবর-রিজওয়ান-আফ্রিদি নন, সেমিফাইনালে পাকিস্তানের তুরুপের তাস হতে পারেন অন্য কেউ

সাংবাদিক সম্মেলনে রোহিত এটাও জানান যে, কেন তাঁরা ভয়ডরহীন মারকাটারি ক্রিকেটের রাস্তা থেকে সরে এসেছেন চলতি বিশ্বকাপে। তাঁর দাবি, ভারতীয় দল যে ধরণের আগ্রাসী ক্রিকেট খেলায় বিশ্বাসী, অস্ট্রেলিয়ার পরিবেশ-পরিস্থিতির কথা মাথায় রেখেই সেটা আপাতত দেখা যাচ্ছে না তাঁদের খেলায়। বরং পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে ক্রিকেট খেলাই বুদ্ধিমানের কাজ বলে মনে হয়েছে তাঁদের। বেশিরভাগ দল সেই কাজটাই করে চলেছে চলতি বিশ্বকাপে। তাছাড়া হিটম্যান স্বীকার করে নেন যে, অস্ট্রেলিয়ার বড় মাঠে বিশ্বকাপের মতো বড় মঞ্চে শুরু থেকেই ব্যাট চালানো সম্ভব নয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অভিষেক, রাহুলের হেলিকপ্টারে 'তল্লাশি' চালাল নির্বাচন কমিশনের ফ্লাইং স্কোয়াড লিগশিল্ড জয়ের হাতছানি বাগানের সামনে, প্রথম লেগের ১৪ কার্ডের আতঙ্ক রয়েছে দুই দলেই ভারতের গাজিপুরে রয়েছে লর্ড কর্নওয়ালিসের সমাধি, ঐতিহাসিক স্থানটির এখন হাল কেমন মোদীকে 'বাবা' সম্বোধন, 'রাম বিরোধী' তকমা নিয়ে জবাবি তোপ খড়গের পুলিশকর্তার সঙ্গে 'প্রেম' করছেন না পিঙ্কি, বললেন, 'আমি আর সম্পর্কে জড়াব না...' ‘প্লাস্টিক সার্জারি’র কথা বলে ট্রোল! সপাটে জবাবে ধুয়ে দিলেন ভূমির বোন সমীক্ষা হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.