বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs ENG: শোচনীয় হারের ময়নাতদন্ত করবে BCCI, উত্তর দিতে হবে কোচ-অধিনায়ককে, বাদ যাবেন না কোহলিও

IND vs ENG: শোচনীয় হারের ময়নাতদন্ত করবে BCCI, উত্তর দিতে হবে কোচ-অধিনায়ককে, বাদ যাবেন না কোহলিও

বিসিসিআই-এর কাছে জবাবদিহি করতে হবে দ্রাবিড়-রোহিত-কোহলির কাছে।

বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, অস্ট্রেলিয়া থেকে ফিরে আসার পর কোচ দ্রাবিড় এবং দলের দুই অভিজ্ঞ ও সিনিয়র খেলোয়াড় রোহিত আর কোহলির সঙ্গে আলোচনার পরেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটের হারের বিষয়টি হজম করতে পারছে না বিসিসিআই। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) টি-টোয়েন্টি দলের ভবিষ্যত পদক্ষেপের বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মা এবং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে বৈঠক করবে, বলে জানা গিয়েছে।

বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, অস্ট্রেলিয়া থেকে ফিরে আসার পর কোচ দ্রাবিড় এবং দলের দুই অভিজ্ঞ ও সিনিয়র খেলোয়াড় রোহিত আর কোহলির সঙ্গে আলোচনার পরেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ইন্ডিয়ান এক্সপ্রেসকে সেই আধিকারিক বলেছেন, ‘আমরা একটি মিটিং ডাকব এবং আমাদের টি-টোয়েন্টি দলের রোডম্যাপ নিয়ে আলোচনা করব। আমরা তাড়াহুড়ো করে কোনও সিদ্ধান্ত নিতে চাই না। টিম ম্যানেজমেন্ট এবং খেলোয়াড়দের প্রথমে তাদের দৃষ্টিভঙ্গি কী, সেটা বলতে দিন, বোর্ড পরে সিদ্ধান্ত নেবে, কী ভাবে এই বিষয়ে এগোতে হবে।’

আরও পড়ুন: বৃষ্টিতে ভেসে যেতে পারে T20 WC-এর ফাইনাল? তাহলে কে জিতবে ট্রফি?

টুর্নামেন্টর সেমিফাইনালে ভারতের লজ্জার হারের পর নানা সমালোচনা হচ্ছে। তবে যেটা নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে, সেটি হল টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ক্রিকেটারদের বয়স নিয়ে। টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের গড় বয়স ছিল ৩০.৬, যা তাদের টুর্নামেন্টের অন্যতম বুড়ো দলে পরিণত করেছে। ৩৭ বছরের উইকেটরক্ষক-ব্যাটসম্যান দীনেশ কার্তিক ভারতীয় দলের সবচেয়ে বয়স্ক খেলোয়াড় ছিলেন, যেখানে রোহিত শর্মা (৩৫), বিরাট কোহলি (৩৩), রবিচন্দ্রন অশ্বিন (৩৬), সূর্যকুমার যাদব (৩২) এবং ভুবনেশ্বর কুমার (৩২) - মূল প্লেয়ারদের বয়সই ৩০-এর উপর ছিল।

২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। সেই টুর্নামেন্টে এই খেলোয়াড়দের এক-আধজন ছাড়া দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। তাই, টিম ম্যানেজমেন্টের পাশাপাশি নির্বাচকদের জন্য আগামী দু'বছরের মধ্যে ভালো দল তৈরি করাটাও বড় চ্যালেঞ্জ হতে চলেছে।

আরও পড়ুন: প্রথম ইনিংসের দশ ওভারেই হেরে গিয়েছিলাম- রোহিতকে তুলোধোনা করলেন বীরু

হার্দিক পান্ডিয়া, যিনি আগামী সপ্তাহে নিউজিল্যান্ডে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলের নেতৃত্ব দেবেন, সম্ভবত সংক্ষিপ্ততম ফর্ম্যাটে ভারতের পরবর্তী অধিনায়ক হিসেবে তাঁকে তৈরি করা হতে পারে। পান্ডিয়াই একমাত্র খেলোয়াড় যিনি সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত লড়াই করেছেন। যেখানে ভারতের তারকাখচিত লাইন আপ চূড়ান্ত হতাশ করেছেন।

বৃহস্পতিবার ম্যাচের পরে, দ্রাবিড়কে বয়স্ক ভারতীয় খেলোয়াড়দের সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল এবং তাঁরা পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপের অংশ হবেন কিনা, সেই বিষয়েও জানতে চাওয়া হয়েছিল। ভারতের কোচ বলেন, ‘একটি সেমিফাইনাল খেলার পরে এখনই এটি সম্পর্কে কথা বলা ঠিক নয়। এই ছেলেরা আমাদের জন্য দুর্দান্ত পারফরম্যান্স করেছে। এই নিয়ে ভাবার জন্য আমাদের কাছে কয়েক বছর সময় আছে। এই দলে সত্যিই কিছু ভালো মানের খেলোয়াড় আছে, তাই এই নিয়ে ভাবার সঠিক সময় আসেনি। আমাদের সামনে পর্যাপ্ত ম্যাচ থাকবে এবং ভারত পরের বিশ্বকাপের জন্য ফোকাস করবে।’ তবে জানা গিয়েছে, নির্বাচক কমিটি ভারতীয় লাইন আপে কয়েক জন নতুন মুখকে অন্তর্ভুক্ত করতে পারে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জনজাতি–কুড়মিদের নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী, জেলা সফরের আগে নবান্নে আদিবাসী সংগঠন TRP: পর্ণার কেরামতিতে উপরে নিম ফুলের মধু, ফুলকি-জগদ্ধাত্রীকে হারিয়ে টিআরপি টপার? মায়ের সঙ্গে প্রথমবার হাইকিংয়ে কোথায়? প্রিয়াঙ্কার সঙ্গে কেমন সময় কাটল খুদে মালতীর হেরে সরাসরি প্যারিসের টিকিট পেল না ভারতের TT দল, তবে এখনও সুযোগ আছে উজবেকিস্তানে তুষারঝড়ে মৃত্যু পূর্ব মেদিনীপুরের ২ শ্রমিকের, সামনে ভয়াবহ ভিডিয়ো পিঠে করতে TMC অফিসে যেতে রাজি না হওয়ায় মহিলাকে বন্দুক দেখিয়ে ধমক, কাঠগড়ায় উদয়ন নারকেল তেলে জাদু আছে, সারা রাত মেখে রাখলে মিলবে চমৎকার ত্বক ছেলে বসে মায়ের ২য় বিয়ে দেখবে, ওকে তাই দূরে পাঠিয়ে দিই'! অকপট খেয়ালী ‘‌বাংলায় সাত দফায় ভোট’‌, দাবি সুকান্তর ‘‌হেরেও লজ্জা হয়নি’‌, পাল্টা শান্তনু বাইজুসে কোণঠাসা বাইজু, শেয়ারহোল্ডারদের হাত থেকে পেলেন 'সাময়িক স্বস্তি'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.