বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs ENG: ফের ব্রোম্যান্স সুরবীর জুটির, কোহলিকে নিয়ে ফুট কাটলেন পিটারসেন

IND vs ENG: ফের ব্রোম্যান্স সুরবীর জুটির, কোহলিকে নিয়ে ফুট কাটলেন পিটারসেন

বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবের ব্রোম্যান্সে মজেছেন ক্রিকেট ভক্তরা।

কোহলি ইনস্টাগ্রামে যে ভিডিয়ো শেয়ার করেছেন, তাতে টানা দুরন্ত সব শট হাঁকাতে দেখা গিয়েছে তাঁকে। আত্মবিশ্বাসী মেজাজে আগুনে সব শট খেলছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। যা দেখে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেনও কোহলিকে থামতে বলেছেন। আর এই পোস্টেই ধরা পড়েছে কোহলি-সূর্যের ব্রোম্যান্স।

২০২২ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি ১০ নভেম্বর অ্যাডিলেড ওভালে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে খেলা হবে। এই ম্যাচের আগে টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি মাইন্ড গেম খেলার অনুশীলনের একটি ভিডিয়ো শেয়ার করেছেন। এই অনুশীলন ভিডিয়োটিতে বিরাট যে ভাবে শট মারছেন, সেটা ইংল্যান্ডের বোলারদের আত্মবিশ্বাসকে ম্যাচের আগেই সজোরে ধাক্কা দিতে পারে।

কোহলি ইনস্টাগ্রামে যে ভিডিয়ো শেয়ার করেছেন, তাতে টানা দুরন্ত সব শট হাঁকাতে দেখা গিয়েছে তাঁকে। আত্মবিশ্বাসী মেজাজে আগুনে সব শট খেলছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। যা দেখে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেনও কোহলিকে থামতে বলেছেন। কয়েক মাস আগেও বিরাট কোহলির ফর্ম নিয়ে সমালোচনা চলছিল, তখন পাশে দাঁড়িয়েছিলেন পিটারসেন। তবে সেই পিটারসেন কোহলিকে বৃহস্পতিবার ব্যর্থ হতে দেখতে চান।

আরও পড়ুন: আশা করছি, সূর্যকুমার সেমিতে বড় স্কোর করতে পারবে না- অজি প্রাক্তনী

আসলে বিরাট কোহলি রান করলে, ইংল্যান্ডকে সমস্যায় পড়তে হবে। পিটারসেন তাই বলেছেন, বিরাটের একটাই দিন নষ্ট হওয়া উচিত, আর সেই দিনটা বৃহস্পতিবার। তিনি কোহলির পোস্ট করা সেই ভিডিয়োতে মন্তব্য করেছেন, ‘প্লিজ একটা দিন বৃহস্পতিবার ক্ষান্ত দাও বন্ধু! তুমি জানো, আমি তোমাকে ভালোবাসি কিন্তু শুধু বৃহস্পতিবার ঠাণ্ডা থেকো!’ রশিদ খানও সেখানে কমেন্টে শুধু ‘সাউন্ড’ অর্থাৎ শব্দ লিখেছেন এবং সঙ্গে আগুনের স্টিকার দিয়েছেন।

তবে সবচেয়ে বেশি চর্চা হচ্ছে, সূর্যকুমার যাদবের কমেন্টকে ঘিরে। সূর্যের কমেন্টের পাল্টা উত্তরও দিয়েছেন কোহলি। তাও আবার মারাঠিতে। বিরাটের ইনস্টাগ্রাম পোস্টে স্কাই লিখেছিলেন, ‘অঙ্গার’ অর্থাৎ আগুন। এতে বিরাটের প্রতি সূর্যের মুগ্ধতাই প্রকাশ পেয়েছে। পাল্টা কোহলিও সূর্যের দুরন্ত ছন্দে থাকার কথা মনে করিয়ে দিয়ে উত্তরে লিখেছেন, ‘অউর ভাউ পুরি আগ’। অর্থাৎ ‘ভাই তুমি পুরো আগুন।’ কোহলি আর সূর্যের এই ব্রোম্যান্সে এখন মজেছেন ক্রিকেট প্রেমীরাও।

কোহলি-সূর্যের মন্তব্য।
কোহলি-সূর্যের মন্তব্য।

এর আগে কেভিন পিটারসেন তাঁর একটি ব্লগেও বলেছেন, ‘আমি কোহলিকে সমর্থন করেছিলাম যখন ও ফর্মে ছিল না। ওর অনেক কিছু মোকাবিলা করার ছিল। ও একজন বিনোদনকারী, ওর মানুষের উৎসাহ দরকার। কয়েক বছর ধরে ও পথ হারিয়েছিল। কিন্তু এখন ও ফর্ম ফিরে পেয়েছে। অস্ট্রেলিয়ায় একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার অন্যতম সেরা জায়গা এবং সেখানে কিং কোহলির ফিরে এসেছে। একজন ঘনিষ্ঠ বন্ধু হিসেবে আমি ওর জন্য খুব খুশি, কিন্তু বিরাটের কাছ থেকে আমি শুধু একদিন ছুটি চাই (কোহলি স্কোর না করুক, সেটা চাই)।’

বিরাট কোহলি এখনও পর্যন্ত এই মেগা ইভেন্টে দুরন্ত ছন্দে রয়েছেন। শেষ ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে একটু ধাক্কা খেলেও, সেমিফাইনালে সেই ধাক্কা কাটিয়ে উঠে তিনি যে ফের ব্রিটিশ বোলারদের দুরমুুশ করতে প্রস্তুত, সেই ঝলকই দেখা গিয়েছে। বিরাট কোহলি ইতিমধ্যেই বলেছেন যে, এই অ্যাডিলেড ওভাল মাঠটি তাঁর খুবই পছন্দের। টিম ইন্ডিয়া সুপার টুয়েলভ রাউন্ডের সময়ের এই মাঠেই বাংলাদেশের বিরুদ্ধে খেলেছিলেন কোহলিরা। এবং বৃষ্টির কারণে সাময়িক ম্যাচটি ধাক্কা খেয়েছিল। পরে ডাকওয়ার্থ-লুইস নিয়মে ওভার এবং রান কমে যায়। এবং বাংলাদেশকে পাঁচ রানে হারায় ভারত।

আরও পড়ুন: গন্ধ শুঁকে বুঝে গেলেন কোনটি নিজের পোশাক, অশ্বিনের কাণ্ড দেখে হেসেই খুন নেটিজেনরা, ভিডিয়ো

সেই ম্যাচে বিরাট কোহলি ৪৪ বলে অপরাজিত ৬৪ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন এবং ম্যান অফ দ্য ম্যাচও নির্বাচিত হয়েছিলেন। সেই দিক থেকে কোহলি এবং ভারতের জন্য অ্যাডিলেড ওভাল নিঃসন্দেহে পয়া মাঠ। এই মাঠে ক্রিকেটের তিন ফরম্যাটেই বিরাটের পারফরম্যান্সের গ্রাফ উর্ধ্বমুখী। এমন পরিস্থিতিতে সেমিফাইনাল ম্যাচেও বড় ইনিংস খেলে টিম ইন্ডিয়াকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে চাইবেন বিরাট নিজে।

এ বারের বিশ্বকাপের পাঁচ ম্যাচের পাঁচটি ইনিংসে ১২৩ গড়ে ২৪৬ রান করেছেন বিরাট কোহলি। তাঁর স্ট্রাইক রেট এই মুহূ্র্তে ১৩৮.৯৮। এই মেগা ইভেন্টে ইতিমধ্যেই তিনটি হাফ সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং সব টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে বিরাট কোহলি সর্বোচ্চ রান করার ইতিহাস লিখে ফেলেছেন। এ ছাড়া টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সবচেয়ে বেশি রানের রেকর্ডও এখন বিরাটের ঝুলিতে।

বন্ধ করুন