বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs ENG Semi-Final: মাইলস্টোনের হাতছানি কোহলির সামনে, বিরাটের কাছে কেন পয়া অ্যাডিলেড, বুঝে যাবেন এই পরিসংখ্যানেই

IND vs ENG Semi-Final: মাইলস্টোনের হাতছানি কোহলির সামনে, বিরাটের কাছে কেন পয়া অ্যাডিলেড, বুঝে যাবেন এই পরিসংখ্যানেই

বিরাট কোহলি। ছবি- এএফপি (AFP)

India vs England T20 World Cup 2022 Semi-Final: ইংল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের সেমিফাইনালে ব্যাট করতে নেমে এমন এক নজির গড়তে পারেন কোহলি, যা বিশ্বের আর কোনও ক্রিকেটারের নেই।

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালের ব্যাট হাতে দুর্দান্ত এক মাইলস্টোন ছুঁয়ে ফেলতে পারেন বিরাট কোহলি। এমন এক রেকর্ডের হাতছানি রয়েছে তাঁর সামনে, যে কৃতিত্ব বিশ্বের কোনও ক্রিকেটারের নেই। আসলে বৃহস্পতিবার অ্যাডিলেড ওভালে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৪০০০ রানের মাইল ফলক ছুঁয়ে ফেলেতে পারেন কোহলি। তার জন্য তাঁর দরকার মাত্র ৪২ রান।

সেমিফাইনালের আগে কোহলি ১১৪টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচের ১০৬টি ইনিংসে ব্যাট করতে নেমে ৩৯৫৮ রান সংগ্রহ করেছেন। রোহিত শর্মাও মাইলস্টোনের কাছাকাছি রয়েছেন। তবে এই ম্যাচে তাঁর পক্ষে লক্ষ্যে পৌঁছনো কার্যত অসম্ভব। কেননা ১৪৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচের ১৩৯টি ইনিংসে ব্যাট করতে নেমে হিটম্যান সংগ্রহ করেছেন ৩৮২৬ রান। সুতরাং, চার হাজারে পৌঁছতে ভারত অধিনায়কের দরকার এখনও ১৭৪ রান।

ভারত বনাম ইংল্যান্ড টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

আপাতত আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সব থেকে বেশি রান সংগ্রহকারী ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে রয়েছেন কোহলি। দ্বিতীয় স্থানে অবস্থান করছেন রোহিত শর্মা।

আরও পড়ুন:- IND vs ENG Semi-Final: 'সেকেন্ড হ্যান্ড' পিচ থেকে সূর্যকুমার, সেমিফাইনালের ভাগ্য নির্ধারণ করতে পারে এই ৫টি বিষয়

অ্যাডিলেড ওভাল কেন পয়া কোহলির কাছে:-
অ্যাডিলেড ওভাল কখনও খালি হাতে ফেরায়নি বিরাট কোহলিকে। সেকারণেই তাঁর কাছে পয়া এই মাঠ। অ্যাডিলেডে ১৪টি আন্তর্জাতিক ইনিংসে ব্যাট করতে নেমে কোহলি ৭৫.৫৮ গড়ে ৯০৭ রান সংগ্রহ করেছেন। এই মাঠে ৪টি টেস্ট খেলতে নেমে কোহলি ৩টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরি করেছেন। ওয়ান ডে ক্রিকেটে ৪ বার ব্যাট করতে নেমে অ্যাডিলেডে ২টি সেঞ্চুরি করেছেন বিরাট। এই মাঠে ২টি আন্তর্জাতিক টি-২০ ইনিংসে বিরাটের ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ৯০ ও ৬৪ রান।

বন্ধ করুন