বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs ENG: ভারতের ইনিংসের প্রথম ১০ ওভারেই হেরে বসেছিলাম-পাল্টা রোহিতদেরই দায়ী করছেন সেহওয়াগ

IND vs ENG: ভারতের ইনিংসের প্রথম ১০ ওভারেই হেরে বসেছিলাম-পাল্টা রোহিতদেরই দায়ী করছেন সেহওয়াগ

রোহিত শর্মা এবং বীরেন্দ্র সেহওয়াগ।

সেহওয়াগ বলেছেন যে, টিম ইন্ডিয়া এই ম্যাচটি তাদের ইনিংসের প্রথম ১০ ওভারেই হেরে বসেছিল। ওপেনার কেএল রাহুল ৫ বলে ৫ রান করে আউট হয়ে যান। রোহিত শর্মা ২৮ বলে ২৭ রান করেন। বিরাট কোহলি ৫০ রান করতে ৪০ বল লাগান। স্কোরবোর্ডে ১২ ওভারের পরে ভারতের সংগ্রহ ছিল ৩ উইকেটে মাত্র ৭৭ রান।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষটা খুব খারাপ ভাবে হয়েছে টিম ইন্ডিয়ার। তারা যে শুধুমাত্র সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছে, তার জন্য় নয়। আসলে সেমিতে ইংল্যান্ডের তারা যে ভাবে হেরেছে, সেটাই হজম করতে পারছে না ভারতীয় ক্রিকেট মহল। শেষ চারের লড়াইয়ে ১০ উইকেটে লজ্জাজনক ভাবে হেরেছে ভারত।

বৃহস্পতিবার অ্যাডিলেড ওভালে অনুষ্ঠিত সেমিফাইনালে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৬৮ রান করে ভারত। জবাবে, ইংল্যান্ডের দুই ওপেনার অ্যালেক্স হেলস এবং অধিনায়ক জস বাটলার মাত্র ১৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৭০ রান করে ফেলে। ২৪ বল বাকি থাকতে ১০ উইকেটে ভারত ম্যাচটি হেরে যায়।

অত্যন্ত খারাপ ভাবে হারের পর ভারত অধিনায়ক রোহিত শর্মা বোলারদের দায়ী করেছেন। তাঁর এই বক্তব্যকে ঘিরে পাল্টা সমালোচনা শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায়। রোহিতের এই মন্তব্যে হতবাক ভারতীয় ক্রিকেট কিংবদন্তি এবং প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেহওয়াগও।

আরও পড়ুন: ভারতকে চোকার্স বলতেই পারেন, তা বলে অতিরিক্ত সমালোচনাও ঠিক নয়- কপিল

টপ অর্ডার রানের গতি বাড়াতে ব্যর্থ হয়েছে

সেহওয়াগ পাল্টা বলেছেন যে, টিম ইন্ডিয়া এই ম্যাচটি তাদের ইনিংসের প্রথম ১০ ওভারেই হেরে বসেছিল। ওপেনার কেএল রাহুল মাত্র ৫ বলে ৫ রান করে আউট হয়ে যান। রোহিত শর্মা ২৮ বলে ২৭ রান করেন। বিরাট কোহলি ৫০ রান করতে ৪০ বল লাগান। যে কারণে প্রথম ১০ ওভারে রান রেট বাড়াতে ব্যর্থ হয় ভারত। স্কোরবোর্ডে ১২ ওভারের পরে ভারতের সংগ্রহ ছিল ৩ উইকেটে মাত্র ৭৭ রান।

টপ অর্ডার ব্যাটসম্যানদের দুষলেন বীরু

ক্রিকবাজের সঙ্গে কথা বলার সময়ে বীরু বলেছেন, ‘যদি টপ অর্ডার ১২ ওভার ব্যাট করার পরে ৮২ রান করে (৭৭ রান করেছিল), তা হলে পরবর্তী ব্যাটসম্যানরা ক্রিজে এসে নির্ভয়ে খেলবে এবং বাকি ৮ ওভারে ১০০ রান করে দেবে, এমন আশা করা ঠিক নয়। এটা সত্যি যে, এই গ্রাউন্ডে অ্যাভারেজ টোটাল ১৫-১৬০। আর ভারত এর চেয়ে বেশি রান করেছে। কিন্তু সে দিন যদি একজন ব্যাটার সেই পিচেই সেট হয়ে যায়, তখন গড় মোটের ব্যাপারটা কার্যকরী হয় না। আমরা ওয়াংখেড়ে বা ফিরোজ শাহ কোটলা বা চেন্নাইয়ে বহু বার এমনটা ঘটতে দেখেছি। এই ম্যাচে ১৫-১৬০ রান করে জেতাটা ভারতের সম্ভবই ছিল না।’

আরও পড়ুন: একটাও আউট করতে পারলি না ভাই- শোয়েবের টিপ্পনিতে ভারতের কাটা ঘায়ে পড়ল নুনের ছিটে

বীরুর মতে, ভারত প্রথম দশ ওভারেই হেরে বসেছিল

সেহওয়াগ নিদের যুক্তির পক্ষে উদাহরণও দিয়েছেন। ভারতের প্রাক্তন তারকা ব্যাটসম্যান আরও বলেছেন, ‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিউজিল্যান্ড তাদের প্রথম ম্যাচে একটি বিশেষ স্টাইলে খেলেছিল। কিন্তু সেমিফাইনালে সেই কাজটা তারা করতে পারেনি। তাদের ছিটকে যেতে হয়েছে। ভারত যদি মনে করে যে, তারা জেতার মতো স্কোর করেছে, তাই সব দোষ বোলারদের, তা হলে আমি তাতে একমত নই। আমরা এই ম্যাচটি প্রথম ১০ ওভারেই হেরে বসেছিলাম, যখন আমাদের ব্যাটসম্যানরা প্রত্যাশা অনুযায়ী শুরুটা করতে পারেননি।’

হারের জন্য বোলারদের দায়ী করেছেন অধিনায়ক রোহিত

ম্যাচ হারার পর অধিনায়ক রোহিত শর্মা পুরো দায়টাই বোলারদের উপর চাপিয়েছে। রোহিত বলেছেন, ‘আজ আমরা যে ভাবে খেলেছি তা হতাশাজনক। আমি মনে করি আমরা ভালো ব্যাটিং করেছি কিন্তু বল হাতে ব্যর্থ হয়েছি। এটি অবশ্যই এমন একটি উইকেট ছিল না, যেখানে ১৬ ওভারে রান তাড়া করে লক্ষ্য পৌঁছানো যায়। আজ আমরা ভালো বোলিং করতে ব্যর্থ।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীন এই চার রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ৪ মার্চের রাশিফলে ২০২৭ পর্যন্ত টেস্ট খেলা চালিয়ে যেতে পারবেন লিয়ন, এমনই আশা অধিনায়ক কামিন্সের ‘অযৌক্তিক আটক’!পরমাণু যোগ সন্দেহে মুম্বই বন্দরে পাক-জাহাজকে রুখতেই সরব ইসলামাবাদ ২০২৪ এর প্রথম গ্রহণ পড়ছে মার্চে! চন্দ্রগ্রহণ কবে? ভারত থেকে কি দেখা যাবে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ কারা লাকি? ৪ মার্চের রাশিফলে জানুন ভাগ্য মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.