বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs PAK: জানি, ক্রিকেট কতটা নিষ্ঠুর আর অন্যায্য হতে পারে-রামিজ রাজার টুইটে ঝরে পড়ল হতাশা

IND vs PAK: জানি, ক্রিকেট কতটা নিষ্ঠুর আর অন্যায্য হতে পারে-রামিজ রাজার টুইটে ঝরে পড়ল হতাশা

পাকিস্তানের হার নিয়ে মুখ খুললেন রামিজ রাজা।

ভারতের ইনিংসের শেষ ওভারে মহম্মদ নওয়াজের চতুর্থ বলে আম্পায়ারের নো ডাকা নিয়েই চলছে তীব্র বিতর্ক। ক্ষোভ উগড়ে দিচ্ছেন পাক প্রাক্তনীরা। রামিজও সম্ভবত সেই প্রসঙ্গেই হতাশা উগড়ে দিয়েছেন। সে কারণেই তিনি ক্রিকেটকে পক্ষপাতদুষ্ট মন্তব্য করেছেন।

রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমএসজি) খেলা আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর সুপার-১২ পর্বের গ্রুপ-টু-এর প্রথম ম্যাচে পাকিস্তানকে ৪ উইকেটে হারিয়ে দিয়েছে ভারত। বিরাট কোহলি দুরন্ত ছন্দে ব্যাটিং করে ৫৩ বলে ৮২ রানের অপরাজিত ইনিংস খেলেন।

তবে টিম ইন্ডিয়ার বিপক্ষে ম্যাচ হারের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি রমিজ রাজা একটু টুইট করেছেন। যে টুইটের মধ্যে তাঁর হতাশাই ঝড়ে পড়েছে। রামিজ রাজা টুইটে লিখেছেন, ‘ক্ল্যাসিক! ক্রিকেটে হার-জিত রয়েছে। কিন্তু আমরা সবাই জানি, ক্রিকেট কতটা নিষ্ঠুর এবং পক্ষপাতদুষ্ট হতে পারে। ব্যাটে-বলে পাকিস্তানের এর থেকে বেশি কিছু করার ছিল না। দলের চেষ্টায় আমি গর্বিত।’

ভারতের ইনিংসের শেষ ওভারে মহম্মদ নওয়াজের চতুর্থ বলে আম্পায়ারের নো ডাকা নিয়েই চলছে তীব্র বিতর্ক। ক্ষোভ উগড়ে দিচ্ছেন পাক প্রাক্তনীরা। শোয়েব আখতার, ওয়াসিম আক্রম, ওয়াকার উইনিস, শোয়েব মালিকের মতো ক্রিকেটাররা আম্পায়ারের এই সিদ্ধান্তে রীতিমতো ক্ষুব্ধ। রামিজও সম্ভবত সেই প্রসঙ্গেই হতাশা উগড়ে দিয়েছেন। সে কারণেই তিনি ক্রিকেটকে পক্ষপাতদুষ্ট মন্তব্য করেছেন।

আরও পড়ুন: কাঁধে চড়তে ভালোইবাসেন কোহলি-রোহিতের আগে যুবি, ভাজ্জির কাঁধে চড়েও মাঠে ছেড়েছেন

ওভারের চতুর্থ বল নো দেয় আম্পায়ার। তার আগেই অবশ্য ডিপ স্কোয়ার লেগের ওপর দিয়ে বাউন্ডারির বাইরে ফেলেন বিরাট কোহলি। তারপরই নো বলের আবেদন জানান ভারতের প্রাক্তন নেতা, এবং আম্পায়ার সেটা দিয়েও দেন। আর এই নো-বলই ম্যাচের রং বদলে দেয়। আর ভারতের কাছে হার হজম করতে না পেরে, কিছুটা অজুহাত হিসেবে পাকিস্তানিরা এখন এটাকে কেন্দ্র করেই জলঘোলা করার চেষ্টা করছেন।

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে কোহলি আগুন- সচিনের রেকর্ড ভেঙে নয়া নজির বিরাটের

প্রথমে ব্যাট করে নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান করে পাকিস্তান। পাকিস্তানের হয়ে শান মাসুদ (অপরাজিত ৫২) এবং ইফতিখার আহমেদ (৫১) দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেন। একই সঙ্গে ভারতের আর্শদীপ সিং এবং হার্দিক পান্ডিয়া ৩টি করে উইকেট নেন।

রান তাড়া করতে নেমে ২০ ওভার ব্যাট করে ভারত ৬ উইকেট হারিয়ে ১৬০ রান করে। ভারতের হয়ে বিরাট কোহলি ৫৩ বলে অপরাজিত ৮২ রানের একটি ইনিংস খেলেন। তাঁর এই ইনিংসে রয়েছে ৬টি চার এবং ৪টি ছক্কা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ঘরের ভিতর থেকে বের হচ্ছে দুর্গন্ধ, কাজ শিকেয় যুগ্ম পুর কমিশনারের, কী মিলল? জনসভা শেষ হতেই সুকান্ত-শুভেন্দুকে ডাকলেন মোদী, প্রর্থী জল্পনার মাঝে বৈঠকে ৩ জন অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠান, আম্বানিদের হবু বউমার নাম একী উচ্চারণ রিহানার খারাপ নিকাশীর জেরে বাংলার গঙ্গা স্নানেরও যোগ্য নয়! রাজ্যকে সতর্ক করল NGT লোকসভায় বাংলায় এগিয়ে BJP না TMC? আসন ধরে ধরে জানুন কে জিতবে কোথায়: সমীক্ষা ইস্টবেঙ্গল যেখানে বলবে, সেখানেই আমরা খেলব, তবে… ডার্বি নিয়ে অকপট বাগান সচিব বেহাল অবস্থা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের, অখুশি জেলাশাসক শ্রেয়স আইয়ারের সঙ্গে কি অবিচার হয়েছে? উঠে এল নাইট অধিনায়কের চোটের অজানা কাহিনি কোনও স্কুলে ভুয়ো শিক্ষক নেই তো? জানতে হেডমাস্টারদের চিঠি, বির্তক ঘৃণা ছড়ানোর অভিযোগে ৩ নিউজ চ্যানেল ও অ্যাঙ্করদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.