বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > IND vs PAK: আন্তর্জাতিক T20-তে ডেথ ওভারে প্রথম বার ৫০-এর বেশি রান করে জয়ের নজির ভারতের

IND vs PAK: আন্তর্জাতিক T20-তে ডেথ ওভারে প্রথম বার ৫০-এর বেশি রান করে জয়ের নজির ভারতের

পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত জয় ছিনিয়ে নেয় ভারত।

আন্তর্জাতিক টি-২০তে ডেথ ওভারের ভারত তাদের ইতিহাসে প্রথম বার ৫০-এর বেশি রান তাড়া করে জয়ের নজির গড়ল। ২০০৭ সালের টি-২০ বিশ্বকাপ জয়ীরা এই নজির গড়ে ফেলল রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে।

শুভব্রত মুখার্জি: গত রবিবার মেলবোর্নে ভারত বনাম পাকিস্তান ম্যাচে টানটান উত্তেজনার সাক্ষী থেকেছেন ক্রিকেট ভক্তরা। আর এই ম্যাচেই এক অনন্য নজির গড়ে ফেলল ভারতীয় দল। এত দিন তাদের টি-২০ ইতিহাসে যে ঘটনা ঘটেনি, সেই ঘটনাই ঘটিয়ে ফেললেন বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়ারা। আন্তর্জাতিক টি-২০তে ডেথ ওভারের ভারত তাদের ইতিহাসে প্রথম বার ৫০-এর বেশি রান তাড়া করে জয়ের নজির গড়ল। ২০০৭ সালের টি-২০ বিশ্বকাপ জয়ীরা এই নজির গড়ে ফেলল রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে।

আরও পড়ুন: মাঠে অনুপ্রবেশকারীকে ৬ লাখ জরিমানা,ভারত অভিযোগ জানালে কঠোর হত শাস্তি

প্রসঙ্গত ওয়ানডে ক্রিকেটে ডেথ ওভার বলতে বোঝায় ৪০-৫০ ওভারের এই সময়কে। আর টি-২০-তে ডেথ ওভার বলতে বোঝায় ১৭-২০ ওভারকে। অর্থাৎ ইনিংসের শেষ চার ওভারকে। সেই সময় কালেই ভারতীয় দল মেলবোর্নে কার্যত অসাধ্য সাধন করেছে। ম্যাচে একটা সময় অতি বড় ভারতীয় সমর্থকও আশা করেননি, যে ভারতীয় দল এই ম্যাচটা জিততে পারেন। ব্যাট হাতে এই অসম্ভবকেই সম্ভব করে দেখালেন বিরাট কোহলি। তাঁকে যোগ্য সঙ্গত করেন হার্দিক পান্ডিয়া। জুটিতে এই দুই ব্যাটারের ১১৩ রান ভারতকে ম্যাচ ফিরিয়ে আনে। এর পর ৩৭ বলে ৪০ রান করে হার্দিক পান্ডিয়া প্যাভিলিয়নে ফিরে গেলেও ম্যাচে ভারতের জয় নিশ্চিত করেন বিরাট কোহলি।

আরও পড়ুন: SA-ZIM ম্যাচে বাতিল হওয়ায় লাভ হল ভারত- পাকিস্তানের, দেখুন যাবতীয় সমীকরণ

বিরাট ৫৩ বলে ৮২ রানের একটি অনবদ্য অপরাজিত ইনিংস উপহার দেন। হাঁকান চারটি ছয় এবং ৬টি চার। দীর্ঘদিন বাদে রাজকীয় ভঙ্গিমায় ব্যাট করতে দেখা যায় বিরাটকে। ১৯তম ওভারে হ্যারিস রউফকে পরপর দু'টি ছয় মারেন বিরাট কোহলি। লংয়ের উপর দিয়ে বিরাট যে ছয়টি রউফকে হাঁকিয়েছেন, তা দেখে কার্যত তাজ্জব বনে গিয়েছেন বিশেষজ্ঞরাও। পাকিস্তানকে চার উইকেটে হারিয়ে গত টি-২০ বিশ্বকাপে হারের মধুর প্রতিশোধ যেন সম্পন্ন করল ভারতীয় দল। উল্লেখ্য গত বছর বিশ্বকাপে দুবাইতে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। টি-২০ বা ওয়ানডে ফর্ম্যাটের বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে সেটাই ছিল পাকিস্তানের প্রথম জয়। এই মুহূর্তে দুই ফর্ম্যাটের বিশ্বকাপ মিলিয়ে ভারত ১৩-১ ফলে এগিয়ে রয়েছে‌।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ক্যানসারের বিরুদ্ধে লড়াইয়ে হার মানলেন মিস ইন্ডিয়া ত্রিপুরা ২০১৭ রিঙ্কি চকমা সন্দেশখালিবাসীদের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার হননি শেখ শাহজাহান, জানালেন ADG চার বছরে মাত্র একবারই জন্মদিন পালন করার সুযোগ! কোন কোন নামজাদা মানুষের জন্ম ২৯ ফেব্রুয়ারি ইচ্ছে করে আউট হওয়ার ধুম, গড়াপেটার অভিযোগে উত্তাল বাংলার ক্রিকেট,ক্ষুব্ধ শ্রীবৎস সব বুথে হোক ভিডিয়োগ্রাফি, শহরের আবাসনে হোক ভোটকেন্দ্র, কমিশনে চিঠি দিল বিজেপি সপ্তাহান্তে ফের বৃষ্টিতে ভিজবে বাংলা, মিলল আবহাওয়া বদলের পূর্বাভাস টুং টাং পিয়ানোয়! ৩ বছর বয়সেই ঢেউ উঠল সুরে, ইউভানের ভিডিয়ো শেয়ার মাম্মা শুভশ্রীর সরকারি ও বেসরকারি হাসপাতালে খরচ একই করুন, নাহলে রেট একদম কমানো হবে, ডেডলাইন SC-র মানলেন 'ভুল', 'প্রশ্ন' ইডিকে নিয়ে, শাহজাহান গ্রেফতারির পর কী বললেন পুলিশ কর্তা? জল্পনায় সিলমোহর, বাবা-মা হতে চলেছেন দীপিকা রণবীর, কবে আসছে প্রথম সন্তান?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.