বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বিবেকের নেতৃত্বে জুনিয়ার হকি বিশ্বকাপে মাঠে নামবে ভারত
১৮ সদস্যের দল ঘোষণা করল ভারত (ছবি:টুইটার)
১৮ সদস্যের দল ঘোষণা করল ভারত (ছবি:টুইটার)

বিবেকের নেতৃত্বে জুনিয়ার হকি বিশ্বকাপে মাঠে নামবে ভারত

  • ২৪ নভেম্বর থেকে শুরু হবে জুনিয়র হকি বিশ্বকাপ। মোট ১৬টি দেশ এই টুর্নামেন্টে অংশ নেবে। আসন্ন জুনিয়র বিশ্বকাপের জন্য ১৮ জনের টিম বেছে নিল হকি ইন্ডিয়া।

২৪ নভেম্বর থেকে শুরু হবে জুনিয়র হকি বিশ্বকাপ। মোট ১৬টি দেশ এই টুর্নামেন্টে অংশ নেবে। আসন্ন জুনিয়র বিশ্বকাপের জন্য ১৮ জনের টিম বেছে নিল হকি ইন্ডিয়া। ভারতকে নেতৃত্ব দেবেন বিবেক সাগর প্রসাদ। কয়েক মাস আগেই টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক জিতেছিল ভারতীয় হকি দল। সিনিয়র টিমের সদস্য ছিলেন বিবেক। দলের সহকারী অধিনায়ক বাছা হয়েছে সঞ্জয়কে। কোভিডের কারণে দর্শকহীন থাকবে গ্যালারি।

ভারতের ১৮ সদস্যের দলে রয়েছেন বিবেক সাগর প্রসাদ, সারদানন্দ তিওয়ারি, প্রশান্ত চৌহান, সঞ্জয়, সুদীপ চিরমাকো, রাহুল কুমার রাজভার, মনিন্দর সিং, পবন, বিষ্ণুকান্ত সিং, অঙ্কিত পাল, উত্তম সিং, সুনীল জোজো, মনজিৎ, রবিচন্দ্র সিং মোইরাংথেম, অভিষেক লাকরা, যশদীপ সিওয়াচ, গুরমুখ সিং, অরিজিৎ সিং হান্ডাল।

সাম্প্রতিক কালে হকিতে ভারত-পাকিস্তান ম্যাচ হয়নি। নক আউট পর্যায়ে দুই টিমের দেখা হতে পারে। ২৪ নভেম্বর ফ্রান্সের বিরুদ্ধে প্রথম ম্যাচ ভারতের। পরদিন কানাডার বিরুদ্ধে খেলা। ২৭ নভেম্বর প্রতিপক্ষ পোল্যান্ড। রাউন্ড রবিন লিগের পর নট আউট পর্যায়। আর্জেন্তিনা, বেলজিয়াম, জার্মানি, নেদারল্যান্ডস, স্পেনের পাশাপাশি পাকিস্তানও খেলবে যুব বিশ্বকাপে।

জুনিয়র বিশ্বকাপের দিকে তাকিয়ে গত দেড় বছর ধরেই ট্রেনিং করেছেন বিবেক-সঞ্জয়রা। সিনিয়র টিমের দায়িত্ব সামলানো গ্রাহাম রিডই এই টুর্নামেন্টে কোচিংয়ের দায়িত্বে থাকবেন। গ্রাম রিড দল নিয়ে বলেন, ‘যুব বিশ্বকাপের জন্য ১৮ জন বেছে নেওয়া খুব কঠিন ছিল। গত দেড় বছর ধরে ওরা প্রচুর খেটেছে টিমে সুযোগ পাওয়ার জন্য। প্রচুর প্রতিভাবান প্লেয়ার। প্রত্যেকেরই ভবিষ্যৎ উজ্জ্বল। তার মধ্যে থেকে সেরা ১৮ জনকে বাছা হয়েছে। এমন একটা টিম তৈরি করা হয়েছে, যাতে ভারসাম্য থাকে। যাতে টিমের বাঁধন ও একে অপরের প্রতি আস্থাটাও থাকে। আশা করি এই ভারতকে সাফল্য দেবে।’

বন্ধ করুন