বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘টসে হেরেই ম্যাচ অর্ধেক হাত থেকে বের হয়ে গিয়েছিল ভারতের’, দাবি শোয়েব আখতারের
ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান।

‘টসে হেরেই ম্যাচ অর্ধেক হাত থেকে বের হয়ে গিয়েছিল ভারতের’, দাবি শোয়েব আখতারের

  • ভারতের এই হারের পর যখন সকলেই টিম কোহলির তীব্র সমালোচনা করছেন, তখন শোয়েব আখতার ভারতীয় টিম এবং বোলারদের পাশে দাঁড়িয়েছেন। প্রাক্তন তারকা পাক পেসার দাবি করেছেন, টসের উপরেই ভারত-পাকিস্তান ম্যাচের ভাগ্য অনেকটা নির্ভর করছিল। আর টসে হারার জন্য ভারতের হাত থেকে ম্যাচও অর্ধেকটাই বের হয়ে গিয়েছিল।

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে ২৪ অক্টোবর নিঃসন্দেহে অত্যন্ত লজ্জার একটি দিন বলেই চিহ্নিত হয়ে থাকবে। ১৩ বল বাকি থাকতে এ দিন ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান। বিশ্বকাপের ইতিহাসে, সে টি-টোয়েন্টি হোক বা একদিনের ক্রিকেট, এই প্রথম বার পাকিস্তানের কাছে হারল ভারত। তাও একেবারে ১০ উইকেটে।

ভারতের এই হারের পর যখন সকলেই টিম কোহলির তীব্র সমালোচনা করছেন, তখন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস শোয়েব আখতার ভারতীয় টিম এবং বোলারদের পাশে দাঁড়িয়েছেন। প্রাক্তন তারকা পাক পেসার দাবি করেছেন, টসের উপরেই ভারত-পাকিস্তান ম্যাচের ভাগ্য অনেকটা নির্ভর করছিল। আর টসে হারার জন্য ভারতের হাত থেকে ম্যাচও অর্ধেকটাই বের হয়ে গিয়েছিল।

নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেছেন, ‘ভারত যখন টসে হেরেছে, তখনই অর্ধেক ম্যাচ হাত থেকে বের হয়ে গিয়েছিল। বোলারদের জন্য শিশির খুবই সমস্যা তৈরি করেছিল। শিশিরের কারণে বল সুইং বা স্পিন কিছুই হচ্ছিল না। পাকিস্তান সেই সুবিধে পেয়েছিল, কারণ তারা টসে জিতেছিল। ভারতের বল সুইং বা স্পিন করার খুব সামান্যই সুযোগ ছিল। কারণ বলটি ভিজে গিয়েছিল। ভারতীয় স্পিনারদের পক্ষে স্পিন করার যথেষ্ট সুযোগও ছিল না।’

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘মিডিয়া থেকে ভারতীয় দলের উপর অহেতুক একটা চাপ তৈরি করা হয়। যেটা একেবারেই ভালো নয়। দলের জন্য একটা অবাস্তব প্রত্যাশা তৈরি করা হয়েছে। নেতিবাচক প্রতিক্রিয়া কাঙ্খিত নয়। ভারতের মিডিয়া এমন ভাবে বিষয়টি দেখিয়েছে যে, পাকিস্তানের কাছে ভারতের হারাটা অসম্ভব এবং এটি একটি অপরাধ। এটা ক্রিকেট খেলা, সেখানে একজন বিজয়ী এবং একজন পরাজিত হবেই।’

বন্ধ করুন