বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘এবার তারিখ বদলে দেব’, বড় ম্যাচের আগে পাকিস্তান সমর্থকদের কটাক্ষ সেহওয়াগের
বিরাট কোহলি, বীরেন্দ্র সেহওয়াগ, বাবর আজম (ছবি:গেটি ইমেজ ও ইনস্টাগ্রাম)
বিরাট কোহলি, বীরেন্দ্র সেহওয়াগ, বাবর আজম (ছবি:গেটি ইমেজ ও ইনস্টাগ্রাম)

‘এবার তারিখ বদলে দেব’, বড় ম্যাচের আগে পাকিস্তান সমর্থকদের কটাক্ষ সেহওয়াগের

ভারত না পাকিস্তান! কে জিতবে ২৪ তারিখের বড় ম্যাচ? উত্তর দিলেন বীরেন্দ্র সেহওয়াগ।   

আগামী ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। মাঠের লড়াই শুরু হওয়ার আগে মাঠের বাইরের বাকয়ুদ্ধের লড়াইটা শুরু হয়ে গিয়েছে। কে জিতবে এই গুরুত্বপূর্ণ ম্যাচ? তা নিয়ে কাটা ছেঁড়া শুরু হয়ে গিয়েছে। চুল চেড়া বিশ্লেষণ করছেন বিশেষজ্ঞরা। তবে আইসিসি ট্রফিতে এত বছরের সাক্ষাতে মাত্র একবার ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে জয় পেয়েছে পাকিস্তান। নইলে কোনও ভাবেই টিম ইন্ডিয়াকে হারাতে পারেনি তারা।

এবার ক্রিকেট বিশ্বের বিতর্কের এই মহাসমুদ্রে হাত ধুয়ে নিলেন ভারতের প্রাক্তন ব্যাটর বীরেন্দ্র সেহওয়াগ। কিছুদিন আগে থেকেই পাকিস্তানের বেশকিছু সাংবাদিক মন্তব্য করেছেন, ‘এবার তারিখ বদলে দেবো।’ আর এই প্রসঙ্গ ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগের সামনে তোলা হলে তিনি বাপি বাড়ি যা শটে এর উত্তর দিলেন। তখনই সেহওয়াগ পালটা মন্তব্য করে বলেন কেন বিশ্বকাপে ভারতকে কখনও হারাতে পারেনি পাকিস্তান। 

ভারতের প্রাক্তন ক্রিকেটারের কথায়, ’২০১১ সালের বিশ্বকাপ হোক কিংবা ২০০৩ সালের বিশ্বকাপ, আমাদের উপর চাপ সবসময় কম ছিল। কারণ বিশ্বকাপে আমাদের অবস্থা পাকিস্তানের তুলনায় প্রত্যেকবারই ভালো ছিল। আমরা তাই কখনওই বড় বড় কোনও মন্তব্য করিনি। কিন্তু পাকিস্তান বরাবরই বড়সড় মন্তব্য করে এসেছে। ভারত তা না করে, নিজেদের প্রস্তুতির দিকেই বেশি নজর দিয়েছিল।’

তবে সেহওয়াগ মনে করেন একমাত্র টি টোয়েন্টি ফর্ম্যাটেই ভারতকে হারাতে পারবে পাকিস্তান, কিন্তু সেটা করার জন্য তাদের উপযুক্ত লোক নেই। বীরু বলেন, 'ক্রিকেটের এই একটি ফর্ম্যাটেই আমার মনে হয় পাকিস্তানের ভারতকে হারানোর সুযোগ রয়েছে। কারণ এই ফর্ম্যাটে একজনই খেলার রং পালটে দিতে পারেন। যদিও এখনও পর্যন্ত এই ফর্ম্যাটেও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। দেখা যাক ২৪ তারিখ কি হয়।'

২৪ অক্টোবর মুখোমুখি হচ্ছে দুই চির-প্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। কে জিতবে এই মহারণ? ইতিমধ্যে শুরু হয়েছে বাগযুদ্ধও। ওয়ানডে হোক কিংবা টি-টোয়েন্টি, ক্রিকেটের যেকোনও ফর্ম্যাটের বিশ্বকাপেই ভারত কখনও পাকিস্তানের বিরুদ্ধে হারেনি। এখনও পর্যন্ত ১২-০ তে অপরাজিত রয়েছে ভারত।

বন্ধ করুন