বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ফের ভারতের কাছে হার, হাপুস নয়নে কান্না টাইগার সমর্থকদের, চোখে জল তাসকিনের

ফের ভারতের কাছে হার, হাপুস নয়নে কান্না টাইগার সমর্থকদের, চোখে জল তাসকিনের

হারের পর কান্নার খণ্ডচিত্র

T20WC 2022-কঠিন ম্যাচ হারার পর চোখের জল সামলাতে পারেননি বাংলাদেশি ক্রিকেটাররা। 

এই নিয়ে আইসিসি টুর্নামেন্টে পরপর আটটি ম্যাচে ভারতের কাছে হারল বাংলাদেশ। ২০১৬-র মতো এবারও জয়ের যথেষ্ট সুযোগ ছিল বাংলাদেশের কাছে। সেবার মুসফিকুর দারুণ খেলেছিলেন, এবার লিটন। কিন্তু শেষরক্ষা হল না। অভিজ্ঞতাকে পুঁজি করে বাংলা টাইগারদের বধ করল রোহিত বাহিনী। অন্য কোনও দলের বিরুদ্ধে এত ম্যাচ আইসিসি ইভেন্টে টানা জেতার রেকর্ড নেই ভারতের। স্বাভাবিকভাবেই ম্যাচের শেষে অশ্রুসজল টাইগার সমর্থকদের ভিডিয়ো ভাইরাল হয়ে সোশ্যাল মিডিয়ায়। 

বুধবার ১৮৫ রানের টার্গেট চেজ করতে নেমে ডিএলএস পদ্ধতিতে পাঁচ রানে হেরেছে ভারত। যখন সাত ওভার শেষে খেলা বন্ধ হয়েছিল, তখন ম্যাচে এগিয়ে ছিল বাংলাদেশ। তখন ভারতীয় সমর্থকদের চোখে মুখে টেনশন। ভারতীয় ডাগআউটেও মুখ ঝুলে ছিল রোহিত, দ্রাবিড়দের। অন্যদিকে খোশমেজাজে ছিলেন শাকিবরা। তারপর বৃষ্টি শেষে খেলা শুরু হল। শুরুতেই বাংলাদেশের ছন্দপতন। আউট হলেন লিটন দাস। ব্যাস, তারপরে সেভাবে খেলাতে ফিরতেই পারলেন না তাঁরা। খোঁচা খাওয়া বাঘের মতো তখন ভারতীয়রা কর্তৃত্ব ফলাচ্ছেন মাঠে। 

খেলার প্রেক্ষাপট যেভাবে বদলাচ্ছিল, সেভাবেই দর্শকদের প্রতিক্রিয়াও বদলে যাচ্ছিল। টাইগার সমর্থকরা হয়তো সংখ্যায় ভারতীয়দের থেকে অনেক কম ছিলেন, কিন্তু উদ্যমে কোনও কমতি ছিল না। তাই শেষ ওভারে আর্শদীপের বলে ছক্কা হওয়ার সঙ্গে সঙ্গেই উচ্ছ্বাসে ফেটে পড়েন তাঁরা। তবে শেষরক্ষা হয়নি। নিঁখুত ইয়র্কারে শেষ পর্যন্ত পাঁচ রানে দলকে জয় এনে দেন আর্শদীপ। এরপরেই কান্নায় ভেঙে পড়েন বাংলাদেশের সমর্থকরা। ভারতীয়দের রীতিমত চাপে ফেলা তাসকিনও নিজের আবেগ চেপে রাখতে পারেননি। তিনিও কাদছিলেন। অন্যদিকে ক্যামেরায় ধরা পড়ে ছোটো শিশুরা কান্নাকাটি করছে। তাদের বাড়ির লোকেরা সান্ত্বনা দিচ্ছে। 

এই ম্যাচ জিতে শেষ চারের টিকিট প্রায় নিশ্চিত করে ফেলেছে ভারত। তবে জিম্বাবোয়েকে শেষ ম্যাচে হারালেই একেবারে বুক হবে সেমিফাইনালে স্থান। অন্যদিকে কাজটা অনেক কঠিন হয়ে গেল বাংলাদেশের জন্য। তাদের পাকিস্তানের সঙ্গে তো জিততেই হবে, অন্য ফলাফলগুলিও তাদের অনুকুলে জেতে হবে। তবে যেভাবে লিটন, তাসকিন, শাকিবরা খেলেছেন, তাতে এটা নিশ্চিত যে প্রতিভায় কোনও কমতি নেই টাইগারদের। কিছুটা অভিজ্ঞতার অভাবে হাড্ডাহাড্ডি ম্যাচ জিততে তাঁরা ব্যর্থ হচ্ছেন। 

বন্ধ করুন