বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > India vs England- ‘অধিনায়ক রোহিত শর্মার দায়বদ্ধতা নিয়েই প্রশ্ন তুললেন জাদেজা

India vs England- ‘অধিনায়ক রোহিত শর্মার দায়বদ্ধতা নিয়েই প্রশ্ন তুললেন জাদেজা

পরাজিত রোহিত শর্মা (AFP)

Shocking loss for India in semis- কড়া কথা বললেন ঠোঁটকাটা প্রাক্তনী। 

বিরাট-রোহিতের দৌলতে ও বরাতজোরে সেমিফাইনাল অবধি গিয়েছিল টিম ইন্ডিয়া। কিন্তু সেখানে লজ্জার হারের সম্মুখীন হয়েছে দল। বাটলার ও হেলসের দৌলতে মাত্র ১৬ ওভারেই দশ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে ইংল্যান্ড। এমসিজি-তে ফাইনালে খেলা হবে ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যে। এরমধ্যেই ভারতের হার নিয়ে অধিনায়কের বিরুদ্ধে সরব হয়েছেন প্রাক্তনীরা। অজয় জাদেজা তো রীতিমত রোহিতের দায়বদ্ধতা নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন।

বিগত বেশ কিছুদিন ধরেই ছন্দে নেই রোহিত। ছয় ইনিংসে মাত্র ১১৬ রান করেছেন তিনি ১৯.৩৩-র স্ট্রাইক রেটে। তাঁর নানান সিদ্ধান্ত নিয়েও উঠেছে প্রশ্ন। সেমিফাইনালের পর রোহিতের ওপর নিজের ক্ষোভ উগরে দিয়েছেন অজয় জাদেজা। তিনি বলেন, 'একটা কথা বলছি, যেটা রোহিত শুনলে হয়তো ওর খারাপ লাগবে। কিন্তু কথা হচ্ছে যে যদি টিম বানাতে হয় কোনও ক্যাপ্টেনকে তাহলে সারা বছর টিমের সঙ্গে তাঁকে থাকতে হবে। কিন্তু রোহিত সারা বছর কটা সফরে যায় দলের সঙ্গে? এটা এখন দল খারাপ করেছে বলছি না। আগেও এই কথা বলে এসেছি। টিমকে প্রস্তুত করার যেখানে দরকার, সেখানে রোহিত যাচ্ছেই না। সামনের নিউ জিল্যান্ড সিরিজে তো দ্রাবিড়ও যাচ্ছেন না।'

প্রসঙ্গত, হাল আমলে ভারত বিভিন্ন জায়গায় সীমিত ওভারের ক্রিকেট খেলেছে বিভিন্ন অধিনায়কের অধীনে। কখনো ঋষভ ক্যাপ্টেন, তো কখনও হার্দিক, এমনকী বুমরাহও দায়িত্ব পালন করেছেন। সবমিলিয়ে সাতজন অধিনায়কত্ব করেছেন ভারতের হয়ে অল্প সময়ের মধ্যে। সেইদিকে ইঙ্গিত করে অজয় জাদেজা বলেন যে বাড়িতে একজনই বয়জ্যেষ্ঠ থাকা উচিত, সাতটা মাথা থাকা উচিত নয়। এরপরেই নিউ জিল্যান্ডে যাচ্ছে ভারত। সেখানে টি২০ সিরিজে হার্দিক অধিনায়কত্ব করবেন, রেস্ট নিয়েছেন রোহিত-রাহুল-কোহলিরা।

এদিন টসে হেরে প্রথমে ব্যাট করে ভারত। ২০ ওভারে ১৬৮-৬ করে মূলত হার্দিক ও কোহলির ব্যাটিংয়ের ওপর ভর করে। জবাবে যদিও বাটলার ও হেলসেের সামনে গুটিয়ে যায় ভারত। মাত্র ১৬ ওভারেই ১৭০ রান করে হেলায় জিতে ফাইনালে চলে যায় ইংল্যান্ড। দলের হারের পর রোহিত শর্মা অবশ্য তাঁর বোলারদেরই দায় করেছেন। তাঁর মতে, এটা কোনও ভাবেই এমন পিচ ছিল না যেখানে ১৬ ওভারে খেলা শেষ হয়ে যায়। বোলাররা একেবারেই ভালো পারফরমেন্স করতে পারেননি বলে তাঁর অভিমত। যদিও অনেক ক্রীড়াপ্রেমী ও বিশেষজ্ঞদের মতে, এই পিচে রোহিতদের মন্থর ব্যাটিংয়ের জন্যেই হেরেছে দল। কোনও ভাবেই ১৬৮ উইনিং টোটাল ছিল না অ্যাডিলেডের পাটা পিচে বলে তাদের বিশ্বাস।

 

বন্ধ করুন