বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > India vs England- T20 WC-এর নকআউটের ইতিহাসে এত দ্রুত রান করেনি কোনও দল

India vs England- T20 WC-এর নকআউটের ইতিহাসে এত দ্রুত রান করেনি কোনও দল

জোস বাটলার ও অ্যালেক্স হেলস (ছবি-পিটিআই)

এর মাঝেই টিম ইন্ডিয়ার বিরুদ্ধে বহু রেকর্ড ভেঙেছে এবং বহু রেকর্ড নতুন গড়েছে ইংল্যান্ড। তার মধ্যে একটি অন্যতম রেকর্ড হল, এই ম্যাচ অর্থাৎ টি টোয়েন্টি বিশ্বকাপের নকআউট পর্যায়ে সর্বাধিক স্ট্রাইক রেটে স্কোর বোর্ডের রান তুলেছিল ইংল্যান্ড।

২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপ-এর দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচটি ভারত এবং ইংল্যান্ডের মধ্যে অ্যাডিলেডে খেলা হয়েছিল। যেখানে ইংরেজ দল রোহিত শর্মার টিম ইন্ডিয়াকে ১০ উইকেটে পরাজিত করে ফাইনালে উঠেছিল। এখন ১৩ নভেম্বর ফাইনাল ম্যাচ হবে ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যে। এমন পরিস্থিতিতে একনজরে দেখে নেওয়া যাক ভারত বনাম ইংল্যান্ড ম্যাচে করা অন্যতম একটি রেকর্ডকে। 

আমরা আপনাকে বলি যে এই ম্যাচে ইংল্যান্ডের অধিনায়ক জোস বাটলার টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করে, বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়ার অর্ধশতক ইনিংসের ভিত্তিতে টিম ইন্ডিয়া ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান করে। এরফলে ইংল্যান্ডকে জয়ের জন্য ১৬৯ রানের লক্ষ্য দেয়। জবাবে জোস বাটলার ও অ্যালেক্স হেলসের হাফ সেঞ্চুরির সুবাদে ১৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৭০ রান করে ইংল্যান্ড। এরফলে টি টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গিয়েছে ইংল্যান্ড।

আরও পড়ুন… পাকিস্তানকে কেউ আটকাতে পারবে না- বাবরদের নিয়ে নিশ্চিত ইনজামাম

এর মাঝেই টিম ইন্ডিয়ার বিরুদ্ধে বহু রেকর্ড ভেঙেছে এবং বহু রেকর্ড নতুন গড়েছে ইংল্যান্ড। তার মধ্যে একটি অন্যতম রেকর্ড হল, এই ম্যাচ অর্থাৎ টি টোয়েন্টি বিশ্বকাপের নকআউট পর্যায়ে সর্বাধিক স্ট্রাইক রেটে স্কোর বোর্ডের রান তুলেছিল ইংল্যান্ড। এর আগে ২০১৬ সালে ভারতের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজ ৯.৯৬ স্ট্রাইক রেটে রান তুলেছিল। তবে এর আগেও ছিল ২০১২ সালের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করা ওয়েস্ট ইন্ডিজের রেকর্ড। সেই বছর ১০.২৫ স্ট্রাইক রেটে রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। 

আরও পড়ুন… IPL-এ ভারতীয় তরুণরা এত পয়সা পাচ্ছে যে ভালো খেলার খিদে মরে যাচ্ছে, দাবি আক্রমের

এবার ওয়েস্ট ইন্ডিজকে টপকে গেল ইংল্যান্ড। ভারতের বিরুদ্ধে মাত্র ১৬ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৭০ রান তুলেছিল ইংল্যান্ড। এরফলে টি টোয়েন্টি বিশ্বকাপের নকআউট পর্যায়ে ১০.৬২ স্ট্রাইক রেটে রান করেছে ইংল্যান্ড। এটাই এই মুহূর্তে টি টোয়েন্টি বিশ্বকাপের নকআউট পর্যায়ে সর্বাধিক স্ট্রাইক রেটে করা রান। জোস বাটলার ও অ্যালেক্স হেলসের করা রেকর্ডটি আইসিসির টি টোয়েন্টি বিশ্বকাপে স্বর্ণাক্ষরে লেখা হয়ে থাকবে।  

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পৃথক রাজ্য গঠনের দাবিতে আদিবাসীদের মেগা সমাবেশ রাজস্থানে, সমালোচনায় BJP গম্ভীর কোচ হতেই ভারতীয় দলে KKR-এর রমরমা, দেখুন টিম ইন্ডিয়ার নাইট কানেকশন জ্যোতিষীর রহস্যমৃত্যুতে আলোড়ন বজবজে, পচাগলা দেহ ঘর থেকে উদ্ধার করল পুলিশ প্রিয়াঙ্কাকে টক্কর দিয়ে চিকনি চামেলির সুরে বরযাত্রী মাতিয়েছেন নীতা আম্বানি! বিশ্বকাপ ফাইনালে তাঁর ৪৭ রানের ইনিংসের পিছনে কাদের অবদান! জানালেন অক্ষর প্যাটেল CrowdStrike-র জন্য যত সমস্যা! ওটা কী আদতে? সবকিছু ঝুলে গেলেও ক্ষমা চাইলেন না CEO সঞ্জুর বিরুদ্ধে হওয়া 'অবিচার' নিয়ে গর্জে উঠলেন মনোজ তিওয়ারি, তোপ পন্তকেও পুলিশ ক্লিয়ারেন্স সার্টফিকেট পেতে যেতে হবে না থানায়, অনলাইনেই করা যাবে আবেদন ‘তোর চেয়ে ভালো বউ পাবে..’, হার্দিকের পাশে ফ্যানেরা, নোংরা কটাক্ষের মুখে নাতাশা মিছিল–সমাবেশে জারি নিষেধাজ্ঞা, অগ্নিগর্ভ ঢাকা, বাতিল করা হয়েছে মৈত্রী এক্সপ্রেস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.