বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > India vs England- ভীতুর মতো খেলে ভরাডুবি, টপ অর্ডার ব্যাটিংকেই কাঠগড়ায় তুললেন প্রাক্তনীরা

India vs England- ভীতুর মতো খেলে ভরাডুবি, টপ অর্ডার ব্যাটিংকেই কাঠগড়ায় তুললেন প্রাক্তনীরা

আউট হয়ে ফিরছেন রোহিত শর্মা (AP)

পুরো টুর্নামেন্টেই ঝুলিয়েছেন ভারতীয় ওপেনাররা।

দশ উইকেটে লজ্জার পরাজয় হয়েছে ভারতের। তারপরেই সমালোচনার সুনামি উঠেছে রোহিতদের দলের বিরুদ্ধে। মূলত এইরকম একতরফা ম্যাচের জন্য দলের মানসিকতা নিয়েই প্রশ্ন করছেন বিশেষজ্ঞরা। শুধু ভারতীয়রা নয়, মনের সুখে নিন্দা করছেন বিদেশি প্রাক্তনীরা। এদিন দুই পাওয়ার প্লে-তেই কার্যত খেলার ভাগ্য নির্ধারিত হয়ে যায়। সেই কথাই উঠে এসেছে প্রাক্তনীদের বিশ্লেষণে।

প্রথম ছয় ওভারে ভারত মাত্র ৩৮ রান করেছিল অ্যাডিলেডের পাটা পিচে। সেখানে ইংল্যান্ড করে ৬৩। রোহিত দায়িত্ব নেওয়ার পর থেকেই ইনটেন্ট নিয়ে বুলি কপচে গিয়েছেন। কিন্তু পুরো টুর্নামেন্ট ঠুকঠুক করে খেলল ভারতীয় ওপেনাররা। এদিন তো শুরুতেই আউট হয়ে গেলেন রাহুল। রোহিত ছিলেন কিছুক্ষণ কিন্তু বিরাটের ওপর চাপ বৃদ্ধি করা ছাড়া কিছু করতে পারেননি। প্রাক্তন সিএসকে প্লেয়ার শেন ওয়াটসন রীতিমত তুলোধোনা করেন ভারতের ব্যাটিং শৈলীর। তিনি বলেন ভীতুর মতো ব্যাটিং করেছে ভারত। নিজেদের স্বাভাবিক ক্রিকেট খেলতে পারেননি রোহিত ও কেএল। ওদের মারার ক্ষমতা আছে কিন্তু চেষ্টাই করেনি বিপক্ষকে চাপে ফেলার। হার্দিক যেভাবে ব্যাটিং করেছেন তার প্রশংসা করেন ওয়াটসন। তবে তাঁর মতে আরো ছয়-আট ওভার আগে থেকেই ব্যাট চালানো উচিত ছিল ভারতের।

একই সঙ্গে দল নির্বাচন নিয়েও প্রশ্ন তুলেছেন অজি প্রাক্তনী। কেন যজুবেন্দ্র চাহালকে খেলানো হল না সেই নিয়ে বিস্ময় প্রকাশ করেন তিনি। প্রসঙ্গত, ইংল্যান্ডের হয়ে আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টন পিচ থেকে ভালো স্পিন আদায় করেছিলেন। ওয়াটসনের মতে ভারত নিশ্চিত ভাবেই চাহালকে মিস করেছে। তাঁর একদা আরসিবি সতীর্থের প্রশংসা করে ওয়াটসন বলেন যে দুর্ধর্ষ স্কিলফুল বোলার চাহাল। আজ সুযোগ পেলে দারুন করত। রশিদের মতোই চাহালও বলের গতির হেরফের করে ব্যাটারদের চাপে ফেলতে পারেন বলে মনে করেন ওয়াটসন।

অন্যদিকে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেন বলেন যে ভারত খুব ভীতু হয়ে পাওয়ার প্লে-তে খেলেছে। ইংল্যান্ড সহজেই তাদের ওপর কর্তৃত্ব ফলাতে পেরেছে বলে তিনি মনে করেন। ম্যাচের আগেই হুসেন বলেছিলেন ভারতীয় দল তেমন ভালো খেলছে না। মাত্র দুজন প্লেয়ারই ফর্মে আছে। এদিন ব্যাটে ও বলে ভারতীয় দল খারাপ খেলায় পুরোপুরি মিলে গেল নাসের হুসেনের কথা। টসে হেরে ২০ ওভারে ১৬৮-৬ করে ভারত। এরপর মাত্র ১৬ ওভারেই একটা উইকেটও না খুইয়ে জিতে যায় ইংল্যান্ড। রবিবার ফাইনালে তাই এমসিজি-তে পাকিস্তান বনাম ইংল্যান্ডের লড়াই।

 

বন্ধ করুন