বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 World Cup 2022: IND-NZ ফাইনাল হবে- এবি-র ভবিষ্যদ্বাণীর পরেও পরিসংখ্যান চিন্তায় ফেলেছে ভারতকে

T20 World Cup 2022: IND-NZ ফাইনাল হবে- এবি-র ভবিষ্যদ্বাণীর পরেও পরিসংখ্যান চিন্তায় ফেলেছে ভারতকে

ভারত-নিউজিল্যান্ড বিশ্বকাপ ফাইনাল খেলবে। চ্যাম্পিয়ন হবে টিম ইন্ডিয়া।

টিম ইন্ডিয়া বিশ্বকাপের সুপার-টুয়েলভ রাউন্ডে চারটি ম্যাচ জিতে গ্রুপ শীর্ষে থেকে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। আর বৃহস্পতিবার সেমিফাইনালে রোহিত শর্মা ব্রিগেড ইংল্যান্ডের মুখোমুখি হবে। সেমিতে কিন্তু ভারতের বড় গাঁট ইংল্যান্ড।

দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার এবি ডি'ভিলিয়ার্স ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের আগে একটি বড় ভবিষ্যদ্বাণী করেছেন। এবি বিশ্বাস করেন যে, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে খেলা হবে এবং ভারত দ্বিতীয় বার সংক্ষিপ্ত ফর্ম্যাটে বিশ্ব চ্যাম্পিয়ন হবে। তার বড় কারণ হিসেবে ডি'ভিলিয়ার্স বলেছেন, বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবের দুরন্ত ফর্ম।

টিম ইন্ডিয়া বিশ্বকাপের সুপার-টুয়েলভ রাউন্ডে চারটি ম্যাচ জিতে গ্রুপ শীর্ষে থেকে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। আর বৃহস্পতিবার সেমিফাইনালে রোহিত শর্মা ব্রিগেড ইংল্যান্ডের মুখোমুখি হবে।

আরও পড়ুন: মালানের পর চোটের কবলে আরও এক ক্রিকেটার, ফিল সল্ট ঢুকতে পারেন দলে

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স বলেছেন, ‘আমার মনে হয় ভারত ফাইনালে নিউজিল্যান্ডের বিরদ্ধে খেলবে এবং ভারতই বিশ্বকাপ জিতবে। দুর্দান্ত ফর্মে রয়েছেন সূর্যকুমার যাদব ও বিরাট কোহলি। পুরো ভারতীয় দলই অত্যন্ত প্রতিভাবান।’

তবে বিশ্বকাপ জিততে হলে আগে বৃহস্পতিবার ইংল্যান্ডের বাধা টপকাতে হবে রোহিত শর্মাদের। যতই এবি ডি'ভিলিয়ার্স বলুন না কেন, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারত এবং নিউজিল্যান্ড খেলবে আর ভারতই চ্যাম্বিয়ন হবে। তবে ইতিহাস কিন্তু অন্য কথা বলছে। আমরা যদি ইতিহাসের দিকে তাকাই তবে দেখা যাব, কিউয়ি দলের বিরুদ্ধে আইসিসি টুর্নামেন্টে ভারতের রেকর্ড খুব একটা ভালো নয়।

আরও পড়ুন: ফের ব্রোম্যান্স সুরবীর জুটির, কোহলিকে নিয়ে ফুট কাটলেন পিটারসেন

গত বছর অর্থাৎ ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে কিউয়িদের কাছে হেরে টুর্নামেন্ট থেকে প্রায় বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল ভারতের। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে যায় ভারত। তার পরে ২০১৯ ওডিআই বিশ্বকাপেও নিউজিল্যান্ড সেমিফাইনালে ভারতকে হারিয়েছিল।

টি-টোয়েন্টি ফরম্যাটে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত মোট ২২বার মুখোমুখি হয়েঠে। ১২ বার জিতেছে ভারত। ১০ বার জিতেছে ইংল্যান্ড। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত এবং ইংল্যান্ড ২০০৭, ২০০৯ এব ২০১২ সালে মোট তিন বার মুখোমুখি হয়েছে। টিম ইন্ডিয়া দু'বার জিতেছে, আর ইংল্যান্ড জিতেছে এক বার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আরামবাগ লোকসভা কেন্দ্র ২০২৪-একদা রাজ করতেন অনিল বসু, বাম ভোটই কি এবার ফ্যাক্টর? সপ্তাহান্তে দাম কমল সোনার! কলকাতায় কত টাকায় বিকোচ্ছে? তবে ‘শক’ দিল রুপো 'জীবনের সেরা সময়...' ১২ ফেলের সাফল্যে ডগমগ বিক্রান্ত, ছেলেকে নিয়ে বললেন কী? বৃষ্টি না হওয়ায় চা–শিল্পে ভয়ঙ্কর সংকট দেখা দিয়েছে, প্যাকেজের দাবিতে চিঠি নবান্নে 'অনুপ্রেরণা কি জন্মদিনের পার্টি?' Cannes-এ ঝিকিমিকি পোশাক পরায় ট্রোল্ড ঐশ্বর্য কাজের চাপে তৈরি হয়েছে মানসিক চাপ? এই ৮টি উপায়ে নিজেকে রাখুন সুরক্ষিত 'আমায় উড়তে শিখিয়েছিলে, তুমিই উড়ে গেলে… মা', স্মৃতির গলিতে মোনালির চোখে জল ফল তো ভুগতেই হত, পাক-অধিকৃত কাশ্মীরের বিক্ষোভ নিয়ে বলল ভারত, ‘পুরোটাই আমাদের….’ বক্রী শনি তৈরি করছে কেন্দ্রত্রিকোণ রাজযোগ, ৩রাশির বাড়বে আয়, আছে উন্নতির সম্ভবনা কবে মানিকতলার নির্বাচন করবেন? নির্বাচন কমিশনের কাছে তথ্য তলব সুপ্রিম কোর্টের

Latest IPL News

LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত IPL 2024-এর ভিত্তিতেই কি T20 WC 2024-র দল নির্বাচন করা হয়েছে? কী বললেন BCCI সচিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.