বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ২১ নভেম্বর ইডেনে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ! কতটা প্রস্তুত সিএবি?
আগামী ২১ নভেম্বর ইডেন গার্ডেন্সে ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড (ছবি:রয়টার্স)
আগামী ২১ নভেম্বর ইডেন গার্ডেন্সে ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড (ছবি:রয়টার্স)

২১ নভেম্বর ইডেনে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ! কতটা প্রস্তুত সিএবি?

  • টি-২০ বিশ্বকাপের পরেই ভারত সফরে আসছে নিউজিল্যান্ড। আর সেই সফর ঘিরে উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। কারণ সেই সফরে দেখা যাবে নতুন টিম ইন্ডিয়াকে। নতুন কোচ, নতুন অধিনায়ক নিয়ে টি টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা ভুলে নতুন ভাবে শুরু করবে ভারত।

টি-২০ বিশ্বকাপের পরেই ভারত সফরে আসছে নিউজিল্যান্ড। আর সেই সফর ঘিরে উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। কারণ সেই সফরে দেখা যাবে নতুন টিম ইন্ডিয়াকে। নতুন কোচ, নতুন অধিনায়ক নিয়ে টি টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা ভুলে নতুন ভাবে শুরু করবে ভারত। সেই সফরের একটি টি-২০ ম্যাচ খেলা হবে ক্রিকেটের নন্দন কাননে। আগামী ২১ নভেম্বর এই ম্যাচের আয়োজন করা হবে ইডেন গার্ডেন্সে। দু’বছর পর ইডেনে কোনও আন্তর্জাতিক ম্যাচ হতে চলেছে। ফলে স্বাভাবিকভাবেই উত্তেজনায় ফুটছে সিটি অফ জয়।

রাজ্য সরকার ও BCCI উভয়পক্ষই দর্শক সহ ইডেনে খেলা আয়োজন করায় অনুমতি দিয়েছে। ম্যাচ আয়োজনে কোমর বেঁধে নেমেছে অভিষেক ডালমিয়ার নেতৃত্বাধীন সিএবি। এই ম্যাচের জন্য টিকিটের মূল্য ধার্য্য করা হয়েছে ৬৫০ টাকা এবং ১,৫০০ টাকা। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গিয়েছে, এই ম্যাচের টিকিট লাইফ মেম্বারদেরও বিতরণ করা হবে।

প্রসঙ্গত, ইডেন গার্ডেন্সে সিরিজের তৃতীয় ম্যাচ আয়োজন করার সবুজ সংকেত BCCI দিলেও, ক্রিকেটের নন্দন কাননে দর্শক প্রবেশ করতে পারবেন কি না, তা নিয়ে কিছুটা হলেও সংশয় ছিল। কিন্তু রাজ্য সরকার অনুমতি দেওয়ার পরেই সব আশঙ্কার মেঘ কেটে গিয়েছে। আপাতত, ইডেনের ৭০ শতাংশ দর্শক সংখ্যা নিয়েই এই ম্যাচের আয়োজন করা হবে। শুধুমাত্র নিউজিল্যান্ডই নয়, ভারতীয় ক্রিকেট বোর্ডের ক্যালেন্ডারে পরের বছর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও একটা ম্যাচ ইডেনে আয়োজন হওয়ার কথা রয়েছে। 

অন্যদিকে ইডেন পরিদর্শন করে গেছেন নিউজিল্যান্ডের একটি রেইকি দল। অভিষেক ডালমিয়া জানিয়েছেন, 'এখানকার সুযোগ সুবিধা পরিদর্শন করার পর নিউজিল্যান্ডের এই রেইকি দল সন্তোষ প্রকাশ করেছে। ইডেনের জৈব সুরক্ষা বলয় যথেষ্ট ভালো। সেকারণে কিউয়ি টেস্ট দল কানপুর যাওয়ার আগে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসে অনুশীলন সেরে যাবে।' সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বললেন, 'আমরা ক্রিকেটারদের সুরক্ষার বিষয়ে যথেষ্ট গুরুত্ব দিচ্ছি। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ম্যাচ আয়োজন করার অভিজ্ঞতা আমাদের রয়েছে। আশা করছি, সবকিছু ঠিকঠাক হয়ে যাবে।'

বন্ধ করুন