বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভারত-পাকিস্তান দুই দলের সৌভ্রাতৃত্ববোধে উচ্ছ্বসিত ম্যাথু হেডেন
পাকিস্তান জেতার পরে শুভেচ্ছার হাত বাড়িয়ে দেন কোহলি।
পাকিস্তান জেতার পরে শুভেচ্ছার হাত বাড়িয়ে দেন কোহলি।

ভারত-পাকিস্তান দুই দলের সৌভ্রাতৃত্ববোধে উচ্ছ্বসিত ম্যাথু হেডেন

  • ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ শেষে বিরাট কোহলি বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানকে আলিঙ্গন করেন। ভারতীয় দলের মেন্টর ধোনির সাথে দীর্ঘক্ষণ আলোচনা করতে দেখা যায় শোয়েব মালিক, বাবর, দাহানিদের। ম্যাচের পরবর্তীতে এই সব ঘটনার কথা উল্লেখ করেই উচ্ছ্বসিত প্রশংসা করেছেন হেডেন।

শুভব্রত মুখার্জি: রবিবারের ভারত বনাম পাকিস্তান ম্যাচের পরে ৪৮ ঘন্টা কেটে গেলেও তার রেশ এখনও কাটেনি। পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের সদ্য নিযুক্ত কোচ তথা প্রাক্তন বিশ্বকাপজয়ী অজি তারকা ম্যাথু হেডেনের মতে, ম্যাচ শেষে দুই দলের মধ্যে যে সৌভ্রাতৃত্ববোধ তিনি দেখেছেন, তা এক কথায় অনবদ্য। দুই দলের ক্রিকেটারদের এই মনোভাবের ভূয়সী প্রশংসা করেছেন হেডেন।

উল্লেখ্য রবিবাসরীয় সন্ধ্যায় দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ভারতকে ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তান। বিশ্বকাপের ইতিহাসে এটাই ভারতের বিরুদ্ধে পাকিস্তানের প্রথম জয়। যা নিঃসন্দেহে ঐতিহাসিক তো বটেই। ম্যাচ শেষে ভারতের ক্রিকেটাররা পাক ক্রিকেটারদের শুভেচ্ছা জানান। বিরাট কোহলি ম্যাচের দুই নায়ক বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানকে ম‌্যাচ শেষে আলিঙ্গন করেন। ভারতীয় দলের মেন্টর ধোনির সাথে দীর্ঘক্ষণ আলোচনা করতে দেখা যায় শোয়েব মালিক, বাবর, দাহানিদের। ম্যাচের পরবর্তীতে এই সব ঘটনার কথা উল্লেখ করেই উচ্ছ্বসিত প্রশংসা করেছেন হেডেন।

হেডেন বলেন, ‘যে ঘটনা আমাকে সব থেকে উচ্ছ্বসিত করেছে, তা হল স্পোর্টিং ব্রাদারহুড। খেলার ভূমিকা এটাই। এই মুহূর্তগুলো দেখে খুব ভাল লাগছে। ধোনি কয়েক জন পাকিস্তান ক্রিকেটারের সাথে আড্ডাতে মেতেছেন। বিরাট, রিজওয়ানের পিঠ চাপড়ে দিচ্ছেন। মাঠের লড়াইটা মাঠে ফেলে আসা গুরুত্বপূর্ণ। আমাদের এই জয়ের পরে সেলিব্রেশনে ভেসে যাওয়াটা উচিত নয়। আমাদের লক্ষ্য অবশ্যই শিরোপা জয়। সে দিকেই ফোকাস রাখা উচিত।’

বন্ধ করুন