বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > অধিনায়ক বদলে লাভ নেই, দৃষ্টিভঙ্গি বদলাক ভারত- রোহিতকে সরানোর দাবি ওড়ালেন ইরফান

অধিনায়ক বদলে লাভ নেই, দৃষ্টিভঙ্গি বদলাক ভারত- রোহিতকে সরানোর দাবি ওড়ালেন ইরফান

ইরফান পাঠান এবং রোহিত শর্মা।

সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে লজ্জাজনক পরাজয়ের পর টিম ইন্ডিয়া টুর্নামেন্ট থেকে বিধ্বস্ত হয়ে ছিটকে যায়। এবং তার পর থেকেই রোহিতের অধিনায়কত্ব নিয়ে তীব্র সমালোচনা চলছে। যদিও ইরফান পাঠান বিশ্বাস করেন, অধিনায়ক পরিবর্তন করে কিছুই হবে না।

মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে রোহিত শর্মার অ্যাকাউন্টে পাঁচটি ট্রফি রয়েছে। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে টিম ইন্ডিয়া ২০১৩ সালে শেষ আইসিসি ট্রফি জিতেছিল। এর পর বিরাটের নেতৃত্বে ভারত একটিও আইসিসি ট্রফি জিততে পারেনি। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিরাট যখন ঘোষণা করেছিলেন যে, টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে এটাই তাঁর শেষ টুর্নামেন্ট, তখন রোহিত শর্মাকে অধিনায়ক করা হয়।

আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটে ফিরতে পারেন ধোনি,পেতে পারেন দ্রাবিড়ের চেয়ে বড় দায়িত্ব- রিপোর্ট

এটা মনে করা হয়েছিল যে, রোহিতের আইপিএল ট্রফি জেতার অভিজ্ঞতা রয়েছে। সে কারণে তিনি তাঁর নেতৃত্বে দলকে আইসিসি ট্রফিও জেতাবেন। এই আশা নিয়েই অস্ট্রেলিয়ায় ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিয়েছিল টিম ইন্ডিয়া। সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে লজ্জাজনক পরাজয়ের পর টিম ইন্ডিয়া টুর্নামেন্ট থেকে বিধ্বস্ত হয়ে ছিটকে যায়। এবং তার পর থেকেই রোহিতের অধিনায়কত্ব নিয়ে তীব্র সমালোচনা চলছে। যদিও ইরফান পাঠান বিশ্বাস করেন, অধিনায়ক পরিবর্তন করে কিছুই হবে না।

আরও পড়ুন: 2022 T20 WC-এর সেরা একাদশ বেছে নিল HT বাংলা, রয়েছে ভারতের দুই তারকা

ইরফান পাঠান টুইটারে কিছু গুরুত্বপূর্ণ পয়েন্ট শেয়ার করেছেন, যাতে টিম ইন্ডিয়া টি-টোয়েন্টি ফরম্যাটে বড় টুর্নামেন্টে আরও ভাল পারফর্ম করতে পারে। ইরফান পাঠান টুইট করে লিখেছেন, ‘ভারতীয় ক্রিকেটকে কী ভাবে এগিয়ে যেতে হবে- ১) ওপেনাররা স্বাধীন ভাবে হাত খুলে খেলবেন, বিশেষ করে তাঁদের মধ্যে অন্তত একজন, ২) রিস্ট স্পিনার (উইকেট নেওয়া) আবশ্যক, ৩) দুরন্ত গতির ফাস্ট বোলার, ৪) এটা ভাববেন না, ক্যাপ্টেন পরিবর্তন করে আমরা আলাদা কোনও ফল পাব। আমাদের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে হবে।’

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছে ইংল্যান্ড। ফাইনালে পাকিস্তানকে পাঁচ উইকেটে হারিয়ে শিরোপা জিতে নেয় ব্রিটিশ টিম। ভারত সুপার টুয়েলভ রাউন্ডে পাকিস্তান, নেদারল্যান্ডস, জিম্বাবোয়ে এবং বাংলাদেশকে হারিয়েছিল। তবে টিম ইন্ডিয়াকে শুধুমাত্র দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গিয়েছিল। তবে সেটার থেকেও খারাপ ভাবে হেরেছে সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে। ১০ উইকেটে হারের খতটা কিছুতেই শুকোচ্ছে না ভারতের। প্রসঙ্গত গত বছর কোহলির ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে ১০ উইকেটে হেরেছিল।

বন্ধ করুন