বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > মনে হচ্ছিল ঘরের মাঠে খেলছি-সিডনিতে পাক সমর্থকদের দেখে মুগ্ধ বাবর আজম

মনে হচ্ছিল ঘরের মাঠে খেলছি-সিডনিতে পাক সমর্থকদের দেখে মুগ্ধ বাবর আজম

পাকিস্তানের অধিনায়ক বাবার আজম (ছবি-এএফপি)

ম্যাচ জিতে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেন, ‘গত তিন ম্যাচে দল যেভাবে পারফর্ম করেছে... দর্শকদের ধন্যবাদ, মনে হচ্ছে আমরা ঘরের মাঠে খেলছি। আমরা এই মুহূর্তটা উপভোগ করব, তবে একই সঙ্গে আমরা ফাইনালের দিকে মনোনিবেশ করব।’

গুরুত্বপূর্ণ ম্যাচে ফর্মে ফিরেছেন বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের জুটি। বাংলাদেশের বিপক্ষে সুপার-১২ এর শেষ ম্যাচে বাবর ও রিজওয়ানের উদ্বোধনী জুটি ছিল ৫৭ রানের, যা ছিল তাদের মধ্যে টুর্নামেন্টের সর্বোচ্চ জুটি। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই জুটি বিস্ময়কর কাজ করে এবং দলের জয় নিশ্চিত করে সেঞ্চুরি জুটি গড়ে। বাবর ও রিজওয়ান ৭৬ বলে ১০৫ রানের জুটি গড়েন। বাবর ৫৩ ও রিজওয়ান ৫৭ রান করেছিলেন। এদিন ব্যাট হাতে সমালোকদরে জবাব দিয়েছেন পাকিস্তানের অধিনায়ক। ৪২ বলে ৫৩ রান করেন তিনি। 

আরও পড়ুন… ভিডিয়ো: শাদাব খানের ডাইরেক্ট থ্রোতে আউট ডেভন কনওয়ে! এটাই কি ঘুরিয়েছে ম্যাচের ছবি?

এদিনের ম্যাচ জিতে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেন, ‘গত তিন ম্যাচে দল যেভাবে পারফর্ম করেছে... দর্শকদের ধন্যবাদ, মনে হচ্ছে আমরা ঘরের মাঠে খেলছি। প্রথম ছয় ওভারে আমাদের শুরুটা ভালো ছিল এবং পরে আমরা ভালো স্পিন আক্রমণ করেছি। ফাস্ট বোলাররাও খুব ভালো শেষ করেছেন। ভিতরে যাওয়ার আগে আমাদের পরিকল্পনা ছিল প্রথম ছয় ওভার ব্যবহার করা যাতে পরে দিকে সবাই এসে নিজেদের কাজটা করতে পারে। আমি মনে করি সে [হ্যারিস] একজন যুবক এবং সে তাঁর আগ্রাসন দেখাচ্ছে। আমরা এই মুহূর্তটা উপভোগ করব, তবে একই সঙ্গে আমরা ফাইনালের দিকে মনোনিবেশ করব।’

আরও পড়ুন… ফাইনালে ভারতকে দেখতে চাই- নিউজিল্যান্ডকে হারিয়েই হেডেনের হুঙ্কার

এদিনের ম্যাচের কথা বললে, ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে পাকিস্তান। এই জয়ের মাধ্যমে, পাকিস্তানের দল টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর ফাইনালে পৌঁছে গিয়েছে।যেখানে তারা রবিবার ইংল্যান্ড বনাম ভারতের মধ্যে দ্বিতীয় সেমিফাইনালের বিজয়ীর মুখোমুখি হবে। বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে চার উইকেটে ১৫২ রান করেছিল নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের হয়ে ড্যারিল মিচেল ৩৫ বলে অপরাজিত ৫৩ রান এবং অধিনায়ক কেন উইলিয়ামসন ৪২ বলে ৪৬ রান করে স্কোরকে ১৫০ টপকে ছিলেন। জবাবে বাবর আজম ও মহম্মদ রিজওয়ান প্রথম উইকেটে ৭৫ বলে ১০৫ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। বাবর আজম ৫৩ ও মহম্মদ রিজওয়ান ৫৭ রান করেন। পাকিস্তান ৫ বল বাকি থাকতে ৩ উইকেট হারিয়ে নিজেদের ১৫৩ রানেরলক্ষ্য পূরণ করে ম্যাচ জিতে নেয়।

বন্ধ করুন