বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ভারতের মানসিকতা এতেই বোঝা গিয়েছে- বিরাটের মন্তব্যে খচলেন জাদেজা
ভারতের অধিনায়ক বিরাট কোহলি
ভারতের অধিনায়ক বিরাট কোহলি

ভারতের মানসিকতা এতেই বোঝা গিয়েছে- বিরাটের মন্তব্যে খচলেন জাদেজা

  • বিরাট বলেছিলেন, প্রথম দুই উইকেট পড়ে যাওয়ার পর ভারত ম্যাচে পিছিয়ে গিয়েছিল। প্রাক্তন ভারতীয় খেলোয়াড় অজয় ​​জাদেজা বিরাট কোহলির এই উত্তর পছন্দ করেননি এবং তিনিও এটি নিয়ে তার হতাশা প্রকাশ করেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এর প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে শোচনীয় পরাজয়ের পর, ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, ম্যাচের পরে মিডিয়ার সঙ্গে কথা বলার সময়, অনেক প্রশ্নের উত্তর দিয়েছিলেন। সেই সময়ে তিনি ভারতীয় দলের পন্থা নিয়েও মন্তব্য করেন। বিরাট বলেছিলেন, প্রথম দুই উইকেট পড়ে যাওয়ার পর ভারত ম্যাচে পিছিয়ে গিয়েছিল। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অজয় ​​জাদেজা, বিরাট কোহলির এই উত্তর পছন্দ করেননি এবং তিনি বিরাটের থেকে এই উত্তর শুনে হতাশা হয়েছেন।

২৪ অক্টোবরের ভারত বনাম পাকিস্তান ম্যাচে, ভারত প্রথমে ব্যাট করার সুযোগ পেয়েছিল কিন্তু শাহিন আফ্রিদির দুর্দান্ত বোলিংয়ের সামনে, ভারত ছয় রানে তাদের দুই ওপেনারের উইকেট হারায়। রোহিত শর্মাও খাতা খুলতে পারেননি, আর কেএল রাহুলও মাত্র ৩ রান করে সাজঘরে ফিরে যান। এই ম্যাচ হারতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। ম্যাচের পর বিরাট কোহলি পাকিস্তানি বোলারদের প্রশংসা করেন এবং প্রথম দিকে উইকেট নিয়ে দলকে চাপে রাখার কৃতিত্ব দেন। কোহলির মতে, প্রথম দুই ধাক্কার পর দল আর ফিরতে পারেনি।

ক্রিকবাজের সঙ্গে কথা বলতে গিয়ে অজয় ​​জাদেজা ভারতের অ্যাপ্রোচ সম্পর্কে বলেছেন, ‘আমি সেদিন বিরাট কোহলির বক্তব্য শুনেছিলাম। তিনি বলেন, আমরা যখন দুই উইকেট হারিয়েছিলাম, তখনই পাকিস্তানের বিরুদ্ধে আমরা পিছিয়ে পড়েছিলাম। আমি এই বক্তব্য শুনে হতাশ হয়েছিলাম। বিরাট কোহলির মতো একজন খেলোয়াড় যখন মাঝখানে, তখন ম্যাচ শেষ হওয়ার প্রশ্নই ওঠে না। তিনি ক্রিজে আসার সাথে সাথে এটি নিয়ে ভাবতে শুরু করেন। সুতরাং, এটি ভারতের দৃষ্টিভঙ্গি প্রকাশ করে।’

ভারত ও ইংল্যান্ডের দৃষ্টিভঙ্গির বড় পার্থক্য তুলে ধরেন ভারতের প্রাক্তন ক্রিকেটার অজয় জাদেজা। তিনি বিশ্বাস করেন যে মাঠে ভারত এবং ইংল্যান্ড দলের দৃষ্টিভঙ্গি সম্পূর্ণ আলাদা এবং ইংল্যান্ড সবসময় আক্রমণাত্মকভাবে খেলা দেখায়। তিনি যোগ করেন, ‘অন্যদিকে, ইংল্যান্ডের মতো দলের কাছে যাওয়ার একটাই পথ আছে আর তা হল আক্রমণ করা, যেই ক্রিজে থাকুক না কেন।’ আগামী রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত তাদের পরবর্তী ম্যাচ খেলতে নামবে। সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচ জেতা দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

বন্ধ করুন