বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ‘আইসিসি ক্রিকেট হল অফ ফেম’-এ জায়গা পেলেন জয়বর্ধনে-পোলক-ব্রিটিন

‘আইসিসি ক্রিকেট হল অফ ফেম’-এ জায়গা পেলেন জয়বর্ধনে-পোলক-ব্রিটিন

‘আইসিসি হল অফ ফেম’-এর জন্য তিনজন খেলোয়াড়ের নাম ঘোষণা করল (ছবি:গেটি ইমেজ)

আইসিসির এই সম্মাননায় নতুন যুক্ত হয়েছেন শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনে, দক্ষিণ আফ্রিকার শন পোলক ও ইংল্যান্ডের জ্যানেট ব্রিটিন।

আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের আগেই বড় ঘোষণা করল আইসিসি। (ICC Cricket Hall of Fame) ‘আইসিসি ক্রিকেট হল অফ ফেম’-এর জন্য তিনজন খেলোয়াড়ের নাম ঘোষণা করল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। সুদীর্ঘ ও বর্ণাঢ্যময় ক্রিকেট খেলোয়াড়ী জীবনের জন্য বিশ্বের তিন খ্যাতিমান তারকা খেলোয়াড়দেরকে দেওয়া হল এই স্বীকৃতি ও সম্মান। আইসিসি হল অফ ফেমে যুক্ত করা হয়েছে আরও তিন জন প্রাক্তন ক্রিকেটারকে। আইসিসির এই সম্মাননায় নতুন যুক্ত হয়েছেন শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনে, দক্ষিণ আফ্রিকার শন পোলক ও ইংল্যান্ডের জ্যানেট ব্রিটিন।

২০০৯ সালে সর্বপ্রথম চালু হয় এই আইসিসি হল অফ ফেম। ২০২১ সালে এসে এবার সেই সম্মান পেলেন তিন প্রাক্তন। সেই তালিকায় রয়েছেন মহিলা ক্রিকেটার ব্রিটিন, যিনি ইংল্যান্ডের হয়ে খেলেছেন ১৯৭৯ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত। দীর্ঘ ১৯ বছরের কেরিয়ারে ২৭টি টেস্ট খেলেছেন তিনি। তার সংগ্রহ ১৯৩৫ রান ও ৯টি উইকেট। ৬৩টি ওয়ানডে ম্যাচে ব্রিটিন সংগ্রহ করেছেন ২১২১ রান ও ৮টি উইকেট। উভয় সংস্করণেই পাঁচটি করে শতক করেন ব্রিটিনের।

শন পোলকও ‘আইসিসি ক্রিকেট হল অফ ফেম’-এ জায়গা পেয়েছেন। দক্ষিণ আফ্রিকার হয়ে ১০৮টি টেস্ট, ৩০৩টি ওয়ানডে ও ১২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে পোলক শিকার করেছেন ৪২১টি উইকেট। ওয়ানডেতে তার দখলে আছে ৩৯৩টি উইকেট এবং টি-টোয়েন্টিতে তিনি পেয়েছেন ১৫টি উইকেট। ১৯৯৫ থেকে ২০১৪ সাল পর্যন্ত দীর্ঘ ১৯ বছর দক্ষিণ আফ্রিকার পক্ষে খেলেছেন এই পেসার।

শ্রীলঙ্কাকে টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি তিন সংস্করণেই নেতৃত্ব দিয়েছেন জয়বর্ধনে। ৬৫২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন জয়বর্ধনে। এরমধ্যে ১৪৯টি টেস্ট, ৪৪৮টি ওয়ানডে ও ৫৫টি টি-টোয়েন্টি। তিনি টেস্টে ১১ হাজার ৮১৪ রান, ওয়ানডে ১২ হাজার ৬৫০ রান ও টি-টোয়েন্টিতে ১৪৯৩ রান। বল হাতে ১৪টি উইকেটও আছে জয়বর্ধনের দখলে। টি টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের আগে আইসিসি তাদের এই সম্মান দিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নতুন করে গড়ে উঠুক ঐতিহাসিক হলং বাংলো, মুখ্যমন্ত্রীকে চিঠি লিখল পর্যটন সংস্থা মায়ের কোলে চড়ে ২৫০ কোটির বাড়ি দেখতে এল রাহা! ‘আলিয়ার জেরক্স কপি’ বলছে নেটপাড়া বাবার পরিচয় সামনে আনেন না! ২ ছেলে-মেয়ের পর ফের মা হলেন মিন্ডি কালিং, এবার কী হল? ‘তবে মমতাকে আমি একটা ব্যাপারে সমর্থন করি…’, ঢাকায় ফিরে বললেন শেখ হাসিনা ‘হিন্দুই ইসলাম গ্রহণ করতে বাধ্য হয়…’! সোনাক্ষী-জাহিরের বিয়ে নিয়ে লিখলেন তসলিমা দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড গীতা নয়, আমি নিজেকে মৃণাল সেনের সঙ্গে বেশি রিলেট করতে পারি: মনামী ঘোষ সারেগামাপা-র মঞ্চে সাড়া ফেলল ‘কমরেড’ আরাত্রিকার গণসংগীত! গর্বিত বাঁকুড়াবাসী শীঘ্রই আসতে চলেছে আষাঢ় গুপ্ত নবরাত্রি, জেনে নিন পুজোর সঠিক দিনক্ষণ তিথি NDAকে আর ইস্যুভিত্তিক সমর্থন নয়, শক্তিশালী বিরোধীর ভূমিকায় রাজ্যসভায় নামছে BJD

T20 WC 2024

দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.