বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > তিন ফর্ম্যাটে শতরান করে বাটলার ইংল্যান্ডের এক মহিলা ক্রিকেটারের রেকর্ড ছুঁলেন

তিন ফর্ম্যাটে শতরান করে বাটলার ইংল্যান্ডের এক মহিলা ক্রিকেটারের রেকর্ড ছুঁলেন

জোস বাটলার।

এত দিন হেথার নাইটই ইংল্যান্ডের একমাত্র ক্রিকেটার ছিলেন, যাঁর ক্রিকেটের তিন ফর্ম্যাটেই শতরান রয়েছে। সোমবার রাতে শ্রীলঙ্কার বিরুদ্ধে বাটলারও সেই তালিকায় নাম লেখালেন।

৩৫ রানে ৩ উইকেট ফেলে দিয়ে ইংল্যান্ডের ব্য়াটিং অর্ডারে তখন কাঁপুনি ধরিয়ে দিয়েছিল শ্রীলঙ্কা। ১০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে মাত্র ৪৭ রান ছিল ইংল্যান্ডের। সেখান থেকে দুরন্ত লড়াই চালালেন জোস বাটলার। এ দিন ৬৭ বলে ১০১ রান করেন তিনি। সেই সঙ্গে ইংল্যান্ডের মহিলা তারকা ক্রিকেটার হেথার নাইটের রেকর্ড স্পর্শ করেন বাটলার।

এত দিন হেথার নাইটই ইংল্যান্ডের একমাত্র  ক্রিকেটার ছিলেন, যাঁর ক্রিকেটের তিন ফর্ম্যাটেই শতরান রয়েছে। সোমবার রাতে শ্রীলঙ্কার বিরুদ্ধে বাটলারও সেই তালিকায় নাম লেখালেন। হেথার নাইটের পর তিনিও ক্রিকেটের তিন ফর্ম্যাটেই শতরান করে ফেললেন। এর সঙ্গেই এ বারের বিশ্বকাপে প্রথম শতরান করার নজিরও গড়ে ফেললেন বাটলার।

বাটলারের এই দুরন্ত ইনিংসের পর হেথার নাইট একটি টুইট করেছেন। সেখানে তিনি ব্রিটিশ উইকেটকিপার ব্যাটসম্যানকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ‘সত্যি সত্যি অবিশ্বাস্য জোস বাটলার! কঠিন পিচেই বোলারদের নিশানা করে শেষ পর্যন্ত দারুণ সাফল্য। সব ফর্ম্যাটে হান্ড্রেড করার ক্লাবে তোমাকে স্বাগত।’

এ দিন বাটলারকে যোগ্য সঙ্গত করেন অধিনায়ক ইয়ন মর্গ্যান। ৩৬ বলে ৪০ রান করেন তিনি। দুই ক্রিকেটারের সৌজন্যে শেষ দশ ওভারে ১১৬ রান হয় ইংল্যান্ডের। প্রথম দশ ওভারে যেখানে রানরেট পাঁচের নীচে ছিল, সেখানে শেষ দশ ওভারে দশের উপর রানরেট রাখেন বাটলার এবং মর্গ্যান জুটি। এর নিটফল, ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৩ রানে শেষ হয় ইংল্যান্ডের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ১৩৭ রানেই অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা। ২৬ রানে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিরতি কাটিয়ে কাজে ফিরছেন প্রিয়াঙ্কা, কোন কোন ছবিতে দেখা যাবে দেশি গার্লকে মাসের প্রথম দিনে মেজাজ ভালো রাখতেই হবে, পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, থাকুন আনন্দে অরিন্দম নয়, সৃজিতের হাত ধরে শহরে আসছে নতুন গোয়েন্দা বিদ্যুৎলতা বটব্যাল? মার্চের মাঝখানে গঠিত হচ্ছে বুধাদিত্য যোগ, ৪ রাশির কপাল খুলবে, সব ইচ্ছা হবে পূরণ জাতীয় ট্রায়ালে নামছেন না, উল্টে ফেডারেশনের সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে বজরং মোদীর বঙ্গ সফরের আগে ভোররাত পর্যন্ত বৈঠক দিল্লিতে, চূড়ান্ত ৫০% প্রার্থীর নাম মঙ্গলে নির্মলা দর্শন ডিএ আন্দোলকারীদের, আর বৃহস্পতি রাতেই এল লক্ষ্মীলাভের খবর! Onion Benefits: কাঁচা পেঁয়াজ খেতে চান না? মুখে গন্ধের ভয়ে? এর উপকারিতা জানলে অন্য কিছু ভাববেন ৯ উইকেটে ২৬৭ থেকে ৪০০-র দরজায় অস্ট্রেলিয়া,শেষ উইকেটে রেকর্ড জুটি গ্রিন-হেজেলউডের ডিএমকে দুটি করে আসন ছাড়ল সিপিএম–সিপিআইকে, জমে গেল তামিলনাড়ুর রাজনীতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.