বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ঘুরে দাঁড়িয়ে লড়াকু জয় ইংল্যান্ডের, তবে চিন্তায় রাখল ক্যাপ্টেন মর্গ্যানের খারাপ ফর্ম
নিউজিল্যান্ডকে হারাল ইংল্যান্ড। ছবি- ইসিবি।
নিউজিল্যান্ডকে হারাল ইংল্যান্ড। ছবি- ইসিবি।

ঘুরে দাঁড়িয়ে লড়াকু জয় ইংল্যান্ডের, তবে চিন্তায় রাখল ক্যাপ্টেন মর্গ্যানের খারাপ ফর্ম

  • আইপিএলের ব্যর্থতার ধারা বজায় রাখলেন নাইট অধিনায়ক।

ভারতের বিরুদ্ধে প্রথম অনুশীলন ম্যাচে হারের ধাক্কা সামলে টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে লড়াকু জয় তুলে নিল ইংল্যান্ড। নিউজল্যান্ডকে তারা পরাজিত করে ১৩ রানের সংক্ষিপ্ত ব্যবধানে। যদিও ইংল্যান্ড শিবিরকে চিন্তায় রাখে ক্যাপ্টেন ইয়ন মর্গ্যানের ফর্ম।

কলকাতা নাইট রাইডার্স আইপিএলের ফাইনালে উঠলেও চূড়ান্ত খারাপ ফর্মে ছিলেন ইয়ন মর্গ্যান। ক্যাপ্টেন না হলে তিনি প্রথম একাদশ থেকে বাদ পড়তেন নিশ্চিত। ব্যাট হাতে ব্যর্থতার সেই ধারা কাটিয়ে উঠতে পারলেন না মর্গ্যান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দল জিতলেও তিনি আত্মবিশ্বাস ফিরে পেলেন না মোটেও।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৬৩ রান তোলে। ১১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫১ বলে ৭৩ রানের ঝকঝকে ইনিংস খেলেন জোস বাটলার। ২১ বলে ৩০ রান করেন জনি বেয়ারস্টো। ১৭ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন স্যাম বিলিংস। মর্গ্যান ১১ বলে ১০ রান করে আউট হন।

ইশ সোধি ২৬ রানে ৩ উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি, লকি ফার্গুসন ও গ্লেন ফিলিপস। উইকেট পাননি কাইল জেমিসন।

জবাবে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ১৯.২ ওভারে ১৫০ রানে অল-আউট হয়ে যায়। ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২০ বলে ৪১ রান করেন মার্টিন গাপ্তিল। ডেভন কনওয়ে ২০ ও ইশ সোধি অপরাজিত ২৫ রান করেন।

২৩ রানে ৪ উইকেট নেন মার্ক উড। ১৮ রানে ৩ উইকেট নিয়েছেন আদিল রশিদ। ১টি করে উইকেট নিয়েছেন লিভিংস্টোন ও ক্রিস ওকস।

বন্ধ করুন