বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > দক্ষিণ আফ্রিকা দলকে অন্তর্কলহ বন্ধের আবেদন কাগিসো রাবাডার
কাগিসো রাবাডা।
কাগিসো রাবাডা।

দক্ষিণ আফ্রিকা দলকে অন্তর্কলহ বন্ধের আবেদন কাগিসো রাবাডার

  • প্রোটিয়া বাহিনী তাদের সুপার-১২'র প্রথম ম্যাচেই ৫ উইকেটে হেরেছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। প্রথম ম্যাচে তারা তাদের ২০ ওভারে মাত্র ১১৮ রান করতে সমর্থ হন। দক্ষিণ আফ্রিকার পরবর্তী ম্যাচ ডিফেন্ডিং চ্যাম্পিয়ান ওয়েস্ট ইন্ডিজ দলের বিরুদ্ধে।

শুভব্রত মুখার্জি: যে কোনও বড় টুর্নামেন্টের আগেই দক্ষিণ আফ্রিকা দলের সব থেকে বড় সমস্যা দলের অন্তর্কলহ। এ বার সেই বিষয়টি বন্ধের বিষয়ে আগেভাগেই আবেদন করলেন প্রোটিয়াদের তারকা পেসার কাগিসো রাবাডা। রাবাডার মতে, টি-২০ বিশ্বকাপে খারাপ সূচনা হয়েছে প্রোটিয়াদের। সেইখান থেকে ঘুরে দাঁড়াতে গেলে দলে অন্তর্কলহের কোনও জায়গা নেই বলে তাঁর অভিমত।

উল্লেখ্য প্রোটিয়া বাহিনী তাদের সুপার-১২'র প্রথম ম্যাচেই ৫ উইকেটে হেরেছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। প্রথম ম্যাচে তারা তাদের ২০ ওভারে মাত্র ১১৮ রান করতে সমর্থ হন। দক্ষিণ আফ্রিকার পরবর্তী ম্যাচ ডিফেন্ডিং চ্যাম্পিয়ান ওয়েস্ট ইন্ডিজ দলের বিরুদ্ধে। উল্লেখ্য ক্যারিবিয়ানদের শুরুটাও ভাল হয়নি। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে তারা মাত্র ৫৫ রানে অলআউট হয়ে গিয়েছিল। প্রসঙ্গত অজিদের বিরুদ্ধে মার্করামের ৪০ রান ছিল দলের সর্বোচ্চ রান। তার পরেই ব্যাট হাতে দলের হয়ে সর্বোচ্চ রান করেন রাবাডা। তিনি ১৯ রানে অপরাজিত ছিলেন।

ম্যাচের পর রাবাডা বলেন, ‘ব্যাটিংটা আমাদের ক্ষেত্রে চিন্তার। এই মুহূর্তে দাঁড়িয়ে দলের মধ্যে আমরা যে জিনিসটা একেবারেই চাই না তা হল অন্তর্কলহ।’ ডি'ককের সে দিনের আউটের অদ্ভুত ধরন নিয়ে তিনি বলেন, ‘কুইন্টন একজন বিশ্বমানের ক্রিকেটার। সে দিনটা ওর ছিল না। ব্যাটাররা জানে তাদের কী করতে হবে। আমরা জানি, দলগত ভাবে আমাদের সাফল্য পেতে হবে। কোনও একজনকে এই ভাবে দোষারোপ করা যাবে না।’

বন্ধ করুন