বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > এক ম্যাচে পরপর তিন উইকেট নিয়ে, ছয় হজমের লজ্জার হ্যাটট্রিক, বিরল নজির রাবাডার
কাগিসো রাবাডা। ছবি: এএনআই
কাগিসো রাবাডা। ছবি: এএনআই

এক ম্যাচে পরপর তিন উইকেট নিয়ে, ছয় হজমের লজ্জার হ্যাটট্রিক, বিরল নজির রাবাডার

  • ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য ১৪ রান বাকি থাকা অবস্থায় প্রথম তিন বলেই তিন উইকেট তুলে নেন রাবাডা। প্যাভিলিয়নে ফিরিয়ে দেন ক্রিস ওকস, ইয়ন মর্গ্যান এবং ক্রিস জর্ডনকে।

শুভব্রত মুখার্জি: শনিবাসরীয় রাতে আমিরশাহির ২২ গজে ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচে একাধিক বিরল থেকে বিরলতম নজির গড়েছেন প্রোটিয়া পেসার কাগিসো রাবাডা। এক ম্যাচে বল হাতে হ্যাটট্রিক করার পাশাপাশি রাবাডা এ দিন ছয় খাওয়ারও লজ্জার হ্যাটট্রিক করলেন। তাঁকে এক ওভারের পরপর তিন বলে তিনটি ছয় মারেন লিয়াম লিভিংস্টোন। আর এর ফলে এক ম্যাচে ছয় এবং উইকেট নেওয়ার ক্ষেত্রে হ্যাটট্রিক করার বিরল নজির স্পর্শ করলেন তিনি।

দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করে ১৮৯ রান করতে সমর্থ হয়েছিল। ভান ডার ডুসেনের ৯৪ রানের অপরাজিত ইনিংসে ভর করেই এদিন প্রোটিয়ারা বড় রান তুলতে সমর্থ হয়। রান তাড়া করতে নেমে ইংল্যান্ডের হয়ে দুরন্ত শুরু করেন জেসন রয়, জোস বাটলার জুটি। পরবর্তীতে ব্যাট করতে নেমে লিয়াম লিভিংস্টোন, এক ওভারে রাবাডাকে পরপর তিনটি ছয় মেরে ম্যাচের মোড় অনেকটাই ঘুরিয়ে দিতে সফল হন। তবে ম্যাচে নাটকীয়তার যে অনেক বাকি ছিল, তা একবার ফের দেখিয়ে দেন রাবাডা।

ম্যাচের শেষ ওভারে জয়ের জন্য ১৪ রান বাকি থাকা অবস্থায় প্রথম তিন বলেই তিন উইকেট তুলে নেন রাবাডা। প্যাভিলিয়নে ফিরিয়ে দেন ক্রিস ওকস, ইয়ন মর্গ্যান এবং ক্রিস জর্ডনকে। আর তার ফলেই এক অনন্য রেকর্ডের শরিক হলেন রাবাডা। উল্লেখজনক ভাবে ২০২১সালেই দু'বার ঘটল এই বিরল ঘটনা। আসুন এক নজরে দেখে নেওয়া যাক সেই নজির :-

১) ২০২১ শ্রীলঙ্কা বনাম ওয়েস্ট ইন্ডিজ,আকিলা ধনঞ্জয় (শ্রীলঙ্কা)

২) ২০২১ দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ড,কাগিসো রাবাডা ( দক্ষিণ আফ্রিকা)

বন্ধ করুন