বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 WC-এ নয়া নজির উইলিয়ামসন এবং বোল্টের, আর কোনও প্লেয়ারের এই রেকর্ড নেই
কেন উইলিয়ামসন এবং ট্রেন্ট বোল্ট।
কেন উইলিয়ামসন এবং ট্রেন্ট বোল্ট।

T20 WC-এ নয়া নজির উইলিয়ামসন এবং বোল্টের, আর কোনও প্লেয়ারের এই রেকর্ড নেই

  • ২০১৯ ওডিআই বিশ্বকাপের ফাইনাল খেলেছে নিউজিল্যান্ডের এই দুই তারকা ক্রিকেটার। এর পর এই বছরের জুনে সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছে। এবং সেই ফাইনাল কিউয়িরা জিতেছে। আর এই টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালেও উঠেছে নিউজিল্যান্ড। দুই কিউয়ি ক্রিকেটার এই ফর্ম্যাটের বিশ্বকাপ ফাইনালও খেলছে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলতে নেমে নতুন রেকর্ড গড়ে ফেললেন কেন উইলিয়ামসন এবং ট্রেন্ট বোল্ট। যে রেকর্ড বিশ্বের আর কোনও ক্রিকেটারের নেই। উইলিয়ামসন এবং ট্রেন্ট বোল্টই প্রথম প্লেয়ার, যাঁরা ক্রিকেটের তিনটি আলাদা ফর্ম্যাটেই আইসিসি বিশ্বকাপের ফাইনাল খেলে ফেলেছেন।

২০১৯ ওডিআই বিশ্বকাপের ফাইনাল খেলেছেন নিউজিল্যান্ডের এই দুই তারকা ক্রিকেটার। এর পর এই বছরের জুনে সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলেছে তাঁরা। এবং সেই ফাইনাল কিউয়িরা জিতেওছে। আর এই টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালেও উঠেছে নিউজিল্যান্ড। উইলিয়ামসন এবং বোল্ট দুই ক্রিকেটারই এই ফর্ম্যাটের বিশ্বকাপ ফাইনালেও খেলছেন। স্বাভাবিক ভাবেই তাঁদের এই রেকর্ড অনন্য।

ফাইনালে টসে হেরে গিয়েছে নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়া টসে জেতায়, খুব স্বাভাবিক ভাবেই ফিল্ডিং নিয়েছে। প্রথমে ব্যাট করতে হচ্ছে কিউয়িদের। সংযুক্ত আরব আমিরশাহিতে বিশ্বকাপের ম্যাচে সাধারণত রান তাড়া করে জয় পাওয়ার পরিসংখ্যান বেশি। সে অর্থে বলতে গেলে, যারা টসে জিতছে, তারাই ম্যাচে জয় পেয়েছে। অস্ট্রেলিয়া সেখানে কিছুটা মানসিক ভাবে এগিয়ে থেকেই খেলতে নেমেছে। নিউজিল্যান্ড কি পারবে, বিশ্বকাপের যাবতীয় পরিসংখ্যান বদলে অধরা স্বপ্ন পূরণ করতে? এর উত্তর পেতে, আর কিছুক্ষণের অপেক্ষা।

বন্ধ করুন