বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > নাম কামাতে হলে ভারত-পাক ম্যাচে ভালো কর, পরামর্শ কপিলের
বিশ্বকাপ জয়ী ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেব (ছবি:গেটি ইমেজ) 
বিশ্বকাপ জয়ী ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেব (ছবি:গেটি ইমেজ) 

নাম কামাতে হলে ভারত-পাক ম্যাচে ভালো কর, পরামর্শ কপিলের

  • নতুনদের কাছে ভারত-পাকিস্তান ম্যাচের গুরুত্ব বোঝালেন কপিল দেব। তিনি জানালেন এই ম্যাচে নতুনরা পেতে পারেন বিশেষ স্বীকৃতি। আন্তর্জাতিক ক্রিকেটে ভারত-পাকিস্তান খেলা অন্যতম বড় দ্বৈরথ। কেবলমাত্র যারা এই খেলার অংশ হয়েছেন তারাই মাঠে এর উষ্ণতা অনুভব করতে পেরেছেন।

২৪ অক্টোবর বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত টি টোয়েন্টি বিশ্বকাপের অভিযান শুরু করবে। রবিবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে পাকিস্তানের মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। তবে তার আগে ভারত-পাক ম্যাচের গুরুত্ব বোঝালেন বিশ্বকাপ জয়ী ভারত অধিনায়ক কপিল দেব। তিনি জানালেন এই ম্যাচে নতুনরা পেতে পারেন বিশেষ স্বীকৃতি। আন্তর্জাতিক ক্রিকেটে ভারত-পাকিস্তান খেলা অন্যতম বড় দ্বৈরথ। কেবলমাত্র যারা এই খেলার অংশ হয়েছেন তারাই মাঠে এর উষ্ণতা অনুভব করতে পেরেছেন।

তরুণ ক্রিকেটারদের সঙ্গে নিজের অনুভবের কথা স্বীকার করলেন ভারতের কিংবদন্তি অলরাউন্ডার কপিল দেব। একটি অনুষ্ঠানে কথা বলার সময় কপিল দেব, ভারত-পাকিস্তান ম্যাচে ভালো খেলার কারণ ব্যাখ্যা করেন তিনি। যেহেতু দুই দল এখন দ্বিপাক্ষিক সিরিজ খেলবে না, তাই আইসিসি টুর্নামেন্টে তাদের দ্বৈরথ আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠেছে। কপিল দেব বলেন, ‘পুরোটাই চাপ এবং আনন্দের উপর নির্ভর করে। আপনি যদি খেলা উপভোগ করেন বা চাপের মধ্যে থাকেন। যদি আপনি খুব বেশি চাপ নেন, তাহলে আপনি কাঙ্ক্ষিত পারফরম্যান্স পাবেন না। যে দলটি খেলার সময়ে মজা নেওয়ায় বিশ্বাস করে তাদের জন্য জেতার সম্ভাবনা বেড়ে যায়।’

টিম ইন্ডিয়া নতুন জার্সি পড়ে টি টোয়েন্টি বিশ্বকাপে খেলতে নামবেন। কপিল দেব বলেন যে কোনো নতুন খেলোয়ার যদি এই ম্যাচে ভালো পারফরমেন্স করে তাহলে সে অনেক স্বীকৃতি পাবেন। কপিল দেব জানান, ‘ভারত-পাক ম্যাচে ভালো পারফরমেন্স করে খেলোয়াড়রা স্বীকৃতি পায়। যদি একজন তরুণ উঠে আসে এবং ভাল পারফর্ম করে, তাহলে সে বিশ্বব্যাপী স্বীকৃতি পায়। সেখানে, যদি একজন সিনিয়র খেলোয়াড় ভালো না করে, তাহলে এটি তার সুনামকে আঘাত করতে পারে।

বন্ধ করুন