বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > ইশান না পন্ত, পাকিস্তানের বিরুদ্ধে আজ কাকে খেলানো উচিত? পরামর্শ দিলেন কার্তিক
ইশান কিষাণ এবং ঋষভ পন্ত।
ইশান কিষাণ এবং ঋষভ পন্ত।

ইশান না পন্ত, পাকিস্তানের বিরুদ্ধে আজ কাকে খেলানো উচিত? পরামর্শ দিলেন কার্তিক

  • পন্ত মিডল অর্ডারে ব্যাট করেন। কিন্তু ইশান কিষাণ ওপেনার হিসেবে বেশি স্বচ্ছন্দ। দীনেশ কার্তিক মনে করেন, ইশান কিষাণকে যদি সুযোগ দেওয়া হয়, তবে ওকে উপরের দিকেই খেলানো যাবে। আর ওপেন করার জন্য তো কেএল রাহুল এবং রোহিত শর্মা রয়েছেন। বরং পন্ত মিডল অর্ডারে বেশি নির্ভরযোগ্য।

ভারতীয় দলের ক্রিকেটাররা প্রত্যেকেই প্রস্তুতি ম্যাচে মোটামুটি ভাল পারফরম্যান্স করেছেন। হাতেগোনা দু'-একজনকে বাদ দিলে মোটামুটি সবাই ফর্মে রয়েছেন। স্বাভাবিক ভাবেই প্রথম একাদশ তৈরি করতে বেশ চিন্তায় পড়তে হয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টকে। কাকে দলে রেখে, কাকে বাদ দেবেন, তা নিয়ে বেশ সমস্যায় পড়তে হয়েছে। এর মধ্যে আবার ইশান কিষাণ দুরন্ত ছন্দে রয়েছেন। পন্তও খুব খারাপ ফর্মে নেই। তিনি আবার অভিজ্ঞ। তাই উইকেটকিপার হিসেবে কাকে দলে রাখা হবে, সেটাও  এখন বড় প্রশ্ন!

পন্ত আবার মিডল অর্ডারে ব্যাট করেন। কিন্তু ইশান কিষাণ ওপেনার হিসেবে বেশি স্বচ্ছন্দ। প্রস্তুতি ম্যাচে তিনি অসাধারণ খেলেছেন। তবে ভারতের হয়ে খেলা আর এক উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক মনে করেন, ইশান কিষাণকে যদি সুযোগ দেওয়া হয়, তবে ওকে উপরের দিকেই খেলানো যাবে। আর ওপেন করার জন্য তো কেএল রাহুল এবং রোহিত শর্মা রয়েছেন। বরং পন্ত মিডল অর্ডারে বেশি নির্ভরযোগ্য।

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে কার্তিক বলেছেন, ‘যদি ইশান খেলে, তা হলে ও ওপেন করবে। এ ছাড়া ওর জন্য আর অন্য কোনও জায়গা খালি নেই। আমি এটা বলছি কারণ, ৪ নম্বরে ব্যাট করে ওকে মুম্বই ইন্ডিয়ান্স থেকে বাদ পড়তে হয়েছিল। আমি মনে করি না যে ও মিডল অর্ডারে ব্যাটিং উপভোগ করে। যতটা ওপেন করতে ও পছন্দ করে।’

কার্তিক আরও বলেছেন, ‘পাওয়ার-প্লে পার হয়ে যাওয়ার পর সেটা একটা আলাদা বিষয় থাকে। স্পিনারদের খেলতে হয়। সাত জন ফিল্ডার বাইরে থাকে। এটা পুরো আলাদা বল গেম হয়। নিঃসন্দেহে ৫ নম্বরে ইশান কিষাণের চেয়ে অনেক ভাল ব্যাটসম্যান ঋষভ পন্ত।’

বন্ধ করুন