বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > নিজের রেকর্ড নিজেই ভাঙলেন কোহলি! T20 WC –এ তৈরি করলেন বিরাট মাইলস্টোন

নিজের রেকর্ড নিজেই ভাঙলেন কোহলি! T20 WC –এ তৈরি করলেন বিরাট মাইলস্টোন

ইংল্যান্ডের বিরুদ্ধে অর্ধশতরান করলেন বিরাট কোহলি (ছবি-এপি)

এই সময়ে নিজের রেকর্ড নিজেই ভেঙে দেন কিং কোহলি। পুরুষদের টি টোয়েন্টি বিশ্বকাপের নকআউট পর্যায়ে এখনও পর্যন্ত সর্বাধিক পঞ্চাশ বা তার বেশি রান করেছেন বিরাট কোহলি। এখনও পর্যন্ত তিনি চারটি ইনিংস খেলেছিলেন এবং চারটি ইনিংসের মধ্যে চারটিতেই পঞ্চাশের বেশি রান করেছিলেন।

আইসিসি ২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপ-এর সেমিফাইনাল ম্যাচে ভারতের হয়ে ৫০ রান করেন বিরাট কোহলি। বিরাট কোহলি ৪০ বলে ৫০ রান করেন এবং এই সময় তাঁর ব্যাট থেকে চারটি চার এবং একটি ছক্কা আসে। এই ইনিংসে বিরাট কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে বেশ কিছু রেকর্ড গড়েছেন তিনি।

আরও পড়ুন… আমি কখনই বলব না যে ভারতের এটা দারুণ ব্যাটিং লাইন আপ- নাসের হুসেন

এই বিশ্বকাপে চার হাঁকানোর নতুন রেকর্ড গড়লেন বিরাট কোহলি। টি টোয়েন্টি বিশ্বকাপে ১০০টি চার মারার মাইলস্টোন ছুঁয়েছেন তিনি। বিশ্বে তার আগে মাত্র দুইজন ব্যাটসম্যান ছিলেন যারা এমনটা করেছেন। দুজনেই ছিলেন শ্রীলঙ্কার ক্রিকেটার। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি চার মেরেছেন মাহেলা জয়াবর্ধনে। ৩১ ইনিংসে ১১১টি চার মেরেছেন জয়াবর্ধনে। একইসঙ্গে এই তালিকার দুই নম্বরে উঠে এসেছেন বিরাট কোহলি। ২৫ ইনিংসে বিরাট কোহলির এখন ১০৩টি চার মেরেছেন।

আরও পড়ুন… জকোভিচের ‘রহস্য ড্রিঙ্কস’ নিয়ে এই প্রথমবার মুখ খুললেন নোভাকের স্ত্রী জেলেনা

এই তালিকায় তিন নম্বরে রয়েছেন শ্রীলঙ্কার তিলকরত্নে দিলশান। তিনি ৩৪ ইনিংসে ১০১টি চার মেরেছেন। তালিকার চার নম্বরে রয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা। রোহিত শর্মার অ্যাকাউন্টে ৯১টি চার রয়েছে। একইসঙ্গে অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার ৮৬টি চারের সাহায্যে পাঁচ নম্বরে রয়েছেন। ভারতের ইনিংস সম্পর্কে কথা বলতে গেলে,ভারত টস হেরে প্রথমে ব্যাট করতে আমন্ত্রণ জানানোর পরে,২০ ওভারে ছয় উইকেটে ১৬৮ রান করে।

এই সময়ে নিজের রেকর্ড নিজেই ভেঙে দেন কিং কোহলি। পুরুষদের টি টোয়েন্টি বিশ্বকাপের নকআউট পর্যায়ে এখনও পর্যন্ত সর্বাধিক পঞ্চাশ বা তারর বেশি রান করেছেন বিরাট কোহলি। এখনও পর্যন্ত তিনি চারটি ইনিংস খেলেছিলেন এবং চারটি ইনিংসের মধ্যে চারটিতেই পঞ্চাশের বেশি রান করেছিলেন। এই তালিকার দুই নম্বরে রয়েছেন পাকিস্তানের মহম্মদ রিজওয়ান। তিনি এখনও দুটি ইনিংসে নকআউট পর্যায়ে খেলেছিলেন। তিনি দুটি ইনিংসেই পঞ্চাশের বেশি রান করেছেন। নিউজিল্যান্ডের ড্যারেল মিচেলও দুটির বেশি পঞ্চাশ প্লাস রান করেছিলেন। এই তালিকায় আরও বহু তারকা ক্রিকেটারের নাম রয়েছে।

বন্ধ করুন