বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > শাস্ত্রী এবং সহকারীদের বিদায়বেলায় আবেগপ্রবণ হয়ে পড়লেন কোহলি, দিলেন বিশেষ বার্তা
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

শাস্ত্রী এবং সহকারীদের বিদায়বেলায় আবেগপ্রবণ হয়ে পড়লেন কোহলি, দিলেন বিশেষ বার্তা

  • নামিবিয়া ম্যাচেই শেষ বার কোচ হিসেবে দায়িত্ব সামলালেন রবি শাস্ত্রী। পাশাপাশি সাপোর্ট স্টাফদেরও এটাই শেষ ম্যাচ ছিল। স্বাভাবিক ভাবেই নামিবিয়া ম্যাচের পর আবেগপ্রবণ ছিল টিম ইন্ডিয়ার ড্রেসিংরুম। প্রত্যেকেই ডুবেছিল নস্ট্যালজিয়ায়।

সোমবার নামিবিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে নয় উইকেটে জয় ছিনিয়ে নিয়েছে ভারত। পাঁচ ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে এই বিশ্বকাপে নিজেদের অভিযান শেষ করল তারা। নামিবিয়ার বিরুদ্ধে খেলতে নামার আগেই অবশ্য বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল ভারত। স্বাভাবিক ভাবে অধিনায়ক হিসেবে নিজের শেষ টি-টোয়েন্টি টুর্নামেন্ট থেকে একরাশ হতাশা নিয়েই ফিরতে হচ্ছে বিরাটকে। তবে রবি শাস্ত্রী এবং তাঁর সহকারীদের ধন্যবাদ জানাতে ভুললেন না ভারত অধিনায়ক।

৩৩ বছরের তারকা ক্রিকেটার আগেই ঘোষণা করেছিলেন, বিশ্বকাপের পর তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে দলের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াবেন। মজার বিষয় হল, নামিবিয়ার বিরুদ্ধে অধিনায়ক হিসাবে কোহলি ৫০তম টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্ব করে ফেললেন। তার মধ্যে ৩০টিতে তিনি ভারতকে জয় এনে দিয়েছেন।

এ দিকে নামিবিয়া ম্যাচেই শেষ বার কোচ হিসেবে দায়িত্ব সামলালেন রবি শাস্ত্রী। পাশাপাশি সাপোর্ট স্টাফদেরও এটাই শেষ ম্যাচ ছিল। স্বাভাবিক ভাবেই নামিবিয়া ম্যাচের পর আবেগপ্রবণ ছিল টিম ইন্ডিয়ার ড্রেসিংরুম। প্রত্যেকেই ডুবেছিল নস্ট্যালজিয়ায়। 

কোহলি রবি শাস্ত্রী এবং তাঁর সহকারীদের উদ্দেশ্যে ম্যাচে পর বলেন, ‘তোমাদের সকলকে (রবি শাস্ত্রী এবং তাঁর সাপোর্ট স্টাফ) বড় একটি ধন্যবাদ। ওরাই এই দলটিকে একসাথে রেখে বছরের পর বছর ধরে একটি অসাধারণ কার্যসাধন করেছে। খেলোয়াড়দের জন্য দলের মধ্যে ওরা একটি অসাধারণ পরিবেশ তৈরি করে রেখেছিল। এ রকম পরিবেশে থাকতে সকলেই পছন্দ করে। ওরাই আমাদের পরিবারেরই একটি অংশ হয়ে উঠেছিল।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘ভারতীয় ক্রিকেটেও ওদের প্রচুর অবদান রয়েছে। তাই আমাদের সকলের পক্ষ থেকে ওদের সবাইকে অনেক অনেক ধন্যবাদ। ওরা দলের জন্য দুর্দান্ত কাজ করেছে,’

রাহুল দ্রাবিড়কে গত সপ্তাহে টিম ইন্ডিয়ার প্রধান কোচ মনোনীত করা হয়েছে। এবং ১৭ নভেম্বর থেকে শুরু হওয়া নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজের আগেই দ্রাবিড় এই দায়িত্ব গ্রহণ করবেন।

বন্ধ করুন