বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পাকিস্তানকে হারানোর একাধিক 'অস্ত্র' রয়েছে কোহলির ভারতের হাতে: ক্লুজনার
বাবর আজম ও বিরাট কোহলি
বাবর আজম ও বিরাট কোহলি

পাকিস্তানকে হারানোর একাধিক 'অস্ত্র' রয়েছে কোহলির ভারতের হাতে: ক্লুজনার

  • বর্তমান আফগানিস্তান দলের প্রধান কোচ তথা দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার জানালেন বিরাটের নেতৃত্বাধীন ভারতের হাতে পাকিস্তানকে হারানোর জন্য একাধিক 'অস্ত্র' মজুদ রয়েছে।

শুভব্রত মুখার্জি: আসন্ন টি-২০ বিশ্বকাপে বিশ্ব ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান এক গ্রুপে রয়েছে। প্রসঙ্গত ভারত তাদের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়েই। সেই ম্যাচ প্রসঙ্গে বলতে গিয়ে বর্তমান আফগানিস্তান দলের প্রধান কোচ তথা দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার জানালেন বিরাটের নেতৃত্বাধীন ভারতের হাতে পাকিস্তানকে হারানোর জন্য একাধিক 'অস্ত্র' মজুদ রয়েছে।

উল্লেখ্য অক্টোবর মাসের ২৪ তারিখ দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান দুই দল। বিশ্বকাপের মঞ্চে পাকিস্তান এখনও ভারতের বিরুদ্ধে জয়ের স্বাদ পায়নি। তা সে ওয়ানডে হোক কিংবা টি-২০ যে কোন ফর্ম্যাটের বিশ্বকাপেই ভারতের বিরুদ্ধে এখনও পর্যন্ত একটিও ম্যাচ জিততে পারেনি ইমরানের দেশ। ওয়ানডে বিশ্বকাপে ভারতের পক্ষে ফল ৭-০। আর টি-২০ বিশ্বকাপে ভারতের পক্ষে ফল ৫-০। ২০০৭ সালে যখন প্রথমবার টি-২০ বিশ্বকাপ শুরু হয়েছিল সেবারও গ্রুপ লিগে পাকিস্তানকে 'বোল আউটে' হারানোর পরে ফাইনালে হারিয়ে শিরোপা জিতেছিল ভারত।

আসন্ন টি-২০ বিশ্বকাপের বিভিন্ন বিষয়ে নিয়ে বলতে গিয়ে ক্লুজনার এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানান ‘আফগানিস্তান দলের লক্ষ্য নিজেদের সব ম্যাচে জেতা। ক্রিকেটের তথাকথিত বড় দেশের বিরুদ্ধে খেলাটাকে আমরা সবসময় উপভোগ করি। আমাদের ক্রিকেটের আরও উন্নতি ঘটাতে গেলে, ক্রমতালিকায় উন্নতি ঘটাতে গেলে আমাদেরকে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ডের মতন বড় দলের বিরুদ্ধে আরও বেশি করে খেলতে হবে। প্রতিটা গ্রুপ খুব কঠিন। ভারতীয় দলের জন্য সবথেকে বড় ব্যাপারটা হল ১০ বছর ধরে তারা শুধু নিজেদের দেশের মাটিতে নয় বিদেশেও যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছে। তাদের ব্যাটাররা বিদেশের মাটিতেও প্রচুর রান করেছে। এই মুহূর্তে দাঁড়িয়ে তাদের সিম বোলিং অ্যাটাক বিশ্বের সেরা বোলিং অ্যাটাকগুলোর অন্যতম। ভারতীয় দলের প্রতি আমার অগাধ সম্ভ্রম রয়েছে। যে জায়গা থেকে উঠে এসে আজ তারা যে জায়গায় তা এককথায় অসাধারণ। ধোনির অভিজ্ঞতা এবং বিরাটের আগ্রাসন তাদেরকে এই বিশ্বকাপে অনেকটাই এগিয়ে রাখবে। ভারত বনাম পাকিস্তান ম্যাচ বরাবরের বড় ম্যাচ। পাকিস্তানের বোলিং সবসময় তাদের বড় শক্তি। কোহলির ভারতের হাতে পাকিস্তানকে হারানোর জন্য একাধিক 'অস্ত্র' রয়েছে। তবে ভারতের জন্য যদি একটা খারাপ দিন যায় এবং পাকিস্তান তাদের ক্ষমতা অনুযায়ী খেলতে পারে তাহলে এবার ফলাফল অন্যরকমও হতে পারে।’

বন্ধ করুন