বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > পাকিস্তান ম্যাচে কোহলির 'অতিমানবিক' ইনিংস, তামিল ছবির প্রসঙ্গ টেনে কী বললেন অশ্বিন?

পাকিস্তান ম্যাচে কোহলির 'অতিমানবিক' ইনিংস, তামিল ছবির প্রসঙ্গ টেনে কী বললেন অশ্বিন?

পাকিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলি (ছবি-এএফপি)

৫৩ বলে ৮২ রানের অনবদ্য ইনিংস খেলে ম্যাচ জেতানো বিরাট কোহলিকে এবার গঙ্গা, চন্দ্রমুখীর সঙ্গে কি তুলনা করলেন তার সতীর্থ রবিচন্দ্রন অশ্বিন! পাক ম্যাচে নাকি বিরাটের ওই ইনিংস চলাকালীন একসঙ্গে বিরাটের মধ্যে নাকি গঙ্গা আর চন্দ্রমুখীকে দেখতে পেয়েছেন তিনি, এমনটাই জানালেন অশ্বিন।

শুভব্রত মুখার্জি: চলতি টি-২০ বিশ্বকাপের সুপার-১২ পর্যায়ের প্রথম ম্যাচে ভারত চার উইকেটে পাকিস্তানকে হারিয়েছে। দ্বিতীয় ম্যাচে ভারত মুখোমুখি হয়েছে নেদারল্যান্ডসের সঙ্গে। সিডনিতে সেই ম্যাচের আগেও ভারতীয় শিবিরে আলোচনার কেন্দ্রে রয়েছেন গত ম্যাচের নায়ক বিরাট কোহলি। ৫৩ বলে ৮২ রানের অনবদ্য ইনিংস খেলে ম্যাচ জেতানো বিরাট কোহলিকে এবার গঙ্গা, চন্দ্রমুখীর সঙ্গে কি তুলনা করলেন তার সতীর্থ রবিচন্দ্রন অশ্বিন! পাক ম্যাচে নাকি বিরাটের ওই ইনিংস চলাকালীন একসঙ্গে বিরাটের মধ্যে নাকি গঙ্গা আর চন্দ্রমুখীকে দেখতে পেয়েছেন তিনি, এমনটাই জানালেন অশ্বিন।

আরও পড়ুন… এবার থেকে একই ম্যাচ ফি পাবেন হরমন-রোহিতরা, আয় বৈষম্য মুছে ফেলল BCCI

প্রসঙ্গত পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বিরাট কোহলির ইনিংসে ভর করেই জয় পেয়েছে ভারতীয় দল । সেই ইনিংস চলাকালীন নাকি কোহলির মধ্যে গঙ্গা ও চন্দ্রমুখীর দেখা পেয়েছেন অশ্বিন। তার ব্যাখ্যা ও দিয়েছেন অভিজ্ঞ এই অফ স্পিনার।কোহলির ৫৩ বলে ৮২ রানের ইনিংসের মধ্যেই গঙ্গা ও চন্দ্রমুখীর দেখা একসঙ্গে পেয়েছেন অশ্বিন। এক ইউটিউবে ভিডিয়োতে পাক ম্যাচে কোহলির ইনিংস নিয়ে বলতে গিয়ে এমনটাই বলে বসেছেন অশ্বিন।

তিনি বলেছেন ' মনে হয় সেদিন কোহলি যেন ব্যাটিং করছিল না। ওর শরীরের মধ্যে অন্য কারুর আত্মা প্রবেশ করেছিল। অবিশ্বাস্য ইনিংস খেলে ও। ৪৫ বলের পর থেকে তো আমি কোহলির মধ্যেকার গঙ্গাকে, চন্দ্রমুখীতে পরিণত হতে দেখেছি।'

আরও পড়ুন… T20 World Cup Group 2 Points Table: NRR-র নিরিখে জোরদার ধাক্কা বাংলাদেশের! টাইগারদের উড়িয়ে শীর্ষে SA, ভারত কোথায়?

প্রসঙ্গত তামিল ভাষার খুব জনপ্রিয় সিনেমা ‘চন্দ্রমুখী’। সেই সিনেমার নায়িকার দু’টি রুপ ছিল গঙ্গা ও চন্দ্রমুখী। গঙ্গা যেমন একদিকে ছিল শান্ত, তেমন অন্যদিকে চন্দ্রমুখী ছিল ভয়ঙ্কর। কোহলির ইনিংসকে ব্যাখ্যা করে বোঝাতে গিয়ে সেই সিনেমার কথাই তুলে ধরে তুলনা টেনেছেন অশ্বিন। উল্লেখ্য সেদিন ম্যাচে ভারতের হয়ে জয়সূচক রানটি এসেছিল অশ্বিনের ব্যাট থেকে। ভারতের জয়ের জন্য ২ বলে ২ রান দরকার এই অবস্থায় স্টাম্প আউট হয়েছিলেন দীনেশ কার্তিক। তখন ব্যাট করতে নামেন অশ্বিনকে। জয়ের জন্য ১ বলে ২ রান প্রয়োজন ছিল। সেই অবস্থায় প্রথম বলেল লাইনের ভিতরে ঢুকে গিয়ে বলটিকে ওয়াইড করান অশ্বিন। পরবর্তীতে লংয়ের উপর দিয়ে উঁচু করে শট চালিয়ে ভারতের জয় নিশ্চিত করেছিলেন অশ্বিন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের মিশন সম্পূর্ণ করতে প্রার্থীদের চিঠি লিখলেন মোদী, এল চমকে দেওয়া বার্তা বড় চমক দীপেন্দ্রর, T20I All-Rounder Rankings-এ অবিশ্বাস্য লাফ নেপালের তারকার রামলালার কপালে 'তিলক' কাটল সূর্যের রশ্মি, জুতো খুলে অনলাইনে দেখলেন মোদী! শাঁখা-সিঁদুরে মোহময়ী, তবে বাস্তবে ইনি পুরুষ! টেলিপাড়ার খলনায়ককে চিনলেন? নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ভিনধর্মে বিয়ে টেকেনি, ২য় বিয়ের আগে কালীঘাটে আশীর্বাদ নিতে পৌঁছলেন রূপাঞ্জনা

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.