বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > মালিঙ্গার মতোই দশা হল হাসারাঙ্গার, বিশ্বকাপে হ্যাটট্রিক করেও জেতাতে পারলেন না দলকে
মালিঙ্গা ও হাসারাঙ্গা। ছবি- আইসিসি।

মালিঙ্গার মতোই দশা হল হাসারাঙ্গার, বিশ্বকাপে হ্যাটট্রিক করেও জেতাতে পারলেন না দলকে

  • শ্রীলঙ্কার বোলার হ্যাটট্রিক করলেন অথচ দক্ষিণ আফ্রিকা ম্যাচ জিতল, ODI বিশ্বকাপের ইতিহাস ফিরে এল T20 বিশ্বকাপে।

টি-২০ বিশ্বকাপে কোনও বোলার হ্যাটট্রিক করলেন অথচ তাঁর দল ম্যাচ হারল, এই প্রথমবার ঘটল এমন ঘটনা। শারজায় হ্যাটট্রিক করলেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা। ১ বল বাকি থাকতে উত্তেজক ম্যাচ জিতল দক্ষিণ আফ্রিকা।

ওয়ান ডে বিশ্বকাপে কোনও বোলার হ্যাটট্রিক করেন অথচ তাঁর দল ম্যাচ হারে, এমন ঘটনা প্রথমবার ঘটে ২০০৭ সালে। কাকতলীয়ভাবে সেটিও ছিল শ্রীলঙ্কা বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ। গায়ানার সেই ম্যাচে হ্যাটট্রিক-সহ পরপর চার বলে ৪ উইকেট নেন শ্রীলঙ্কার লসিথ মালিঙ্গা। তবে ১ উইকেটের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে দক্ষিণ আফ্রিকা।

উল্লেখযোগ্য বিষয় হল, শারজায় যেমন এক ওভারের শেষ বলে এবং পরের ওভারের প্রথম ২ বলে পরপর উইকেট নিয়ে হ্যাটট্রিক করেন হাসারাঙ্গা, ওয়ান ডে বিশ্বকাপের ম্যাচে ঠিক একইভাবে এক ওভারের শেষ দু'বলে এবং পরের ওভারের প্রথম ২ বলে পরপর উইকেট নিয়ে হ্যাটট্রিক-সহ চার উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন মালিঙ্গা।

আরও কাকতলীয় বিষয় হল টি-২০ বিশ্বকাপের এই ম্যাচে যেমন হাসারাঙ্গা হ্যাটট্রিক করার পরে আর কোনও উইকেট না হারিয়ে ম্যাচ জিতে যায় দক্ষিণ আফ্রিকা, ওয়ান ডে বিশ্বকাপের সেই ম্যাচেও একইভাবে মালিঙ্গা হ্যাটট্রিক করার পরে আর কোনও উইকেট না হারিয়ে জয় ছিনিয়ে নিয়েছিল দক্ষিণ আফ্রিকা।

বন্ধ করুন