বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 World Cup: 'তুমি সারাক্ষণ…', বিশ্বরেকর্ড হাতছাড়া হওয়ায় কোহলিকে সরাসরি বার্তা জয়াবর্ধনের, ভিডিয়ো

T20 World Cup: 'তুমি সারাক্ষণ…', বিশ্বরেকর্ড হাতছাড়া হওয়ায় কোহলিকে সরাসরি বার্তা জয়াবর্ধনের, ভিডিয়ো

মাহেলা জয়াবর্ধনে ও বিরাট কোহলি। ছবি- ইনস্টাগ্রাম/পিটিআই।

অ্যাডিলেডে বাংলাদেশের বিরুদ্ধে দাপুটে হাফ-সেঞ্চুরি করার পথে বিরাট কোহলি টি-২০ বিশ্বকাপের ইতিহাসে মাহেলা জয়াবর্ধনের সর্বকালীন রেকর্ড ভেঙে দেন।

টি-২০ বিশ্বকাপের ইতিহাসে আরও একটি সর্বকালীন রেকর্ড নিজের নামে করলেন বিরাট কোহলি। অ্যাডিলেডে বাংলাদেশের বিরুদ্ধে দাপুটে হাফ-সেঞ্চুরি করার পথে সংক্ষিপ্ত ফর্ম্যাটের বিশ্বকাপে সব থেকে বেশি রানের মালিক হলেন কোহলি। এই নিরিখে তিনি ভেঙে দেন মাহেলা জয়াবর্ধনের রেকর্ড।

শ্রীলঙ্কার কিংবদন্তি টি-২০ বিশ্বকাপে ৩১টি ইনিংসে ব্যাট করতে নেমে ১০১৬ রান সংগ্রহ করেছেন। কোহলি ২৩টি ইনিংসে ব্যাট করতে নেমে ১০৬৫ রান সংগ্রহ করেন। বিশ্বকাপে তাঁর বিশ্বরেকর্ড ভাঙার পরেই মাহেলা অভিনন্দন জানান বিরাটকে। এই মুহূর্তে তিনি শ্রীলঙ্কা দলের সঙ্গে বিশ্বকাপের আসরেই উপস্থিত রয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় আইসিসির পোস্ট করা এক ভিডিয়ো বার্তায় জয়াবর্ধনে বলেন, ‘রেকর্ড মানেই তা একদিন ভাঙা হবে। কেউ একজন সারক্ষণ আমার রেকর্ড ভাঙতে উদ্যত থাকে এবং সেটা হলে তুমি বিরাট। অসাধারণ কৃতিত্ব বন্ধু। তোমাকে অভিনন্দন। তুমি সর্বদা একজন প্রকৃত যোদ্ধা। ফর্ম সাময়িক, ক্লাসটা চিরকালীন। দারুণ খেলেছ।’

আরও পড়ুন:- PAK vs SA: বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন ফখর, দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে নতুন ক্রিকেটার দলে নিল পাকিস্তান

উল্লেখ্য, টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সব থেকে বেশি হাফ-সেঞ্চুরি করার রেকর্ড ইতিমধ্যেই কোহলির দখল রয়েছে। তিনি ভারতের প্রথম ও বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-২০ বিশ্বকাপের ইতিহাসে ১০০০ রান করার কৃতিত্ব অর্জন করেন।

আরও পড়ুন:- Video: ভুয়ো ফিল্ডিংয়ের অভিনয়, কোহলির বিরুদ্ধে গুরুতর অভিযোগ বাংলাদেশের, পেনাল্টির ৫ রান পেলে ম্যাচ জিততেন শাকিবরা!

বুধবার অ্যাডিলেডে বাংলাদেশের বিরুদ্ধে ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন বিরাট কোহলি। ভারত শেষমেশ ডাকওয়ার্থ-লুইস নিয়মে ৫ রানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে। কোহলি ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন।

টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সব থেকে বেশি রান করা পাঁচ ক্রিকেটার:-
১. বিরাট কোহলি: ১০৬৫
২. মাহেলা জয়াবর্ধনে: ১০১৬
৩. ক্রিস গেইল: ৯৬৫
৪. রোহিত শর্মা: ৯২১
৫. তিলকরত্নে দিলশান: ৮৯৭

বন্ধ করুন