বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > T20 World Cup: 'তুমি সারাক্ষণ…', বিশ্বরেকর্ড হাতছাড়া হওয়ায় কোহলিকে সরাসরি বার্তা জয়াবর্ধনের, ভিডিয়ো

T20 World Cup: 'তুমি সারাক্ষণ…', বিশ্বরেকর্ড হাতছাড়া হওয়ায় কোহলিকে সরাসরি বার্তা জয়াবর্ধনের, ভিডিয়ো

মাহেলা জয়াবর্ধনে ও বিরাট কোহলি। ছবি- ইনস্টাগ্রাম/পিটিআই।

অ্যাডিলেডে বাংলাদেশের বিরুদ্ধে দাপুটে হাফ-সেঞ্চুরি করার পথে বিরাট কোহলি টি-২০ বিশ্বকাপের ইতিহাসে মাহেলা জয়াবর্ধনের সর্বকালীন রেকর্ড ভেঙে দেন।

টি-২০ বিশ্বকাপের ইতিহাসে আরও একটি সর্বকালীন রেকর্ড নিজের নামে করলেন বিরাট কোহলি। অ্যাডিলেডে বাংলাদেশের বিরুদ্ধে দাপুটে হাফ-সেঞ্চুরি করার পথে সংক্ষিপ্ত ফর্ম্যাটের বিশ্বকাপে সব থেকে বেশি রানের মালিক হলেন কোহলি। এই নিরিখে তিনি ভেঙে দেন মাহেলা জয়াবর্ধনের রেকর্ড।

শ্রীলঙ্কার কিংবদন্তি টি-২০ বিশ্বকাপে ৩১টি ইনিংসে ব্যাট করতে নেমে ১০১৬ রান সংগ্রহ করেছেন। কোহলি ২৩টি ইনিংসে ব্যাট করতে নেমে ১০৬৫ রান সংগ্রহ করেন। বিশ্বকাপে তাঁর বিশ্বরেকর্ড ভাঙার পরেই মাহেলা অভিনন্দন জানান বিরাটকে। এই মুহূর্তে তিনি শ্রীলঙ্কা দলের সঙ্গে বিশ্বকাপের আসরেই উপস্থিত রয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় আইসিসির পোস্ট করা এক ভিডিয়ো বার্তায় জয়াবর্ধনে বলেন, ‘রেকর্ড মানেই তা একদিন ভাঙা হবে। কেউ একজন সারক্ষণ আমার রেকর্ড ভাঙতে উদ্যত থাকে এবং সেটা হলে তুমি বিরাট। অসাধারণ কৃতিত্ব বন্ধু। তোমাকে অভিনন্দন। তুমি সর্বদা একজন প্রকৃত যোদ্ধা। ফর্ম সাময়িক, ক্লাসটা চিরকালীন। দারুণ খেলেছ।’

আরও পড়ুন:- PAK vs SA: বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন ফখর, দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে নতুন ক্রিকেটার দলে নিল পাকিস্তান

উল্লেখ্য, টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সব থেকে বেশি হাফ-সেঞ্চুরি করার রেকর্ড ইতিমধ্যেই কোহলির দখল রয়েছে। তিনি ভারতের প্রথম ও বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-২০ বিশ্বকাপের ইতিহাসে ১০০০ রান করার কৃতিত্ব অর্জন করেন।

আরও পড়ুন:- Video: ভুয়ো ফিল্ডিংয়ের অভিনয়, কোহলির বিরুদ্ধে গুরুতর অভিযোগ বাংলাদেশের, পেনাল্টির ৫ রান পেলে ম্যাচ জিততেন শাকিবরা!

বুধবার অ্যাডিলেডে বাংলাদেশের বিরুদ্ধে ৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ৬৪ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন বিরাট কোহলি। ভারত শেষমেশ ডাকওয়ার্থ-লুইস নিয়মে ৫ রানে ম্যাচ জিতে মাঠ ছাড়ে। কোহলি ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন।

টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সব থেকে বেশি রান করা পাঁচ ক্রিকেটার:-
১. বিরাট কোহলি: ১০৬৫
২. মাহেলা জয়াবর্ধনে: ১০১৬
৩. ক্রিস গেইল: ৯৬৫
৪. রোহিত শর্মা: ৯২১
৫. তিলকরত্নে দিলশান: ৮৯৭

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘তেঁতুলপাতা’র হাত ধরে জলসায় ফিরছেন গৌরব, একান্নবর্তী পরিবারের গল্পে নায়িকা কে? দুটি প্রাপ্তিযোগ ঘটল বড়ঞার তৃণমূল কংগ্রেস বিধায়কের, জীবনকৃষ্ণ হয়ে উঠলেন ‘‌জীবন’ কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী ১৭,৭২৭ শূন্যপদে নিয়োগ! SSC CGLর ২০২৪র রেজিস্ট্রেশন শুরু, শেষ তারিখ কবে? শনির তৃতীয় দৃষ্টি মঙ্গলে! গাড়ি-বাড়ি কেনা, আর্থিক লাভ, বিদেশযাত্রা কাদের ভাগ্যে দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত ‘সন্ত্রাস দমন বিশেষজ্ঞ’ আইবি প্রধান ডেকার মেয়াদ একবছর বৃদ্ধি করল মোদী সরকার অবশেষে ব্রিটিশ জেল থেকে মুক্ত উইকিলিকসের অ্যাসাঞ্জ, এবার… ‘বিশ্বের কাছে মুখ পুড়ছে’! সংখ্যালঘুদের উপর হামলা নিয়ে সবর পাক প্রতিরক্ষামন্ত্রী

T20 WC 2024

কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.